ঢাকা, বাংলাদেশ

বৃহস্পতিবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪

English

খেলাধুলা

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের হার

উইমেনআই প্রতিবেদক

প্রকাশিত: ১৬:২৬, ৩১ মার্চ ২০২৪

অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের হার

ছবি সংগৃহীত

কোনো উইকেট না হারিয়েই প্রথম টি-টোয়েন্টিতে জয় তুলে নিল অস্ট্রেলিয়া। ওয়ানডের পরে রীতিমতো তাণ্ডব চালিয়ে টি-টোয়েন্টিতে নিজেদের অবস্থান প্রমাণ করল দলটি। দুই ম্যাচ সিরিজে এই মুহূর্তে ১-০ তে এগিয়ে গেল অজি বাহিনী।

রবিবার (৩১ মার্চ) দুপুর ১২টায় মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয় বাংলাদেশ ও অস্ট্রেলিয়া নারী দল। তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে আগে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১২৬ রান করে বাংলাদেশ। জবাবে ১৩ ওভারে কোনো উইকেট না হারিয়ে জয় তুলে নেয় অস্ট্রেলিয়া।

১২৭ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে প্রথম ওভারটি দেখেশুনে খেললেও পরের ওভার থেকে হাত খুলেন দুই ওপেনার অ্যালিসা হিলি ও বেথ মুনি। শেষ পর্যন্ত দুজনে অপরাজিত থেকে খেলা শেষ করেন। অজি অধিনায়ক হিলি করেন ৪২ বলে ৬৫ রান এবং ৩৬ বলে ৫৫ রান করেন বেথ মুনি।  

এ দিন প্রথম ইনিংসে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান এসেছে টাইগ্রেস দলপতি নিগার সুলতানা জ্যোতির ব্যাট থেকে। তিনি ৬৪ বল খেলে ৬২ রান করে অপরাজিত থাকেন। ৭টি চারের মার দিয়ে তিনি ইনিংসটি সাজিয়েছিলেন।

ম্যাচটিতে রানের খাতা খোলার আগেই বিদায় নেন ওপেনার দিলারা আক্তার। ইনিংসের প্রথম বলেই ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন তিনি। বল হাতে ছিলেন সোফি মলিনিউ। এরপরে রানের খাতা খোলার আগে বিদায় নেন সোবহানা মোস্তারি। তাতে ২ রান তুলতেই ২ উইকেট হারিয়ে বসে বাংলাদেশ।

এরপরে অবশ্য ঘুরে দাঁড়ান লাল-সবুজের প্রতিনিধিরা। মুর্শিদা খাতুন ও অধিনায়ক জ্যোতি মিলে ৫৭ বলে ৫৭ রানের জুটি গড়ে তোলেন। দলীয় ৫৯ রানে মুর্শিদা (২৭ বলে ২০ রান) অধিনায়কের সঙ্গে জুটি গড়েন ফাহিমা খাতুন। জ্যোতি-ফাহিমা জুটি থেকে আসে ৫২ বলে ৬০ রান। তাতে ভর করে দলীয় সংগ্রহ গিয়ে দাঁড়ায় ১২৬ রানে। ২১ বলে ২৭ রান করে ফাহিমা আউট হন ইনিংসের শেষ ওভারে। বাংলাদেশের হয়ে একমাত্র ছক্কাটিই মেরেছেন ফাহিমা। এছাড়া তার ইনিংসে ছিল দুটি চারের মার। কিন্তু সেসব ফিকে হয়েছে দুই ওপেনারের তাণ্ডবে।

ইউ

সয়াবিন তেলের নতুন দাম নির্ধারণ

ঠাকুরগাঁও জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা

খাদ্য নিরাপত্তা বাড়ানোর তাগিদ প্রধানমন্ত্রীর

৭ বিভাগে বজ্রসহ শিলাবৃষ্টির পূর্বাভাস

শুক্রবার থেকে ভারতের লোকসভা নির্বাচন শুরু

পরীক্ষার রুটিন পরিবর্তনের দাবিতে মানববন্ধন

বনানীতে চালু হলো চীনা ভিসা সেন্টার

গুলশান বারের সামনে মদ্যপ তরুণীদের হাতাহাতি-চুলাচুলি

ফের এক হচ্ছেন তাহসান-মিথিলা

নোয়াখালীতে মাদরাসাছাত্রকে ছুরিকাঘাতে হত্যা

গরম লাগলেই ঠান্ডা পানি খান? জানুন কী ভুল করছেন

মানুষের ভাগ্য পরিবর্তনে কেউ কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী

সেই রাতে ৮৭ হাজার টাকার মদ পান করেন পরীমণি

ইরানের ওপর নিষেধাজ্ঞার সিদ্ধান্ত নিল ইইউ

প্রধানমন্ত্রীত্ব নিয়ে রেষারেষি:দেশপ্রেমে তা ভুলে যান চারনেতা!