ঢাকা, বাংলাদেশ

শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪

English

সারাদেশ

বগুড়ায় তিন উপজেলার প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ

আবদুর রহমান টুটুল, বগুড়া থেকে

প্রকাশিত: ১৮:৩৩, ২ মে ২০২৪

বগুড়ায় তিন উপজেলার প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ

ছবি সংগৃহীত

দ্বিতীয় ধাপে বগুড়ার তিনটি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে জেলা প্রশাসক সভাকক্ষে আনুষ্ঠানিকভাবে প্রতীক বরাদ্দ দেয়া হয়। 

কাহালু, দুপচাঁচিয়া ও আদমদীঘি উপজেলার ২৮ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মেজবাউল করিম। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোতাহার হোসেনসহ জেলা সিনিয়র নির্বাচন অফিসের কর্মকর্তা ও তিন উপজেলার প্রার্থীরা। 

দুপচাঁচিয়া উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জনের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। এ উপজেলায় চেয়ারম্যান পদে আহম্মেদুর রহমান পেয়েছেন মোটরসাইকেল প্রতীক, মাহবুবা নাসরিন কাপ-পিরিচ ও মোঃ ফজলুল হক প্রামানিক আনারস প্রতীক। ভাইস চেয়ারম্যান পদে মোঃ আবু বকর সিদ্দিক আলম পেয়েছেন টিউবওয়েল প্রতীক, মোঃ আমিনুর রহমান মহলদার তালা ও মোঃ ইউসুফ আলী খাঁন উড়োজাহাজ প্রতীক। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে খাদিজা আক্তার রীতা পেয়েছেন প্রজাপতি প্রতীক, মোছাঃ ফাহমিদা আকতার হাঁস ও মোছাঃ সখিনা বেগম ফুটবল। 

আদমদীঘি উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জনের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। চেয়ারম্যান পদে মোঃ তোফায়ের হোসেন পেয়েছেন ঘোড়া প্রতীক, মোঃ রাশেদুল ইসলাম মোটরসাইকেল ও সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম খান রাজু আনারস প্রতীক। ভাইস চেয়ারম্যান পদে মোঃ মাহমুদুর রহমান পেয়েছন টিউবওয়েল প্রতীক ও মোঃ  শাহিনুর রহমান মন্টি চশমা। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে ইশরাত জাহান পেয়েছেন প্রজাপতি ও মোছাঃ সালমা বেগম হাঁস প্রতীক।  

কাহালু উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জনের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। এরমধ্যে বর্তমান চেয়ারম্যান আল হাসিবুল হাসান পেয়েছেন আনারস, এ এন এম আহসানুল হক ঘোড়া ও মোঃ আব্দুল মান্নান মোটরসাইকেল প্রতীক। ভাইস চেয়ারম্যান পদে অঞ্জন কুমার পেয়েছেন উড়োজাহাজ প্রতীক, মোঃ আব্দুর রশিদ তালা, আব্দুল্লাহ আল মাসুদ টিউবওয়েল, আব্দুস সোবহান প্রামানিক বই, মোঃ রায়হান আলী মাইক, মোঃ সাইফুল ইসলাম চশমা ও সাইফুল ইসলাম সুলতান টিয়া পাখি প্রতীক। এ উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোছাঃ আছমা বেগম পেয়েছেন প্রজাপতি ও মোছাঃ রওশন আক্তার কলস প্রতীক। 
উল্লেখ্য, আগামী ২১ মে দ্বিতীয় ধাপে কাহালু, দুপচাঁচিয়া ও আদমদীঘি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। তিন উপজেলায় মোট ৩৪ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছিলেন। এর মধ্যে গত ৩০ এপ্রিল চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করেন।

ইউ

১০ সহস্রাধিক বাংলাদেশিকে ফেরত পাঠাবে যুক্তরাজ্য

আওয়ামী লীগ সবচেয়ে শক্তিশালী দল: প্রধানমন্ত্রী

গণভবনে ফুলেল ভালোবাসায় সিক্ত শেখ হাসিনা

তাপপ্রবাহ অব্যাহত থাকবে যতদিন

নিপুণের রক্তে সমস্যা আছে, বললেন ডিপজল 

‘৬ জুন বাজেট দেবো, বাস্তবায়নও করবো’

মাদ্রিদে দেশী শাক সবজি আমদানি

দীপিকার ‘সোনোগ্রামের ছবি’ ভাইরাল!

রাজধানীতে ১০ তলা ভবন থেকে পড়ে নিহত ২

আখাউড়া বন্দরে ভারী যানবাহন চলাচল বন্ধ 

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য সুসংবাদ

৫ প্রাকৃতিক উপায়ে বাড়বে হিমোগ্লোবিন

নিত্যপণ্যের বাজারে আগুন

পাঠ্যবই থেকে বাদ যাচ্ছে আলোচিত ‘শরীফ-শরীফার গল্প’

চৌদ্দগ্রামে বাস উল্টে প্রাণ গেল ৫ জনের