Women Eye
প্রিন্টঃ ২৯ জুন ২০২২, ১২:০১ পি. এম.
 

২৬ পর্যটক নিয়ে নৌকাডুবি, ৯ জন উদ্ধার

প্রকাশিতঃ ২৪ এপ্রিল ২০২২
২৬ পর্যটক নিয়ে নৌকাডুবি, ৯ জন উদ্ধার

উইমেনআই২৪ ডেস্ক: জাপানের উত্তরাঞ্চলীয় হোকাইদো দ্বীপে ২৬ জন পর্যটক নিয়ে নিখোঁজ হয় একটি নৌকা। শনিবার ডুবে যাওয়ার আগে বিপদ সংকেত পাওয়া গিয়েছিল ওই নৌকা থেকে। এরপর আর সন্ধান মেলেনি নৌকাটির। পরে কোস্টগার্ডের চেষ্টায় নিখোঁজ ২৬ জনের মধ্যে নয় জনকে উদ্ধার করা হয়েছে।রোববার  এক প্রতিবেদনে জানিয়েছে সিএনএন।

যেই এলাকায় নৌকাটি ডুবে গেছে সেটি ইউনেস্কোর ঐতিহ্যবাহী স্থান। ওই এলাকায় পাথর, তিমি এবং সিংহের পাশাপাশি ভাল্লুক দেখতে নৌকা ভ্রমণে যান পর্যটকরা।

কোস্ট গার্ড জানিয়েছে, খবর পাওয়ার পরপরই উদ্ধার অভিযানে নেমেছে সামরিক বিমান, পুলিশ এবং ডুবুরিরা।

কাজু-১ পর্যটকবাহী নৌকাতে দুই ক্রু এবং দুই শিশুও ছিল। এ নিয়ে জাপানের ভূমি, অবকাঠামো, পরিবহন ও পর্যটনমন্ত্রী তেতসুও সাইতো শনিবার গভীর রাতে সাংবাদিকদের বলেন, বিকেল সাড়ে ৪টার দিকে কোস্টগার্ডের বোটগুলো ঘটনাস্থলে পৌঁছেছে।

ঘটনাস্থল থেকে চারজনকে অচেতন অবস্থায় উদ্ধার করা হয়েছে। বাকি পাঁচ জনকে উদ্ধার করা হয়েছে তবে তারা জীবিত না মৃত তা জানা যায়নি।

শনিবার সাগর উত্তাল থাকায় মাছ ধরার নৌকাগুলো সকালেই বন্দরে ফিরে আসে। কিন্তু পর্যটক নৌকাটির শেষ পর্যন্ত কি হয়েছে, তা এখনও জানা যায়নি। তদন্ত চালিয়ে যাচ্ছে স্থানীয় প্রশাসন। জানা গেছে, নৌকায় থাকা সবাই লাইফ জ্যাকেট পরে ছিলেন।

উইমেনআই২৪ডটকম/জে//২৪-০৪-২০২২//১২.৪৬ পি এম