ঢাকা, বাংলাদেশ

বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪

English

বিচিত্র

ডুবন্ত কাকের প্রাণ বাঁচালো ভাল্লুক!

উইমেনআই২৪ ডেস্ক

প্রকাশিত: ২১:৫৫, ৯ নভেম্বর ২০২২

ডুবন্ত কাকের প্রাণ বাঁচালো ভাল্লুক!

ডুবন্ত কাকের প্রাণ বাঁচালো ভাল্লুক!

ইন্টারনেটে মনকাড়া ভিডিওর অভাব নেই। কিন্তু যদি দেখেন, কোনো শিকারী প্রাণী শিকার ধরার বদলে উল্টো তার প্রাণ বাঁচাচ্ছে, অদ্ভুত লাগবে নিশ্চয়ই! সম্প্রতি এমনই এক আশ্চর্যজনক ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

ভিডিওতে দেখা যায়, চিড়িয়াখানায় বন্দি একটি ভালুক পাশের জলাধারে মরতে বসা ডুবন্ত একটি কাককে টেনে তুলছে। জানা গেছে, ঘটনাটি ঘটেছে হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টের একটি চিড়িয়াখানায় আর ভালুকটির নাম ভালি।

ভাইরাল ১ মিনিট ৪৫ সেকেন্ডের ভিডিওতে দেখা যায়, ভালি তার খাঁচার ভেতর খাচ্ছে আর ঘুরে বেড়াচ্ছে। এসময় তার পাশে থাকা জলাধারে ডুবন্ত একটি কাক ছটফট করছে। কিন্তু বারবার ডানা ঝাপটালেও খাড়া দেওয়াল বেয়ে ওঠার সামর্থ্য নেই তার।

এই দৃশ্য ভালুকটিরও নজরে পড়ে। ফলে সে ধীরে ধীরে কাকটির দিক এগিয়ে যায়। প্রথমে কিছুটা ঝুঁকে সে পা দিয়ে কাকটিকে চেপে ধরে এবং তারপর মুখ দিয়ে কামড়ে সেটিকে ওপরে তুলে নিয়ে আসে।

প্রথমে মনে হতে পারে, কাকটিকে খাওয়ার জন্য ধরে এনেছে ভালুকটি। কিন্তু একটু পরেই ভুল ভাঙে। পানি থেকে টেনে তুলেই কাকটিকে মাটিতে রেখে অন্যদিকে চলে যায় ভালি।

অনেকক্ষণ পানিতে ডানা ঝাপটানোয় দুর্বল হয়ে পড়েছিল কাকটি। তাই পায়ে ভর দিয়ে সোজা হয়ে দাঁড়াতে কিচুটা সময় নেয় সে। তখনো আশপাশে ঘোরাঘুরি করছিল ভালুকটি। কিন্তু তার মধ্যে কোনো ধরনের আক্রমণাত্মক লক্ষণ দেখা যায়নি।

অসাধারণ এ ঘটনার ভিডিও টুইটারে শেয়ার হতেই দ্রুত ভাইরাল হয়। পোস্টের নিচে একজন মন্তব্য করেছেন, ভালুকটি যা করলো, তা কখনো ভুলবে না কাকটি। ভালি সম্পর্কে আরেকজনের মন্তব্য, মানুষের চেয়েও বেশি মানবিক!

তৃতীয় একজন বলেছেন, শিকারীকে শিকারের প্রাণ বাঁচাতে দেখা সবসময়ই অসাধারণ। তবে শিকারী ক্ষুধার্ত থাকলে সম্ভবত এমনটি করতো না, পরিবর্তে শিকারকে খেয়ে ফেলতো। এর অর্থ হলো, কেবল ক্ষুধাই তাদের শিকারকে হত্যা করতে বাধ্য করে, অন্যথায় সম্ভব হলে তারা খুশিমনে জীবন বাঁচায়।  ---- এনডিটিভি

//জ//

ফেসবুকে পোস্ট দিয়ে সন্তানকে নিয়ে ট্রেনের নিচে ঝাঁপ দিলেন মা

বার্সেলোনায় সীফুড এক্সপো গ্লোবালে বাংলাদেশের প্যাভিলিয়ন উদ্বোধন 

বিরল এক মহাজাগতিক ঘটনার সাক্ষী হলো দেশ

আরও ৩ দিন হিট অ্যালার্ট জারি

মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি

প্রিমিয়ার ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জাফর

ইন্টিলিজেন্স ভিত্তিক পুলিশিং বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

৪১ জেলায় তাপপ্রবাহ, আরও বাড়বে গরমের তীব্রতা

আওয়ামী লীগ থেকে বহিষ্কার নারী কাউন্সিলর

সিয়ামের নায়িকা হচ্ছেন বুবলী

বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি

বিএফডিসিতে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় মানববন্ধন

ইসলামী ব্যাংকের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা

সাজেকে শ্রমিকবাহী ট্রাক খাদে, নিহত ৬

গ্যাটকো মামলায় খালেদার অভিযোগ গঠনের শুনানি পেছাল