ঢাকা, বাংলাদেশ

বৃহস্পতিবার, ৪ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪

English

বিচিত্র

হেলিকপ্টার থেকে পড়ছে খাবার, কুড়াতে দৌড়াচ্ছে শিশুরা

উইমেনআই২৪ ডেস্কঃ

প্রকাশিত: ২১:৩৫, ২ এপ্রিল ২০২৪

হেলিকপ্টার থেকে পড়ছে খাবার, কুড়াতে দৌড়াচ্ছে শিশুরা

সংগৃহীত ছবি

হেলিকপ্টার থেকে ‘মার্শমেলো’ নামের এক ধরনের খাবার ফেলা হচ্ছিল বৃষ্টির মতো, আর তা কুড়াতে দৌড়াচ্ছিল শিশুরা। গত শুক্রবার আমেরিকার মিশিগান অঙ্গরাজ্যের একটি পার্কে এ ঘটনা ঘটেছে।


বার্তা সংস্থা এপি জানিয়েছে, মিশিগানের শহরতলির ক্যাটালপা ওকস কাউন্টি পার্কে এই মার্শমেলো বৃষ্টি ইভেন্ট অনুষ্ঠিত হয়েছে। এটি একটি বার্ষিক উৎসব। প্রতি বছর ওকল্যান্ড কাউন্টি পার্ক কর্তৃপক্ষ এই উৎসবের আয়োজন করে থাকে।


একটি ভিডিওতে দেখা গেছে, হেলিকপ্টার থেকে পার্কের সবুজ ঘাসের ওপর মার্শমেলো ফেলা হচ্ছে। মুহূর্তেই সাদা রঙের খাবারে ভরে উঠছে ঘাসের চত্ত্বর। এরপর শত শত শিশু দৌড়ে গিয়ে খাবারগুলো কুড়িয়ে নিয়ে ব্যাগ ভর্তি করছে।

ওকল্যান্ড কাউন্টি বিনোদন প্রোগ্রামের তত্ত্বাবধায়ক মেলিসা নাওরোকি বলেন, ‘এই নরোম তুলতুলে খাবারগুলো শিশুদের খাওয়ার জন্য নয়। এগুলো যেহেতু ঘাসে পড়ছে। শিশুরা শুধু মার্শমেলোগুলো সংগ্রহ করে এবং পার্ক কর্তৃপক্ষের কাছে জমা দেয়। বিনিময়ে তাদেরকে চকলেট, ক্যান্ডি ও খাদ্য–উপযোগী মার্শমেলোসহ বই উপহার দেওয়া হয়।’


এবারের উৎসবে আকাশ থেকে ১৫ হাজার মার্শমেলো ফেলা হয়েছে বলে জানান তিনি। পুরো ইভেন্ট পরিচালনায় চারটি হেলিকপ্টার ব্যবহার করা হয়েছে। ইভেন্টে তিনটি পর্ব ছিল। প্রথম পর্বে ৪ বছর বা তার চেয়ে কম বয়সী শিশুরা অংশ নেয়। দ্বিতীয় পর্বে ৫ থেকে ৭ বছর বয়সী শিশুরা আর তৃতীয় পর্বে ৮ থেকে ১২ বছর বয়সী শিশুরা অংশ নিয়েছিল। এ ছাড়া প্রতিবন্ধী শিশুদের জন্য ছিল আলাদা ব্যবস্থা।

রবিন কিনি নামের একজন মা বলেন, ‘শিশুরা এই দিনে অনেক আনন্দ করে। আজকের আবহাওয়াও অনেক ভালো ছিল। আমার সন্তানেরা বেশ মজা করে এই খেলায় অংশ নিয়েছে।’

//এল//

কুকি-চিনের ৫২ সদস্যের রিমান্ড মঞ্জুর

বিশ্ববাজারে স্বর্ণের দাম কমলো

ফুলবাড়ীতে দিনব্যাপী প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী

সয়াবিন তেলের নতুন দাম নির্ধারণ

ঠাকুরগাঁও জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা

খাদ্য নিরাপত্তা বাড়ানোর তাগিদ প্রধানমন্ত্রীর

৭ বিভাগে বজ্রসহ শিলাবৃষ্টির পূর্বাভাস

শুক্রবার থেকে ভারতের লোকসভা নির্বাচন শুরু

পরীক্ষার রুটিন পরিবর্তনের দাবিতে মানববন্ধন

বনানীতে চালু হলো চীনা ভিসা সেন্টার

গুলশান বারের সামনে মদ্যপ তরুণীদের হাতাহাতি-চুলাচুলি

ফের এক হচ্ছেন তাহসান-মিথিলা

নোয়াখালীতে মাদরাসাছাত্রকে ছুরিকাঘাতে হত্যা

গরম লাগলেই ঠান্ডা পানি খান? জানুন কী ভুল করছেন

মানুষের ভাগ্য পরিবর্তনে কেউ কোনো পদক্ষেপ নেয়নি: প্রধানমন্ত্রী