ঢাকা, বাংলাদেশ

মঙ্গলবার, ৪ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪

English

খেলাধুলা

মিরাজের স্পিনে বাংলাদেশের প্রথম সাফল্য

উইমেনআই২৪ডেস্ক:

প্রকাশিত: ১২:৫৭, ৪ ডিসেম্বর ২০২২

মিরাজের স্পিনে বাংলাদেশের প্রথম সাফল্য

মিরাজের স্পিনে বাংলাদেশের প্রথম সাফল্য

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আজ রোববার মিরপুরে মাঠে নেমেছে বাংলাদেশ দল। টস জিতে বাংলাদেশ অধিনায়ক লিটন দাস নিয়েছেন বোলিংয়ের সিদ্ধান্ত। দলকে প্রথম সাফল্য এনে দিলেন স্পিনার মেহেদী হাসান মিরাজ।

ভারতের দলীয় ২৩ রানে শিখর ধাওয়ানকে ফেরান মেহেদী হাসান মিরাজ। ব্যক্তিগত ৭ রানে আউট ভারতীয় এই ওপেনার। রোহিত শর্মা ২২ ও বিরাট কোহলি ১ রানে ব্যাট করছেন। এই রিপোর্ট লেখার সময় ভারতের সংগ্রহ ৮.২ ওভারে ১ উইকেট হারিয়ে ৩৬ রান।

এই ম্যাচ দিয়ে ওয়ানডেতে লিটন দাসের নেতৃত্বের অভিষেক হলো। নিয়মিত অধিনায়ক তামিম ইকবাল ইনজুরিতে ছিটকে যাওয়ায় রোহিত শর্মাদের বিপক্ষে দলকে নেতৃত্ব দিচ্ছেন তিনি। ইনজুরির কারণে বাংলাদেশ দলে নেই পেসার তাসকিন আহমেদও। আর চোটের জন্য ভারত পায়নি জাসপ্রিত বুমরাহ, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামিকে। 

বাংলাদেশের একাদশে রয়েছেন নাজমুল হোসেন শান্ত ও এনামুল হক বিজয়। তবে জায়গা হয়নি ইয়াসির রাব্বি, নুরুল হাসান সোহানের। ভারতের একাদশে অভিষেক হতে যাচ্ছে কুলদীপ সেনের। এছাড়া একাদশে রয়েছেন বিরাট কোহলি-রিশাব পান্থের মতো ক্রিকেটাররা।

তিন পেসার ও দুই স্পিনার নিয়ে মাঠে বাংলাদেশ দল। মুস্তাফিজুর রহমানের সঙ্গে পেসে ইবাদত হোসেন চৌধুরি ও হাসান মাহমুদ। বোলিংয়ে সাকিব আল হাসানের সঙ্গে মেহেদী হাসান মিরাজ।


বাংলাদেশ একাদশ: লিটন দাস (অধিনায়ক), এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, এবাদত হোসেন।

ভারত একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শেখর ধাওয়ান, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, কেএল রাহুল, ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, শার্দুল ঠাকুর, দিপক চাহার, কুলদিপ সেন, মোহাম্মদ সিরাজ।


 

//এল//

প্রতিবন্ধীর ভাতার টাকা হাতিয়ে নিচ্ছেন টাঙ্গাইল পৌরসভার স্টাফ

বানারীপাড়ায় ‘মানবতার বাজার’ উদ্বোধন

৩ মাসের মধ্যে সালাম মুর্শেদীকে গুলশানের বাড়ি ছাড়ার নির্দেশ

ঈদে কক্সবাজার রুটে বিশেষ ট্রেন, থামবে ৭ স্টেশনে

বিড়ালের শহর!

হলমার্কের তানভীর-জেসমিনের যাবজ্জীবন

কবর থেকে একরাতে ১৭ কঙ্কাল চুরি

সেই গোপন কথাটি বলা হলো না খালিদের 

ফোন বন্ধ থাকলেও জানা যাবে লোকেশন

বিএনপির কেন্দ্রীয় কমিটিতে রদবদল

যুথীর জামিন আবেদন শুনতে হাইকোর্টের নতুন বেঞ্চ

মীমের বিষয়ে যে আশ্বাস দিলেন জবি উপাচার্য

ঈদে মুক্তির অপেক্ষায় ৫ সিনেমা

রমজানে জাল টাকা প্রতিরোধে নতুন নির্দেশনা

পেঁয়াজের দাম কেজিতে কমেছে ৫০ টাকা