ঢাকা, বাংলাদেশ

বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪

English

সারাদেশ

ভূঞাপুর উপজেলা পরিষদ নির্বাচনে লড়াই হবে বিএনপিসহ ৪ প্রার্থীর

নির্বাচন থেকে সরে দাঁড়ালেন এক প্রার্থী

বিভাস কৃষ্ণ চৌধুরী, টাঙ্গাইল থেকে

প্রকাশিত: ১৯:৫৬, ৩০ এপ্রিল ২০২৪

ভূঞাপুর উপজেলা পরিষদ নির্বাচনে লড়াই হবে বিএনপিসহ ৪ প্রার্থীর

ছবি সংগৃহীত

৬ষ্ঠ জাতীয় উপজেলা পরিষদ নির্বাচনে দ্বিতীয় ধাপে টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা পরিষদ নির্বাচন আগামী ২১ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রার্থী হিসেবে আওয়ামী লীগ ও একজন বিএনপি সমর্থিতসহ মোট ৬ জন প্রার্থী মনোয়ন দাখিল করেন এবং যাচাই-বাচাই শেষে সবারই মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন দায়িত্বপ্রাপ্ত জেলা রিটার্নিং কর্মকর্তা।

প্রার্থীরা হলেন- উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান মোছা: নার্গিস বেগম, জেলা আওয়ামী লীগের সদস্য আমিরুল ইসলাম বিদ্যুত, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাহেরুল ইসলাম তোতা, টাঙ্গাইল জেলা শ্রমিকলীগ নেতা আব্দুল লতিফ, ঠিকাদার ফিরোজ চৌধুরী ও উপজেলা বিএনপির সহ-সভাপতি ও গোবিন্দাসী ইউপি পরিষদের সাবেক চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান তালুকদার বাবলু।

মঙ্গলবার (৩০ এপ্রিল) বিকালে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে বিকালে এদের মধ্যে থেকে একজন প্রার্থী তার মনোনয়নন প্রত্যাহার করেছেন। তিনি হলেন- টাঙ্গাইল জেলা শ্রমিকলীগ নেতা মো. আব্দুল লতিফ। বিকাল সাড়ে ৪ টার দিকে তিনি নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন। স্থানীয় সংসদ সদস্য ছোট মনিরের নির্দেশনায় উপজেলা পরিষদ নির্বাচন থেকে সরে যান বলে জানান।

এদিকে, ভাইস চেয়ারম্যান প্রার্থী ৪ জন। তারা হলেন- বর্তমান ভাইস চেয়ারম্যান মনিরুল ইসলাম বাবু, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আরিফুল হক আরজু, বীর মুক্তিযোদ্ধা মো. ওয়াজেদ আলী খান ও আওয়ামী লীগ নেতা খোরশেদ আলম। মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীরা হলেন- বর্তমান ভাইস চেয়য়ারম্যান আলিফনুর মিনি, সাবেক ভাইস চেয়ারম্যান মোছা: হোসনে আরা বেবী, উপজেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক সাদিয়া আফরিন খানম ও আওয়ামী লীগ সমর্থিত মঞ্জুয়ারা বেগম।

১৯৭৪ সালের ৭ আগস্ট গোপালপুর থেকে বিচ্ছিন্ন হয়ে ভূঞাপুর স্বতন্ত্র থানার মর্যাদা লাভ করে। পরে ৬ টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে ১৯৮৩ সালের ২৪ মার্চ ভূঞাপুরকে উপজেলা হিসেবে ঘোষণা করা হয়। সর্বশেষ তথ্যমতে, এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৬৯ হাজার ৫১২ জন। এরমধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৮৬ হাজার ৩২৭ জন এবং মহিলা ভোটার সংখ্যা ৮৩ হাজার ১৮৫ জন।

ইউ

নোয়াখালীতে তিন উপজেলায় আ.লীগ নেতারা বিজয়ী

হায়দরাবাদকে হারিয়ে ফাইনালে কলকাতা

ঘনীভূত হচ্ছে ঘূর্ণিঝড় ‘রেমাল’, যা জানাল আবহাওয়াবিদরা

নির্বাচন কমিশন ও জননিরাপত্তা বিভাগে নতুন সচিব

কৃষির উন্নয়নে অস্ট্রেলিয়ার সহায়তা চাইলেন প্রধানমন্ত্রী

দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে চেয়ারম্যান হলেন যারা

দেশে মতপ্রকাশের অবস্থান সংকটজনক

ময়মনসিংহে গর্ত খুঁড়ে ৩ নারী-শিশুর মরদেহ উদ্ধার

 ‘কোরবানির ঈদ পর্যন্ত ভোজ্যতেলের দাম বাড়বে না’

চলন্ত বিমানে ঝাঁকুনি: এক যাত্রীর মৃত্যু, আহত ৩০

এক স্কুলেই ভর্তি হলো ৮ জোড়া যমজ!

‘অস্ট্রেলিয়ায় শুল্কমুক্ত সুবিধা অব্যাহত থাকবে’

আখাউড়ায় গোপনকক্ষে ব্যালটে সিল মারার সময় পুলিং এজেন্ট আটক

চাটখিলে অনিয়মের অভিযোগে চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জন

সোনাইমুড়ীতে ৬ নির্বাচন কর্মকর্তা আটক