ঢাকা, বাংলাদেশ

শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪

English

খেলাধুলা

প্রি-অর্ডারে উধাও ব্রাজিলের বিশ্বকাপ জার্সি

উইমেনআই ২৪ডেস্ক:

প্রকাশিত: ১৯:৩১, ৯ আগস্ট ২০২২

প্রি-অর্ডারে উধাও ব্রাজিলের বিশ্বকাপ জার্সি

প্রি-অর্ডারে উধাও ব্রাজিলের বিশ্বকাপ জার্সি

আসন্ন কাতার বিশ্বকাপে নিজেদের অফিসিয়াল জার্সি উম্মোচন করেছে ব্রাজিল। যা আগামী ১৫ সেপ্টেম্বর থেকে সমর্থকদের ক্রয়ের জন্য উন্মুক্ত করা হবে এ জার্সি। তবে এর আগেই ঘটে গেছে এক অবিশ্বাস্য ঘটনা।

সোমবার অগ্রিম বুকিং শুরু হওয়ার পর ভক্তরা নাইকির অনলাইন শপ থেকে মাত্র এক ঘণ্টার মধ্যেই উধাও করে দিয়েছে সেলেসাওদের বিশ্বকাপ জার্সি। খবর, যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম ইএসপিএনের।

তবে এটা হবারই ছিলো। কারণ ব্রাজিলের জার্সি তৈরিতে এবার ভিন্ন লুক নিয়ে এসেছে নির্মাতা প্রতিষ্ঠান নাইকি। বিশেষ করে তাদের অ্যাওয়ে জার্সিটি নজর কেড়েছে সমর্থকদের। আর হোম জার্সিতে অন্য যে কোনো বারের তুলনায় এবার আনা হয়েছে বেশ বৈচিত্র্য। নতুন জার্সির রঙে আনা হয়েছে ত্রিমাত্রিক ছোয়া। হোম জার্সিতে রয়েছে সবুজ রঙের ছোট কলার এবং নীল স্ট্রাইপ। তবে জার্সিতে লুকিয়ে আছে একটি রহস্য, যা শুধু কাছ থেকে দেখলেই চোখে পড়বে। জার্সির নকশা করা হয়েছে আমাজনের বিখ্যাত প্রাণী জাগুয়ারের (আমেরিকান চিতাবাঘ) গায়ের পশমের প্যাটার্নে। বাঘ ও সিংহের পর বিশ্বের তৃতীয় বৃহত্তম বিড়ালজাতীয় প্রাণী হলেও দক্ষিণ আমেরিকায় জাগুয়ারই বৃহত্তম বিড়ালজাতীয় প্রাণী।

এছাড়া অ্যাওয়ে ম্যাচের নীল রঙের জার্সিতেও রয়েছে আধুনিকতার ছোয়া। ২০০২ সালের বিশ্বকাপ জয়ী জার্সির আদলে তৈরি করা হয়েছে সেলেসাওদের এবারের কাতার মিশনের জার্সিটি। জার্সির নির্মাতা প্রতিষ্ঠান নাইকি এই জার্সিকে অবহিত করছে প্রাণবন্ত, প্রখরতর বলে যা এই মহাদেশের ২০০ মিলিয়ন মানুষের অদম্য ভাবমূর্তির প্রতিচ্ছবি। প্যারামাউন্ট ব্লু, ডায়নামিক ইয়েলো ও গ্রিন স্পার্কের সমন্বয়ে তৈরি করা হয়েছে এবারের অ্যাওয়ে জার্সিটি।


 

//এল//

‘মানুষ এখন ডাল-ভাত নয়, মাছ-মাংস নিয়ে চিন্তা করে’

কানাডার ভ্যাঙ্কুভারে  বৈশাখী মেলা অনুষ্ঠিত 

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১০ কিলোমিটার যানজট

ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরায়েল

আজ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন

তীব্র তাপপ্রবাহ, সতর্ক থাকতে মাইকিং

২০২৩ সালে দেশে ধর্ষণের শিকার দুই শতাধিক শিশু

ভারতের পররাষ্ট্র সচিবের ঢাকা সফর স্থগিত

বাংলাদেশে বিক্রি হওয়া সেরেলাক নিয়ে চাঞ্চল্যকর তথ্য

যে ৪ জেলায় তীব্র তাপপ্রবাহ বয়ে যেতে পারে

পরীমণিকে আদালতে হাজির হতে সমন জারি

তীব্র গরমে পশ্চিমবঙ্গে সরকারি স্কুল বন্ধ ঘোষণা

বেকারদের জন্য সুখবর

উপজেলা নির্বাচনে মন্ত্রী-এমপির স্বজনদের ভোট করতে মানা 

ধ্রুব এষ আইসিইউতে