Women Eye
প্রিন্টঃ ২৭ জুন ২০২২, ১০:৪০ এ. এম.
 

মালয়েশিয়ায় ন্যূনতম মজুরি ১৫০০ রিঙ্গিত

প্রকাশিতঃ ২৯ এপ্রিল ২০২২
মালয়েশিয়ায় ন্যূনতম মজুরি ১৫০০ রিঙ্গিত

উইমেনআই২৪ ডেস্ক: মালয়েশিয়ায় শ্রমিকদের ন্যূনতম মজুরির গেজেট প্রকাশ করা হয়েছে। আগামী ১ মে থেকে প্রতি মাসে ১৫০০ রিঙ্গিত (২৯৭১৫ টাকা) নির্ধারণ করা হয়েছে। ২৭ এপ্রিল আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেন দেশটির মানবসম্পদমন্ত্রী এম সারাভানান।

ন্যূনতম মজুরির আদেশ ফেডারেল গভর্নমেন্ট গেজেটে প্রকাশিত হওয়ার পর বৃহস্পতিবার (২৮ এপ্রিল) অ্যাটর্নি জেনারেল চেম্বার্সের অফিসিয়াল ওয়েবসাইটে জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, অনুচ্ছেদ ৪ (১) এর অধীনে, একজন কর্মচারী যাকে মৌলিক মজুরি দেওয়া হয় না তবে পিস রেট, টনেজ, টাস্ক, ট্রিপ বা কমিশনের ভিত্তিতে দেওয়া হয়, ১ মে, ২০২২ থেকে প্রত্যেক কর্মচারীকে প্রদেয় মাসিক মজুরি হার ১৫০০ রিঙ্গিতের কম দেওয়া যাবে না।

ছয় কার্যদিবসের জন্য, কর্মচারীকে প্রতিদিন ৫৭.৬৯, রিঙ্গিত, পাঁচ কার্যদিবসের জন্য ৬৯.২৩ রিঙ্গিত একটি দিন ও ৭.২১ রিঙ্গিত প্রতি ঘণ্টার হারের সমান চারদিন কাজ করার জন্য ৮৬.৫৪ রিঙ্গিত দিতে হবে।

ন্যাশনাল ওয়েজ কনসালটেটিভ কাউন্সিল অ্যাক্ট ২০১১, ন্যূনতম মজুরি আদেশ ২০২২ শিরোনামের গেজেট অনুসারে এই অনুচ্ছেদটি একজন নিয়োগকর্তা দ্বারা নিযুক্ত একজন কর্মচারীর ক্ষেত্রে প্রযোজ্য হবে যিনি পাঁচ বা ততোধিক কর্মচারী নিয়োগ করেন।

উইমেনআই২৪ডটকম// জে // ২৯-০৪-২০২২//০১.৫০ পি এম