ঢাকা, বাংলাদেশ

শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪

English

রাজনীতি

সন্ত্রাস ও চাদাবাজমুক্ত  দেশ চায় এনপিপি

উইমেনআই২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১৬:২৬, ৩ ডিসেম্বর ২০২২

সন্ত্রাস ও চাদাবাজমুক্ত  দেশ চায় এনপিপি

ছবি: এনপিপি’র সংবাদ সম্মেলন...

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনে প্রতিদ্বন্দিতা করার ঘোষণা দিয়ে ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি)'র চেয়ারম্যান জাতীয় নেতা আলহাজ শেখ ছালাউদ্দিন ছালু বলেছেন, নির্বাচনে অংশ গ্রহণ করার মাধ্যমেই স্বচ্ছ, নিরপেক্ষ ও প্রভাবমুক্ত নির্বাচন বাস্তবায়নের সংগ্রাম এগিয়ে নিতে হবে। 

ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি)'র চেয়ারম্যান জাতীয় নেতা আলহাজ শেখ ছালাউদ্দিন ছালু'র সভাপতিত্বে শনিবার (৩ ডিসেম্বর) বেলা ১১ টায় জাতীয় প্রেসক্লাব এর আব্দুস সালাম হলে এনপিপি'র ষষ্ঠ জাতীয় সম্মেলন পরবর্তী পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি সংবাদ সম্মেলনের মাধ্যমে ঘোষণা করার পূর্বে তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, ‘এনপিপি একটি পরিচ্ছন্ন রাজনৈতিক দল। এনপিপি এদেশের মানুষের কল্যাণে রাজনীতি করে। দুর্নীতিমুক্ত, মাদকমুক্ত, জঙ্গীমুক্ত, সন্ত্রাস ও চাদাবাজমুক্ত সমাজ তথা দেশ গঠন এনপিপির লক্ষ।’

শেখ ছালু আরো বলেন, ‘গত আড়াই বছরে বিশ্ব যখন করোনা মহামারীর বিধ্বংসী প্রভাব থেকে পুনরুদ্ধার করতে শুরু করেছে, তখন রাশিয়া ইউক্রেন সংঘাত বিশ্বকে একটি সম্মিলিত অনিশ্চয়তায় নিমজ্জিত করেছে। আমরা ইউক্রেন-রাশিয়া সংঘাতের অবসান চাই। শান্তিপূর্ণ বিশ্ব চাই। আপনারা জানেন যে, ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারনে অর্থনৈতিক মন্দা চলছে। এ সময়ে ব্যাংকিংখাতে চলছে চরম অনিয়ম ও দুর্নীতি ‘

বিভিন্ন সংবাদ মাধ্যম থেকে জানতে পারি যে, নভেম্বর মাসেই নাবিল গ্রুপের নামে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড থেকে দুই হাজার কোটি টাকা তুলে নিয়েছে একটি অসাধু চক্র। আর আটটি প্রতিষ্ঠানের নামে চলতি বছর সব মিলিয়ে বিভিন্ন উপায়ে ইসলামী ব্যাংক থেকে প্রায় সাত হাজার কোটি টাকা তুলে নেওয়া হয়েছে। এর বাইরে এস আলম গ্রুপ একাই ৩০ হাজার কোটি টাকা ঋণ নিয়েছে বলেও ৩০ নভেম্বর নিউ এজ পত্রিকায় প্রকাশিত হয়েছে।

তাদের নেতৃবৃন্দ বলেন, আমরা অবিলম্বে লুটপাটকৃত অর্থ ফেরত আনার এবং নিয়মবহির্ভূত উপায়ে এই লুটপাট ও আর্থিক কেলেঙ্কারীর সাথে জড়িত সংশ্লিষ্ট সকলকে গ্রেফতার করে আইনের আওতায় এনে কঠোর শাস্তি প্রদান করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানাচ্ছি।

উল্লেখ্য, গত ১৯ নভেম্বর ২০২২ইং ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি), মিলনায়তনে এনপিপি'র ষষ্ঠ জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হয়। উক্ত সম্মেলনে সর্বসম্মতিক্রমে আলহাজ্ব শেখ ছালাউদ্দিন ছালু পুনরায় চেয়ারম্যান ও কাউন্সিলরদের ভোটের মাধ্যমে মোঃ ইদ্রিস চৌধুরী মহাসচিব নির্বাচিত হন। কাউন্সিলরগণ দলের চেয়ারম্যানকে পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি গঠন করার ক্ষমতা অর্পণ করেন। তারই ধারাবাহিকতায় আজ ১৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি)'র মহাসচিব মো. ইদ্রিস চৌধুরীর পরিচালনায় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল হাই মন্ডল, মিসেস খালেকুজ্জামান খান দুদু, শেখ আবুল কালাম, সেলিম তালুকদার, মিসেস আশা সিদ্দিকা, মোঃ আনিসুর রহমান দেওয়ান, মামুনুর রশিদ মামুন, ডাঃ শ্রী পি কে মিত্র, এ বি এম মাসুদ করিম, বাবু পরেশ চন্দ্র দাশ, ডা: মোঃ আলতাফ হোসেন, ড, জাহেদ খান, সৈয়দ মাহমুদুল হক আক্কাছ, ছাবের আহাম্মদ (কাজী ছাব্বীর), শেখ জামাল উদ্দিন, মোহাম্মদ আলী কিসমতসহ কেন্দ্রীয়, জেলা, মহানগর এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

---শাওন---

ইউ

বৃষ্টি নামবে কবে তা জানাল আবহাওয়া অধিদপ্তর

হিট স্ট্রোকে চুয়াডাঙ্গা ও পাবনায় ২ জনের মৃত্যু

অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেয়া হবে: তথ্য প্রতিমন্ত্রী

দেশীয় খেলায় সুযোগ বৃদ্ধির তাগিদ প্রধানমন্ত্রীর

জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের জন্য ক্লাস বন্ধ ঘোষণা

টাঙ্গাইলে টিচার্স ফাউন্ডেশনের উদ্যোগে মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি

‘নারীদের এগিয়ে নিতে কার্যকর পরিকল্পনা করেছেন প্রধানমন্ত্রী’

উপজেলা নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে: ইসি আলমগীর

পুণ্ড্র ইউনিভার্সিটিতে সামার সেমিস্টারে ভর্তি শুরু

তীব্র গরমে বগুড়ায় হাতপাতালে বাড়ছে রোগীর সংখ্যা

তেল গ্যাস জাতীয় কমিটির প্রয়াত নেতাকর্মীদের স্মরণে সভা

বৃহত্তর সিলেট জেলা অনলাইন প্রেক্লাবের ঈদ পুনর্মিলনী

ইসলামী ব্যাংকের কর্মকর্তা সম্মেলন

স্বামীর গোপনাঙ্গ কেটে গৃহবধূর আত্মহত্যা

দেশের সর্বোচ্চ তাপমাত্রা যশোরে