ঢাকা, বাংলাদেশ

শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪

English

রাজনীতি

ইভিএম দিয়ে প্রতারণা চলবে না: জাফরুল্লাহ

উইমেনআই২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৪১, ৪ ডিসেম্বর ২০২২

ইভিএম দিয়ে প্রতারণা চলবে না: জাফরুল্লাহ

ফাইল ছবি

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী ঢাকা থেকে চট্টগ্রাম পর্যন্ত দৌঁড়াতে পারলে খালেদা জিয়া পল্টনের মিটিংয়ে আসতে পারবেন না কেন? শর্তযুক্ত জামিন দেওয়া অর্থহীন।

রবিবার (৪ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম মিলনায়তনে অনুষ্ঠিত এক আলোচনা ও দোয়া মাহফিল তিনি এ কথা করেন। শেরে বাংলা এ কে ফজলুল হক প্রতিষ্ঠিত কৃষক শ্রমিক পার্টির সাবেক সভাপতি ও সাবেক মন্ত্রী এ.এস.এম সোলায়মানের ২৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আজকে প্রশ্ন উঠেছে বিএনপির টাকার উৎস কি ? তাহলে প্রশ্ন্ন আসতে পারে আওয়ামী লীগের টাকার উৎস কি ? দু’দলেরই টাকার উৎস প্রকাশ করা দরকার। যাতে আমরা দেখতে পারি। আজকে সংঘাত নয়, সংলাপের প্রয়োজন আছে।

সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, সাহস করে সুষ্ঠু নির্বাচনে যান। এসময় তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেন আজকে আপনি ঢাকা থেকে চট্টগ্রামের পর্যন্ত দৌড়াতে পারেন, তাহলে খালেদা জিয়া পল্টনের মিটিংয়ে আসতে পারবেন না কেন? উনাকে জামিন দিয়েছেন, শর্তযুক্ত এই জামিন অর্থহীন।

তিনি আরও বলেন, যত কিছুই করেন না কেন, এখন দিনের ভোট আর রাতে হবে না, ইভিএম দিয়ে প্রতারণা চলবে না। বিএনপির উদ্দেশ্যে জাফরুল্লাহ বলেন, যদি সুষ্ঠু নির্বাচন চান, তাহলে সংলাপ করেন। আর আপনাদের বলতে হবে, প্রতিহিংসা নয়। যদি নির্বাচনে জয়লাভ করেন, তাহলে প্রতিহিংসা হবে না, কারও কোনো ক্ষতি হবে না। তা সবাইকে জানিয়ে দিতে হবে।

কৃষক শ্রমিক পার্টির সভাপতি মো. সিরাজুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কৃষক শ্রমিক পার্টির সাধারণ সম্পাদক এ.এস.এম রাজিয়া সুলতানা রত্না সোলায়মান। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, শেরে বাংলা পরিষদের মহাসচিব মো. তোফাজ্জল হোসেন, জাতীয় তরুণ সংঘের প্রতিষ্ঠাতা ফজলুল হক, বীর মুক্তিযোদ্ধা হাজী দীন মোহাম্মদ, সমাজতান্ত্রিক মজদুর পার্টির নেতা সামসুল আলম, ন্যাপের সাংগঠনিক সম্পাদক কামাল ভূঁইয়া প্রমুখ।

ইউ

ভারতের ভূতুড়ে ৫ শহর

বাংলাদেশের টি-টোয়েন্টি দল ঘোষণা

কানাডার কুইন্স পার্কে বাংলাদেশের লাল সবুজের পতাকা উত্তোলন

ইফতার পার্টি করে মিথ্যাচার চালাচ্ছে বিএনপি : কাদের

বুবলীর পর মাহির ছেলের জন্মদিনে সরব পরীমণি 

বন্ধ্যাত্বের অন্যতম কারণ এন্ডোমেট্রিয়োসিস, সতর্ক হোন

এভারকেয়ারে চাকরি, লাগবে না অভিজ্ঞতা 

ভিকারুননিসায় আরও ৩৬ ছাত্রীর তথ্য ফাঁস!

টাঙ্গাইলে শাড়ি তৈরিতে ব্যস্ত সময় পার করছেন তাঁতীরা

নারী শিক্ষার্থীদের ঝরে পড়ার হার ৩৪.৮৭ শতাংশ

বঙ্গবন্ধু রেল সেতুর পৌনে ৪ কিলোমিটার দৃশ্যমান

সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫

রাজধানীতে ঝাল কমতে শুরু করেছে পেঁয়াজের

৮ এপ্রিলের ট্রেনের টিকিট পাওয়া যাচ্ছে আজ

ঈদ যাত্রার ২৮ হাজারের বেশি টিকিট বিক্রি