Women Eye
প্রিন্টঃ ২৯ জুন ২০২২, ১২:৪৮ পি. এম.
 

বিশ্বে করোনায় মৃত্যু ১৭১৩, শনাক্ত বেড়েছে

প্রকাশিতঃ ০৪ মে ২০২২
বিশ্বে করোনায় মৃত্যু ১৭১৩, শনাক্ত বেড়েছে

উইমেনআই২৪ ডেস্ক: করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও ৫ লাখ ৮৬ হাজার ৬৫৮ জন আক্রান্ত হয়েছেন। এ সময় মৃত্যু হয়েছে ১ হাজার ৭১৩ জনের।

বুধবার (৪ মে) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫১ কোটি ৪৫ লাখ ২৪ হাজার ৯০০ জন। মৃত্যু হয়েছে ৬২ লাখ ৬৫ হাজার ১৫১ জনের।

এদিকে গত ২৪ ঘণ্টায় জার্মানিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৫৮ হাজার ২১৩ জন এবং মৃত্যু হয়েছে ২৩৬ জনের। যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৩৪০ জন এবং শনাক্ত হয়েছেন ৫২ হাজার ৪৮৩ জন। ইতালিতে আক্রান্ত ৬২ হাজার ৭১ জন এবং মৃত ১৫৩ জন। রাশিয়ায় আক্রান্ত ৫ হাজার ৪৬৬ জন এবং মৃত্যু ১২৫ জন, দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত ৫১ হাজার ২০ জন এবং মৃত্যু ৪৯ জন। থাইল্যান্ডে মৃত ৭৭ জন এবং আক্রান্ত ৯ হাজার ৭২১ জন। ব্রাজিলে মৃত ১০৮ জন এবং আক্রান্ত ২১ হাজার ৪৩২ জন। তুরস্কে মৃত ১০ জন এবং আক্রান্ত ১ হাজার ১৯৩ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

উইমেনআই২৪ডটকম// জে // ০৪-০৫-২০২২//১০.১৪ পি এম