ঢাকা, বাংলাদেশ

শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪

English

খেলাধুলা

ভারতবধের মিশনে নামছে বাংলাদেশ

উইমেনআই২৪ ডেস্ক

প্রকাশিত: ১১:০০, ৪ ডিসেম্বর ২০২২

ভারতবধের মিশনে নামছে বাংলাদেশ

ভারতবধের মিশনে নামছে বাংলাদেশ

সাত বছর পর ভারতের বিপক্ষে ঘরের মাটিতে ওয়ানডে খেলতে নামছে বাংলাদেশ। দু’দলের দ্বৈরথ রোমাঞ্চ ছড়াচ্ছে হোম অব ক্রিকেটে। তিন ম্যাচ সিরিজের প্রথমটি মাঠে গড়াবে আজ। নেতৃত্ব পেয়ে রোমাঞ্চিত লিটন দাস। টিম ইন্ডিয়াকে সমীহ করলেও সিরিজ জিততে চান ড্যাশিং ওপেনার। শেরেবাংলায় দুপুর ১২টায় শুরু হবে প্রথম ওয়ানডে। 

লিটনের অপেক্ষায় রোহিত। ট্রফি নিয়ে আনুষ্ঠানিক ফটোসেশনের আগে ভারতীয় অধিনায়কের একাকী দাঁড়িয়ে থাকা। এবারই প্রথম নয় তবে আচমকা নেতৃত্বে পেয়ে রোমাঞ্চিত লিটন দাস। দলের কাছেও চাওয়া পাওয়ার হিসাব স্পষ্ট।

বাংলাদেশ অধিনায়ক লিটন দাস বলেন, অপারচুনিটি থাকবে দলের সঙ্গে ১০ দিন কাজ করার। ১৫ বছরের খেলার অভিজ্ঞতা সম্পন্ন তিনজন সিনিয়র খেলোয়াড় আছেন। তাই আমি চাইবো তারা আমাকে মাঠে সাহায্য করবে।

Google News Channel24 অনলাইনের সর্বশেষ খবর পেতে Google News ফিডটি অনুসরণ করুন
সাত বছর পর হোম অব ক্রিকেটে খেলবে ভারত। আর ঘরের মাঠে নয় মাস পর প্রিয় ফরম্যাট ওয়ানডের মিশন বাংলাদেশের।

টি টোয়েন্টি বিশ্বকাপের তিক্ততা পেছনে ফেলে নতুন শুরু চায় টিম টাইগার। কিন্তু সেখানেও অস্বস্তি ইনজুরির কারণে অধিনায়ক তামিমের না থাকা। প্রথম ম্যাচে তাসকিনকেও পাচ্ছে না টিম ম্যানেজমেন্ট। ওপেনিংয়ে লিটনের সঙ্গী এনামুল বিজয়। তিন পেসারের একাদশ হলে মোস্তাফিজ, শরিফুলের সঙ্গী হতে পারেন এবাদত কিংবা হাসান মাহমুদ।

আরও পড়ুন: অপরাজিত ইংল্যান্ডকে নকআউট থেকে বিদায় করতে চায় সেনেগাল

বাংলাদেশ অধিনায়ক লিটন দাস বলেন, প্রতিটি খেলোয়াড়ই এই সিরিজকে নিয়ে অনেক আশাবাদী। কারণ ভারত বিগ টিম, তাদের সঙ্গে খেললে অনেক অপারচুনিটি ক্রিয়েট হয়। 

পরিসংখ্যানে এগিয়ে ভারত। ৩৬ ওয়ানডের ৩০ জয়। যদিও শেষবার ২০১৫তে ধোনির শক্তিশালী টিম ইন্ডিয়া হেরে গেছে ২-১ ব্যবধানে। মিরপুরের রহস্যময় উইকেটে টাইগারদের অনুপ্রেরণার রসদ।

বাংলাদেশ অধিনায়ক লিটন দাস বলেন, ভারত আমাদের থেকে এগিয়ে থাকবে। কারণ তারা ওয়ানডে ফরম্যাটে খেলে এসেছে। আমার মনে হয় না এমন কিছু হবে। আমাদের হোম কন্ডিশনে আমারদের ক্রাউড থাকবে আমাদের সাপোর্টে। এটা আমাদের জন্য প্লাস পয়েন্ট।

ম্যাচ ডের আগে দু'দলের অনুশীলন ঠিক একই সময়ে। টি টেন খেলে আসা সাকিব ব্যাট হাতে বেশি মনযোগী। রাসেল ডমিঙ্গোর জন্য পরীক্ষার মঞ্চ।

প্রস্তুত বিরাট কোহলিও। নির্ভার ম্যান ইন ব্লু পোস্টার বয়। তবে শেরেবাংলায় সিরিয়াস রোহিত শর্মা। অধিনায়কও জানেন, এখনতো ইন্দো-বাংলা দ্বৈরথ মানেই উত্তাপ। ব্যাটে রান নেই তাই উইকেট বুঝার চেষ্টা লোকেশ রাহুলের। ইনজুরিতে ছিটকে দিয়েছে মোহাম্মদ সামিকে। খেলা হচ্ছে না ওয়ানডে সিরিজ। বিকল্প কাশ্মীরি পেসার উমরান মালিক।

ভারত অধিনায়ক রোহিত শর্মা বলেন, এখনকার ক্রিকেট সূচিতে সেরা স্কোয়াড পাওয়া অনেকটা কঠিন। এগুলো মেনে নিয়ে খেলতে হবে। বাংলাদেশ গত ৭-৮ বছরে অনেক উন্নতি করেছে। তাদের সঙ্গে জেতা কঠিন। 

সফরকালে হবে এবারের আইপিএলের নিলাম। হাজার কোটি টাকার টি টোয়েন্টি লিগে বাংলাদেশিদের দেখতে চান রোহিত শর্মা।

//জ//

আজ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন

তীব্র তাপপ্রবাহ, সতর্ক থাকতে মাইকিং

২০২৩ সালে দেশে ধর্ষণের শিকার দুই শতাধিক শিশু

ভারতের পররাষ্ট্র সচিবের ঢাকা সফর স্থগিত

বাংলাদেশে বিক্রি হওয়া সেরেলাক নিয়ে চাঞ্চল্যকর তথ্য

যে ৪ জেলায় তীব্র তাপপ্রবাহ বয়ে যেতে পারে

পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি

তীব্র গরমে পশ্চিমবঙ্গে সরকারি স্কুল বন্ধ ঘোষণা

বেকারদের জন্য সুখবর

উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপির স্বজনদের ভোট করতে মানা 

ধ্রুব এষ আইসিইউতে

‘সুষ্ঠু নির্বাচনের জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা নেয়া হবে’

থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

আবারো ইনফিনিক্স ও জেবিএল’র পার্টনারশিপ

সরিষাবাড়ীতে নামে মাত্র প্রাণী সম্পদ প্রদর্শনী মেলা