ঢাকা, বাংলাদেশ

বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪

English

খেলাধুলা

বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ স্থগিত

উইমেনআই প্রতিবেদক

প্রকাশিত: ১৮:০৪, ৩০ মার্চ ২০২৪

বাংলাদেশ-আফগানিস্তান সিরিজ স্থগিত

ছবি সংগৃহীত

আগামী জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে তিন ফরম্যাটের পূর্ণাঙ্গ সিরিজ খেলার কথা ছিল বাংলাদেশের। তবে সূচি জটিলতায় দুই দেশের ক্রিকেট বোর্ডের সম্মতিতে আপাতত স্থগিত করা হয়েছে সিরিজ। সিরিজের নতুন সূচি পরবর্তীতে জানাবে আফগানিস্তান ক্রিকেট বোর্ড।

শনিবার (৩০ মার্চ) বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

আগামী জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে জুলাইয়ে আফগানিস্তানের আতিথেয়তা নেয়ার কথা ছিল বাংলাদেশের। যেখানে দুদল সমান তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির পাশাপাশি দুটি টেস্ট ম্যাচ খেলার কথা। তবে আপাতত সেটি স্থগিত করা হয়েছে।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকবাজকে দেয়া এক সাক্ষাতকারে এ বিষয়ে জালাল ইউনুস বলেন, ‘দুই বোর্ড অন্য কোনো সময়ে সিরিজটি খেলার বিষয়ে সম্মত হওয়ায় আফগানিস্তানের বিপক্ষে অ্যাওয়ে সিরিজটির তারিখ পরিবর্তন করা হয়েছে।’

চলতি বছর সব মিলিয়ে ১২টি টেস্ট খেলার কথা ছিল বাংলাদেশের। তবে সেটি এখন ৮ ম্যাচে দাঁড়িয়েছে। আফগানিস্তানের আগে জিম্বাবুয়ের বিপক্ষে মে মাসের দুটি টেস্ট সিরিজও স্থগিত করা হয়েছে। ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে জুনে  বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে জিম্বাবুয়ের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ।

টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে পাকিস্তান সফর করবে বাংলাদেশ। সেখানে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে শান্তবাহিনী। এরপর ভারত সফরে গিয়ে দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলার কথা টাইগারদের।

এরপর অক্টোবরে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসবে দক্ষিণ আফ্রিকা। আর নভেম্বর-ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে তিন ওয়ানডে ও  তিন টি-টোয়েন্টির সঙ্গে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ।

ইউ

প্রধানমন্ত্রীর কাছে রেডি-টু-কুক ফিশ সামগ্রী তুলে দিলেন মন্ত্রী

ফুলবাড়ীতে সড়ক দুর্ঘটনায় প্রাণহানি ১, আহত ৩

১৩৯ উপজেলায় ভোট পড়েছে ৩৬ শতাংশ

একনেকে ১০ প্রকল্প অনুমোদন

ইউএস ট্রেড শোতে ইসলামী ব্যাংকের স্টল উদ্বোধন

চট্টগ্রামে বিধ্বস্ত প্রশিক্ষণ বিমানের পাইলটের মৃত্যু

ঢাকায় মার্কিন দূতাবাস ঘেরাও কর্মসূচিতে পুলিশের বাধা

মিস ইউএসএ খেতাব ফিরিয়ে দিলেন নোয়েলিয়া ভয়েট

সোহেল চৌধুরী হত্যায় তিনজনের যাবজ্জীবন

কমলাকান্দায় নির্বাচনে হেরে বিজয়ী কর্মীদের ওপর হামলা

সন্ধ্যায় ঝড়ের পূর্বাভাস

নাসিরনগরে প্রথম নারী চেয়ারম্যান রোমা

শুক্রবার টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী

রোহিঙ্গাদের ৩০ মিলিয়ন ডলারের বেশি সহায়তা দিচ্ছে যুক্তরাষ্ট্র

চলচ্চিত্র প্রযোজক মাহমুদ রুহানের ঝুলন্ত মরদেহ উদ্ধার