Women Eye
প্রিন্টঃ ২৯ জুন ২০২২, ০১:৩১ পি. এম.
 

ঠাকুরগাঁওয়ে উৎপাদনশীলতার গুরুত্ব বিষয়ক সেমিনার

প্রকাশিতঃ ১১ মে ২০২২
ঠাকুরগাঁওয়ে উৎপাদনশীলতার গুরুত্ব বিষয়ক সেমিনার

ঠাকুরগাঁও প্রতিনিধি : ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশনের (এনপিও) জনবলের সক্ষমতা বৃদ্ধি এবং দেশব্যাপী উৎপাদনশীলতা বিষয় অবহিতকরণ শীর্ষক প্রকল্পের আওতায় ঠাকুরগাঁওয়ে উন্নত বাংলাদেশ বিনির্মাণে উৎপাদনশীলতার গুরুত্ব বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়। গতকাল মঙ্গলবার ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশনের (এনপিও) ও শিল্প মন্ত্রণালয় এবং জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতির (নাসিব) যৌথ আয়োজনে ঠাকুরগাঁও শহরের মানবকল্যাণ ট্রেনিং সেন্টার এই সেমিনার হয়। 
জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতির (নাসিব) ঠাকুরগাঁও জেলা শাখার সভাপতি হাসান আলীর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, শিল্প মন্ত্রণালয়ের এসএমই ফাউন্ডেশনের পরিচালক ও নাসিবের সভাপতি মির্জা নুরুল গণী শোভন, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, ঠাকুরগাঁও জেলা বিসিকের উপ-ব্যবস্থাপক নুরেল হক, জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতির (নাসিব) ঠাকুরগাঁও জেলা শাখার সহ-সভাপতি ও কারুপণ্য উন্নয়ন সংস্থার পরিচালক চন্দনা ঘোষ। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন শিল্প মন্ত্রণালয়ের প্রকল্প পরিচালক ও উর্ধ্বতন গবেষণা কর্মকর্তা মুহাম্মদ আরিফুজ্জামান। 
দিনব্যাপী সেমিনারে ৮৩ জন উদ্যোক্তা অংশগ্রহণ করেন। সেমিনারে অংশগ্রহণকারীরা উৎপাদনশীলতা বৃদ্ধিতে ঠাকুরগাঁওয়ের চ্যালেঞ্জ, উদ্যোক্তাদের প্রশিক্ষণের স্বল্পতা, বাজারজাতকরণ ব্যবস্থাপনার ঘাটতি ও কাঁচামালের পর্যাপ্ত সরবরাহ নিশ্চিত করাসহ বিভিন্ন বিষয় তুলে ধরেন।


উইমেনআই২৪ ডটকম//এল// 10.30 am