Women Eye
প্রিন্টঃ ২৯ জুন ২০২২, ০১:২৪ পি. এম.
 

প্যান্ডোরা পেপারসে আরও ৩ বাংলাদেশির নাম

প্রকাশিতঃ ০৪ মে ২০২২
প্যান্ডোরা পেপারসে আরও ৩ বাংলাদেশির নাম

উইমেনআই২৪ ডেস্ক: প্যান্ডোরা পেপারস নথিতে আরও তিন বাংলাদেশির নাম এসেছে। বিভিন্ন দেশের সরকার প্রধান, শাসক দলের পরিবারের সদস্য, বড় ব্যবসায়ী, সরকারি ও সামরিক কর্মকর্তা, প্রভাবশালী রাজনীতিবিদদের অফশোর কোম্পানিতে গোপন বিনিয়োগের তথ্য ফাঁস করা নথি প্যান্ডোরা পেপারস নামে পরিচিত।

ওই তিনজনের ব্যাপারে মঙ্গলবার (৩ মে) তথ্য প্রকাশ করেছে আন্তর্জাতিক অনুসন্ধানী সাংবাদিকদের সংগঠন ইন্টারন্যাশনাল কনসোর্টিয়াম অব ইনভেস্টিগেশন জার্নালিস্টস (আইসিআইজে)।

নতুন তালিকায় আসা তিন বাংলাদেশি হলেন- ঢাকার বারিধারার ডিওএইচএসের এস হেদায়েত উল্লাহ, এস রুমি সফিউল্লাহ এবং সিলেটের শাহজালাল উপশহরের স্প্রিং গার্ডেনের বাসিন্দা শাহিদা বেগম শান্তি। হেদায়েত ও সফিউল্লাহ একই পরিবারের সদস্য।

প্রথম দুইজনের ঠিকানা ঢাকার বারিধারা ডিওএইচএস’র নর্দার্ন রোডের বাড়ি নং- ১০৫, ৩/এফ। তারা বিনিয়োগ করেছেন হংকংয়ের ট্রান্সগ্লোবাল কনসাল্টিং (এইচকে) লিমিটেড নামক কোম্পানিতে।

এস রুমি সাইফুল্লাহ ভিনসেন্ট নামে একটি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক। তরুণ পেশাজীবী ও উদ্যোক্তাদের সংগঠন জুনিয়র চেম্বার অব ইন্ডাস্ট্রিজ বাংলাদেশের (জেসিআই বাংলাদেশ) সাবেক সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি।

আর শাহিদা বেগম শান্তির ঠিকানা হিসেবে উল্লেখ হয়েছে সিলেটের শাহজালাল উপশহরের স্প্রিং গার্ডেন টাওয়ারের জি ব্লকের সপ্তম তলার ৩০৭৭ নং অ্যাপার্টমেন্ট। জাস লিমিটেড নামে একটি অফশোর কোম্পানিতে তার বিনিয়োগ রয়েছে বলে জানা গেছে প্যান্ডোরা পেপারসের তথ্যে।

উইমেনআই২৪ডটকম// জে // ০৪-০৫-২০২২//০৯.১২ পি এম