ঢাকা, বাংলাদেশ

শনিবার, শ্রাবণ ৫ ১৪৩১, ২০ জুলাই ২০২৪

English

সারাদেশ

নবাবগঞ্জে অস্বাস্থ্যকর পরিবেশে হোটেলগুলোতে খাবার তৈরির অভিযোগ 

অলিউর রহমান মেরাজ, নবাবগঞ্জ (দিনাজপুর) থেকে

প্রকাশিত: ১৩:৫১, ১২ জুন ২০২৪

নবাবগঞ্জে অস্বাস্থ্যকর পরিবেশে হোটেলগুলোতে খাবার তৈরির অভিযোগ 

ছবি সংগৃহীত

দিনাজপুরের নবাবগঞ্জে বাজারের প্রায় সব হোটেল গুলোতে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। 

জানা গেছে, সময়ের চাহিদার সঙ্গে সঙ্গতি রেখে  দিন দিন বাড়ছে হোটেলের রমরমা ব্যবসা-বাণিজ্য। উপজেলার এই হোটেলগুলোতে প্রতিদিন কয়েক হাজার মানুষ আহার করে থাকেন। সকালের নাস্তা থেকে শুরু করে রাতের খাবারে তাদের নির্ভর করতে হয় এসমস্ত হোটেলগুলোর উপর। কিন্তু কেউ নিয়মনীতির তোয়াক্কা করছেন না, খাবার তৈরি করছেন নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে। ভুক্তভোগীরা উপায়ান্তর না থাকায় মুখ বুজে করছেন আহার। যারা পারছেন না তারা অনাহারেই থাকছেন বা রুটি, বিস্কুট খেয়ে দিন কাটাচ্ছেন। 

আরো জানা গেছে, নবাবগঞ্জের প্রায় বাজারগুলোতে বেশীরভাগ হোটেলে খাবার তৈরি হচ্ছে পুরাতন তেল ব্যাবহার করে ও খোলামেলা স্থানে। বিশেষ করে রুটি, পরোটা, সিঙ্গারা, পিয়াজু, বেগুনী ভাজা হচ্ছে একাধিকবার ব্যবহার্য্য তেল দ্বারা। ভাত, মাছ ও মাংস সহ হরেক রকমের খাবারের আরো খারাপ অবস্থা। এধরনের হোটেল রয়েছে প্রায় ৫০টি। যার মধ্যে হাতেগোনা কয়েকটি হোটেলে খাবার পরিবেশন করা হচ্ছে পরিষ্কার-পরিচ্ছন্ন পরিবেশে ও খাবারের গুনগত মান বজায় রেখে। বাকীগুলোর অবস্থা যা ইচ্ছা তাই। হোটেলগুলোতে অল্প বেতনে কম বয়সী ছোট -ছেলেদের দিয়েও কাজ করানো হচ্ছে। 

সরেজমিনে দেখা গেছে,নবাবগঞ্জ বাজারে কিছু হোটেল ও আফতাবগঞ্জ বাজারে কিছু হোটেলে খাবার অযোগ্য পরিবেশ। খাবার প্রস্তুত করার কক্ষ গুলোর বেহাল দশা। আর রমজানেও থেমে নেই পচা-বাসী খাবার বিক্রি। দুপুরের মাছ চলে রাত্রিবেলাতেও।

উপজেলা সেনেটারী ইন্সপেক্টর মোকসেদুল মোমিনের সঙ্গে বারংবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি সাংবাদিকদের ফোন রিসিভ করেননি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিসুর রহমান জানান, খুব শীঘ্রই এই অস্বাস্থ্য কর পরিবেশের হোটেল গুলোতে মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা ও আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

ইউ

সংলাপে রাজি না, যে ঘোষণা দিলেন সমন্বয়ক নাহিদ

নরসিংদীতে সংঘর্ষে স্কুলছাত্র নিহত

কোটা সংস্কারে প্রয়োজনে সংসদে আইন পাস: জনপ্রশাসনমন্ত্রী

কোটা নিয়ে আপিল বিভাগের শুনানি রবিবার

নিরাপত্তার স্বার্থে শিক্ষার্থীদের নিজগৃহে অবস্থানের অনুরোধ

বাংলাদেশের শিক্ষার্থীদের সমর্থনে কলকাতায় বিক্ষোভ

নোয়াখালীতে ছাত্রলীগের সঙ্গে আন্দোলনকারীদের ধাওয়া -পাল্টা ধাওয়া

সারাদেশে সহিংসতায় নিহত ১১

দিনাজপুরে ত্রিমুখী ধাওয়া পাল্টা ধাওয়া চলছে, আহত অর্ধশত

আজ আর মেট্রোরেল চলবে না

সারাদেশে রেল যোগাযোগ বন্ধ

আলোচনার সিদ্ধান্ত পরে: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন

সাংবাদিক নাদিয়া শারমিন আহত

আরো ৩ দিনের এইচএসসি পরীক্ষা স্থগিত

সরকারের পক্ষ থেকেও আলোচনার দরজা খোলা: তথ্য প্রতিমন্ত্রী