Women Eye
প্রিন্টঃ ২৭ জুন ২০২২, ১১:১৮ এ. এম.
 

অ্যানড্রয়েড থেকে আইফোনে তথ্য ট্রান্সফার হবে নিমেষেই

প্রকাশিতঃ ১৯ এপ্রিল ২০২২
অ্যানড্রয়েড থেকে আইফোনে তথ্য ট্রান্সফার হবে নিমেষেই

উইমেনআই২৪ ডেস্ক: নতুন মোবাইল কিনলে আগের ফোনে থাকা তথ্য ট্রান্সফার নিয়ে অনেকেই থাকে বেশ চিন্তিত। আবার সে যদি হয় অ্যানড্রয়েড থেকে আইওএস তবে তো আরও বিড়াম্বনা। তবে এটি জানলে কমবে চিন্তা, গুগল প্লে-তে রয়েছে একিটি অ্যাপ। যা দিয়ে সহজেই পারাপার করা যায় তথ্য।

অ্যানড্রয়েড থেকে আইফোনে তথ্য স্থানান্তরের জন্য গুগল প্লে-তে অ্যাপ আছে ২০১৭ সাল থেকেই। যার নাম Move to iOS।

যে কেউ নতুন আইফোন কিনলে পুরনো অ্যানড্রয়েড ফোন থেকে সকল তথ্য সহজেই স্থানান্তর করে নিতে পারেন এই অ্যাপ ব্যবহার করে।

কিন্তু বিপত্তি ঘটে উল্টোটা করতে গেলে। আইওএস থেকে অ্যানড্রয়েড ফোনে তথ্য স্থানান্তরে বিড়ম্বনার যেন শেষ নেই। তবে এই সমস্যার সহজ সমাধান নিয়ে এসেছে গুগল।

সম্প্রতি গুগল উন্মুক্ত করেছে এমন একটি অ্যাপ যার মাধ্যমে আইওএস থেকে অ্যানড্রয়েড ফোনে সব তথ্য চলে আসবে নিমিষেই। এই অ্যাপের সাহায্যে ব্যবহারকারীরা তাদের আইফোনের তথ্য সহজেই অ্যানড্রয়েড ফোনে নিয়ে আসতে পারবেন।

এই অ্যাপের নাম সুইচ টু অ্যানড্রয়েড। যা ব্যবহার করলে আর কোনও ডেটা কেবলের প্রয়োজন পড়বে না তথ্য ট্রান্সফার করতে।

সাধারণত অ্যানড্রয়েড থেকে আইওএসে তথ্য নিতে বা দিতে যাওয়ার সময় অনেক তথ্য হারিয়ে ফেলেন। এ থেকে বাঁচার একমাত্র উপায় হল কম্পিউটার। প্রথমে সব ছবি, ভিডিও কম্পিউটারে স্থানান্তর করে আবার তা স্মার্টফোনে স্থানান্তর করতে হয়।

কিন্তু গুগলের এই নতুন অ্যাপ কাজটি অনেকটা সহজ করবে।

গুগল বলছে, সুইচ টু অ্যানড্রয়েড অ্যাপ খুব সহজে এবং নিরাপদে আপনার গুরুত্বপূর্ণ ডেটা, ছবি, ভিডিও, কন্ট্যাক্টস, ক্যালেন্ডার ইভেন্ট প্রভৃতি একটি নতুন অ্যান্ড্রয়েড ডিভাইসে সরিয়ে ফেলতে সাহায্য করে। এ জন্য ডেটা কেবলের প্রয়োজন হয় না। এর বাইরেও অ্যাপটি নতুন ডিভাইসটির সেটিং-এ নানা রকম সাহায্য করে।

এই অ্যাপের মাধ্যমে শুধু যে কন্ট্যাক্ট নম্বর, ক্যালেন্ডার ইভেন্ট, ছবি বা ভিডিও আইফোন থেকে অ্যানড্রয়েড ফোনে স্থানান্তর করে নেওয়া যায় শুধু তা-ই নয়! ব্যবহারকারীরা তাদের আই ক্লাউডের তথ্যও স্থানান্তর করে নিতে পারবেন।

তবে সুইচ টু অ্যানড্রয়েড অ্যাপটি তালিকাভুক্ত অ্যাপ নয়। ফলে এটি এখনও অ্যাপ স্টোরে আসেনি। তাই সরাসরি লিংক থেকেই এটি ডাউনলোড করে নিতে হবে।

উইমেনআই২৪ডটকম/জে//১৯-০৪-২০২২//১১.২৫ এ এম