ঢাকা, বাংলাদেশ

বৃহস্পতিবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪

English

রাজনীতি

বুয়েটে ছাত্রলীগের কমিটি নিয়ে পরিকল্পনা জানালেন সাদ্দাম

উইমেনআই প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৫৬, ২ এপ্রিল ২০২৪

বুয়েটে ছাত্রলীগের কমিটি নিয়ে পরিকল্পনা জানালেন সাদ্দাম

ছবি সংগৃহীত

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীদের সঙ্গে উন্মুক্ত আলোচনা করেই ছাত্রলীগের কমিটি দেয়া হবে বলে জানিয়েছেন ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠনটির সভাপতি সাদ্দাম হোসেন।

মঙ্গলবার (২ এপ্রিল) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান তিনি।

সাদ্দাম হোসেন বলেন, বুয়েটে শিক্ষার পরিবেশ বজায় রাখাই মূল উদ্দেশ্য। শিক্ষার্থীদের সঙ্গে উন্মুক্ত আলোচনা করে সেখানে কমিটি দেবে ছাত্রলীগ।

তিনি বলেন, বুয়েটে ছাত্ররাজনীতি থাকবে, তবে তার কাঠামো কেমন হবে তা শিক্ষার্থীরাই নির্ধারণ করবে। যেসব শিক্ষার্থী নেতিবাচক রাজনীতির বিরুদ্ধে আন্দোলনরত তাদের প্রতি ছাত্রলীগের শ্রদ্ধা রয়েছে। যেকোনো যৌক্তিক ও ন্যায়সঙ্গত দাবির প্রতি ছাত্রলীগ সবসময়ই শ্রদ্ধাশীল। মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে কাজ করে যেসব শিক্ষার্থী নেতিবাচক ঘটনার শিকার হয়েছেন তাদের জন্য কাজ করবে প্রশাসন।

এসময় সবাই মিলে আলাপ-আলোচনা করে প্রতিষ্ঠানের আচরণবিধি নির্ণয়ে শিক্ষক, শিক্ষার্থী ও অ্যালামনাইদের প্রতি আহ্বান জানান সাদ্দাম হোসেন।

সংবাদ সম্মেলনে চারদফা কর্মসূচি ঘোষণা করা হয়েছে। এগুলো হলো, ইমতিয়াজ রাব্বীর বাতিলকৃত হলের সিট ফিরিয়ে দেয়ার দাবিতে বুয়েট শহীদ মিনারে অবস্থান, ছাত্র রাজনীতি প্রতিষ্ঠার কর্মপরিকল্পনা নির্ধারণে বুয়েট শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা, বুয়েটকে জঙ্গীবাদমুক্ত করতে সেমিনার ও সাংস্কৃতিক উৎসব আয়োজন এবং ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে প্রশাসনের সঙ্গে আলোচনা।

প্রসঙ্গত, বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে হত্যার ঘটনায় শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ২০১৯ সালের ১১ অক্টোবর বুয়েটে ছাত্র রাজনীতি নিষিদ্ধ করে প্রশাসন।

তবে সম্প্রতি ছাত্রলীগের কেন্দ্রীয় নেতাদের প্রবেশের ঘটনায় উত্তাল হয়ে ওঠে বুয়েট ক্যাম্পাস। সাধারণ শিক্ষার্থীদের দাবির মুখে সংশ্লিষ্ট শিক্ষার্থী ইমতিয়াজ হোসেন রাব্বির হলের সিট বাতিল করে প্রশাসন। কিন্তু আন্দোলনকারী শিক্ষার্থীরা তাকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কারের দাবিতে আন্দোলন চালিয়ে যাচ্ছেন। এর সঙ্গে আরও পাঁচটি দাবি উত্থাপন করেন তারা। অপরদিকে বুয়েট ক্যাম্পাসে চার বছর ধরে নিষিদ্ধ থাকা ছাত্ররাজনীতি ফিরিয়ে আনার দাবিতে সরব হয়েছে ছাত্রলীগ।

এরই মধ্যে নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতি চালুর নির্দেশনা চেয়ে আজ হাইকোর্টে রিট করেন রাব্বি। শুনানি শেষে আদালত বুয়েটে ছাত্ররাজনীতি চলতে বাধা নেই বলে জানান।

ইউ

সয়াবিন তেলের নতুন দাম নির্ধারণ

ঠাকুরগাঁও জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা

খাদ্য নিরাপত্তা বাড়ানোর তাগিদ প্রধানমন্ত্রীর

৭ বিভাগে বজ্রসহ শিলাবৃষ্টির পূর্বাভাস

শুক্রবার থেকে ভারতের লোকসভা নির্বাচন শুরু

পরীক্ষার রুটিন পরিবর্তনের দাবিতে মানববন্ধন

বনানীতে চালু হলো চীনা ভিসা সেন্টার

গুলশান বারের সামনে মদ্যপ তরুণীদের হাতাহাতি-চুলাচুলি

ফের এক হচ্ছেন তাহসান-মিথিলা

নোয়াখালীতে মাদরাসাছাত্রকে ছুরিকাঘাতে হত্যা

গরম লাগলেই ঠান্ডা পানি খান? জানুন কী ভুল করছেন

মানুষের ভাগ্য পরিবর্তনে কেউ কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী

সেই রাতে ৮৭ হাজার টাকার মদ পান করেন পরীমণি

ইরানের ওপর নিষেধাজ্ঞার সিদ্ধান্ত নিল ইইউ

প্রধানমন্ত্রীত্ব নিয়ে রেষারেষি:দেশপ্রেমে তা ভুলে যান চারনেতা!