ঢাকা, বাংলাদেশ

মঙ্গলবার, আষাঢ় ৩ ১৪৩১, ১৮ জুন ২০২৪

English

বিনোদন

মানবিক আবেদন করলেন শাবনূর

উইমেনআই প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৩৪, ২৮ মে ২০২৪

মানবিক আবেদন করলেন শাবনূর

ছবি সংগৃহীত

গভীর স্থল নিম্নচাপে পরিণত হওয়ার মধ্য দিয়ে বাংলাদেশ উপকূল অতিক্রম করেছে প্রবল ঘূর্ণিঝড় রেমাল। রেমালের আঘাতে ক্ষতিগ্রস্ত হয়েছে ১০৭ উপজেলা। বিধ্বস্ত হয়েছে প্রায় ৩৫ হাজার ঘরবাড়ি; ভেসে গেছে বহু মাছের ঘের; ব্যাপক ক্ষতি হয়েছে ফসলের। রেমালের প্রভাবে মৃত্যু হয়েছে অন্তত ১০ জনের; প্রাণ গেছে বহু গবাদিপশুরও। এছাড়া বিদ্যুৎহীন হয়ে পড়েন প্রায় ২ কোটি ৭১ লাখ গ্রাহক।

এদিকে রেমালের কারণে ক্ষতিগ্রস্তদের সহাতায় অনেকেই এগিয়ে এসেছেন। চিত্র নায়িকা শাবনূরও তার ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন ঘূর্ণিঝড় রেমালের আঘাতে বিপন্ন মানুষের পাশে দাঁড়াতে।

মঙ্গলবার (২৮ মে) শাবনূর তার ফেসবুক পেইজে স্ট্যাটাসে লিখেন, আসুন ঘূর্ণিঝড় রেমালের আঘাতে বিপন্ন মানুষের পাশে দাঁড়াই এবং তাদের প্রতি সহানুভূতি প্রকাশ করি। মহান আল্লাহ সবাইকে হেফাজত করুন। বঙ্গোপসাগরে সৃষ্ট প্রলয়ঙ্করী ঘূর্ণিঝড় রেমালের তাণ্ডবে লণ্ডভণ্ড হয়ে গেছে উপকূলীয় এলাকা সহ দেশের অন্যান্য অঞ্চল। এখন পর্যন্ত পাওয়া খবরে জানা গেছে দীর্ঘ সময় ধরে চলা প্রবল এই ঘূর্ণিঝড়ের আঘাতে অনেকের মৃত্যু হয়েছে, আহত হয়েছেন অসংখ্য মানুষ, হাজার হাজার ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে এবং বিভিন্নভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন লক্ষ লক্ষ মানুষ।

উল্লেখ্য, গত ২২ মে পূর্বমধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পশ্চিমমধ্য বঙ্গোপসাগর এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়। এ লঘুচাপ ধীরে ধীরে শক্তি সঞ্চয় করে প্রথমে রূপ নেয় সুস্পষ্ট লঘুচাপে। এরপর নিম্নচাপ ও গভীর নিম্নচাপ দশা পেরিয়ে শনিবার (২৫ মে) সন্ধ্যায় পরিণত হয় ঘূর্ণিঝড়ে। ঘূর্ণিঝড় হওয়ার পর এর নাম হয় রেমাল। রোববার (২৬মে) সকালে শক্তি বাড়িয়ে রেমাল পরিণত হয় প্রবল ঘূর্ণিঝড়ে।

ইউ

উত্তরে শতভাগ, দক্ষিণে ৮৫ শতাংশ বর্জ্য অপসারণ

গণভবনে ঈদ শুভেচ্ছা বিনিময় করলেন প্রধানমন্ত্রী

বৃষ্টিতে ডুবলো সিলেট, ঈদ আনন্দ ম্লান

রাত ৮টার মধ্যেই পরিষ্কার হবে ডিএনসিসির বর্জ্য: আতিকুল ইসলাম

ঈদের নামাজে দেশ ও মুসলিম উম্মাহর শান্তি কামনা

হজের দিনে আরাফাতের ময়দানে নারীর সন্তান প্রসব

জাতীয় ঈদগাহে নামাজ পড়লেন রাষ্ট্রপতি

ঈদের নামাজ শেষে ফিলিস্তিনের জন্য বিশেষ মোনাজাত

মহল্লায় মহল্লায় চলছে পশু কোরবানি

ইতিহাস গড়ে সুপার এইটে বাংলাদেশ

নেপালের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

বায়তুল মোকাররমে ঈদুল আজহার প্রথম জামাত অনুষ্ঠিত

জাতীয় ঈদগাহে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত

পবিত্র ঈদুল আজহা আজ

ঈদের আগে রিজার্ভ বেড়ে ১৯ বিলিয়ন ডলার ছাড়িয়েছে