ঢাকা, বাংলাদেশ

রোববার, মাঘ ১৬ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩

English

রাজনীতি

ইভিএম দিয়ে প্রতারণা চলবে না: জাফরুল্লাহ

উইমেনআই২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৪১, ৪ ডিসেম্বর ২০২২

ইভিএম দিয়ে প্রতারণা চলবে না: জাফরুল্লাহ

ফাইল ছবি

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী ঢাকা থেকে চট্টগ্রাম পর্যন্ত দৌঁড়াতে পারলে খালেদা জিয়া পল্টনের মিটিংয়ে আসতে পারবেন না কেন? শর্তযুক্ত জামিন দেওয়া অর্থহীন।

রবিবার (৪ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম মিলনায়তনে অনুষ্ঠিত এক আলোচনা ও দোয়া মাহফিল তিনি এ কথা করেন। শেরে বাংলা এ কে ফজলুল হক প্রতিষ্ঠিত কৃষক শ্রমিক পার্টির সাবেক সভাপতি ও সাবেক মন্ত্রী এ.এস.এম সোলায়মানের ২৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আজকে প্রশ্ন উঠেছে বিএনপির টাকার উৎস কি ? তাহলে প্রশ্ন্ন আসতে পারে আওয়ামী লীগের টাকার উৎস কি ? দু’দলেরই টাকার উৎস প্রকাশ করা দরকার। যাতে আমরা দেখতে পারি। আজকে সংঘাত নয়, সংলাপের প্রয়োজন আছে।

সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, সাহস করে সুষ্ঠু নির্বাচনে যান। এসময় তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেন আজকে আপনি ঢাকা থেকে চট্টগ্রামের পর্যন্ত দৌড়াতে পারেন, তাহলে খালেদা জিয়া পল্টনের মিটিংয়ে আসতে পারবেন না কেন? উনাকে জামিন দিয়েছেন, শর্তযুক্ত এই জামিন অর্থহীন।

তিনি আরও বলেন, যত কিছুই করেন না কেন, এখন দিনের ভোট আর রাতে হবে না, ইভিএম দিয়ে প্রতারণা চলবে না। বিএনপির উদ্দেশ্যে জাফরুল্লাহ বলেন, যদি সুষ্ঠু নির্বাচন চান, তাহলে সংলাপ করেন। আর আপনাদের বলতে হবে, প্রতিহিংসা নয়। যদি নির্বাচনে জয়লাভ করেন, তাহলে প্রতিহিংসা হবে না, কারও কোনো ক্ষতি হবে না। তা সবাইকে জানিয়ে দিতে হবে।

কৃষক শ্রমিক পার্টির সভাপতি মো. সিরাজুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কৃষক শ্রমিক পার্টির সাধারণ সম্পাদক এ.এস.এম রাজিয়া সুলতানা রত্না সোলায়মান। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, শেরে বাংলা পরিষদের মহাসচিব মো. তোফাজ্জল হোসেন, জাতীয় তরুণ সংঘের প্রতিষ্ঠাতা ফজলুল হক, বীর মুক্তিযোদ্ধা হাজী দীন মোহাম্মদ, সমাজতান্ত্রিক মজদুর পার্টির নেতা সামসুল আলম, ন্যাপের সাংগঠনিক সম্পাদক কামাল ভূঁইয়া প্রমুখ।

ইউ

‘চলতি বছরে নিপাহ ভাইরাসে ৫ জনের মৃত্যু’

পালাব না, প্রয়োজনে ফখরুলের বাসায় গিয়ে উঠব: কাদের

জাপানি দুই শিশুর অভিভাবকত্ব পেলেন মা

কাস্টমস অ্যাসোসিয়েশনের ২ দিনের কর্মবিরতি ঘোষণা

রাজশাহীতে যেসব প্রকল্প উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

‘পাঠান’ দিয়ে ভারতে একসঙ্গে ১৭ নজির

মুক্তিযোদ্ধাদের বিনামূল্যে চা সেবা দিচ্ছেন আছর আলী

বিশ্ববিদ্যালয়ে নারীদের পড়াশোনা বন্ধে তালেবানের কাণ্ড

বাংলাদেশিদের জন্য ইতালি যাওয়ার সুবর্ণ সুযোগ

হতাশা থেকে সন্তানকে মুক্ত রাখতে করণীয়

সারাহর কর্নিয়া নিয়ে ভালো আছেন দুই রোগী

পাকিস্তানে বাস দুর্ঘটনায় প্রাণহানি ৩৯

যেসব রোগ সারাবে সজনে ডাঁটা

গ্যাটকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠন ফের পেছাল

শুটিং বিশ্বকাপের ফাইনালে বাংলাদেশের কলি

Social Islami Bank Limited