ঢাকা, বাংলাদেশ

বুধবার, শ্রাবণ ৯ ১৪৩১, ২৪ জুলাই ২০২৪

English

খেলাধুলা

নারী ক্রিকেট লিগে অপরাজিত চ্যাম্পিয়ন মোহামেডান

উইমেনআই২৪ ডেস্কঃ

প্রকাশিত: ২১:০০, ১২ জুন ২০২৪

নারী ক্রিকেট লিগে অপরাজিত চ্যাম্পিয়ন মোহামেডান

সংগৃহীত ছবি

ঢাকা প্রিমিয়ার ডিভিশন নারী ক্রিকেট লিগে নিজেদের শেষ ম্যাচেও জয়ের ধারা অব্যাহত রেখে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে সালমা-আয়েশাদের দল মোহামেডান স্পেটিং ক্লাব। নারী প্রিমিয়ার লিগে এটা মোহামেডানের তৃতীয় শিরোপা। তারা ৪৬ রানে হারিয়ে দিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রূপালী ব্যাংক ক্রীড়া পরিষদকে।

আগে ব্যাট করে ৭ উইকেটে ২৪৯ রান সংগ্রহ করে মোহামেডান। ওই রান তাড়া করতে নেমে ২০৩ রানে অলআউট হয় রূপালী ব্যাংক। ম্যাচসেরার পুরস্কার জেতা মোহামেডানের ভারতীয় পেসার দীশা দীপক কাসাতের তোপেই মূলত খেই হারায় তারা। দিনের আরেক ম্যাচে গুলশান ইয়ুথ ক্লাবকে হারিয়ে রানার্স-আপ হয় আবাহনী।

বুধবার (১২ জুন) বিকেএসপির তিন নম্বর মাঠে টস জিতে আগে ব্যাট করতে নেমে ৩১ রানে ২ উইকেট হারায় মোহামেডান। তৃতীয় উইকেটে ১১৪ রান যোগ করেন আয়েশা রহমান ও সোবহানা মোস্তারি। ৮ চার ও ২ ছক্কায় ৮৮ বলে ৭২ রান করেন আয়েশা। ৯১ বলে ৬৮ রানের ইনিংসে ৪ চারের সঙ্গে ২ ছক্কা মারেন সোবহানা। পরে রুমানার ৪০ বলে ৪০ রানের ইনিংসে ৭ উইকেট হারিয়ে ২৪৯ রান করে মোহামেডান। রুপালী ব্যাংকের হয়ে ২ উইকেট শিকার করেন নুপূর তানেশ্বর।


পরে রান তাড়ায় নেমে ১৯ বলে ১৯ রান করে ফিরে যান রূপালী ব্যাংকের ওপেনার সাথী রানি বর্মণ। এরপর ইশমা তানজিম ৪৬ বলে ৫৪ ও ফারজানা হক পিংকি ১০৯ বলে ৬৫ রান করেন। তাদের বিদায়ের পর রূপালী ব্যাংকের হয়ে দুই অঙ্কের ঘরে পৌঁছান কেবল ফারজানা আক্তার লিসা। ৫১ বলে ৪৮ রান করেন তিনি। মোহামেডানের হয়ে ১০ ওভারে ২৯ রান দিয়ে ৩ উইকেট নেন রুমানা।

দিনের আরেক ম্যাচে বিকেএসপির চার নম্বর মাঠে গুলশান ইয়ুথ ক্লাবকে ৭ উইকেটে হারিয়ে রানার্স-আপ হয় আবাহনী। এবারের আসরে ১৪ পয়েন্ট নিয়ে এবার তৃতীয় অবস্থানে থাকলো রুপালী ব্যাংক। ১৬ পয়েন্ট নিয়ে এবারের রানার আপ আবাহনী ক্রীড়া চক্র। এবারের মৌসুমে পুরুষদের ক্রিকেট-ফুটবল মিলিয়ে তিনটি প্রতিযোগিতায় রানার আপ হয়েছিল মতিঝিল পাড়ার ক্লাবটি।

মেয়েদের এবারের প্রিমিয়ার লিগে সর্বোচ্চ রান এসেছে মুর্শিদা খাতুনের ব্যাটে। ৯ ইনিংসে ৩ ফিফটি ও ১ সেঞ্চুরিতে ৪৪৬ রান করেন মোহামেডানের এই ওপেনার। ৯ ইনিংসে ৪৪৪ রান করে দুইয়ে আছেন রূপালী ব্যাংকের ফারজানা হক পিংকি। ১৩৮.০৬ স্ট্রাইক রেট ও ৪৭.৫৬ গড়ে রান করা দিলারা দ্রুততম সেঞ্চুরির রেকর্ডসহ করেছেন ৪২৮ রান।

বোলিংয়ে প্রথম দুটি অবস্থান আবাহনীর ক্রিকেটারদের। ৯ ইনিংসে ২৫ উইকেট নিয়েছেন দলটির অধিনায়ক জাহানারা আলম, সমান ম্যাচে নাহিদা আক্তারের উইকেট ১৯টি। তিনে আছেন খেলাঘর সমাজকল্যাণ সমিতির খাতিজাতুল কুবরা, তাও নাহিদার সমান ১৯ উইকেট।

//এল//

ধারণা ছিল একটা আঘাত আসবে: প্রধানমন্ত্রী

ফুটেজ দেখে শনাক্ত ও গ্রেপ্তার করা হচ্ছে: ডিবিপ্রধান

 ‘বিএনপি-জামায়াত চক্র পাকিস্তান কমিউনিটির সহায়তা নিয়েছে’

ম্যানেজারের সঙ্গে প্রেম, ঘর ভাঙছে যীশুর

নরসিংদীতে ধীরে ধীরে স্বস্তি ফিরছে জনজীবনে

আপাতত বন্ধ এলিভেটেড এক্সপ্রেসওয়ে, ৫০ কোটি টাকা ক্ষতি

রাজধানীতে ১৩৩ মামলায় গ্রেপ্তার ১১১৭

তিন সংস্থার ১ হাজার ২০০ কোটি টাকা ক্ষতি

ফেসবুক চালু নিয়ে যা বললেন পলক

কোটা আন্দোলন: নাশকতাকারীদের তথ্য দিলে ‘পুরস্কার’

বাজারে সবজির দাম বেড়ে দ্বিগুণ

নরসিংদীতে আরো ১৫৬ বন্দির আত্মসমর্পণ

ঋণ-ক্রেডিট কার্ডের কিস্তির বিলম্ব ফি লাগবে না

হাসপাতালে ৬৯ পুলিশ, আইসিইউতে তিনজন

তালিকা হচ্ছে গা-ঢাকা দেয়া আওয়ামী লীগ নেতা-এমপিদের