ঢাকা, বাংলাদেশ

শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪

English

মিডিয়া

দুদক মিডিয়া অ্যাওয়ার্ড প্রতিবেদন আহ্বান

উইমেনআই২৪ ডেস্ক

প্রকাশিত: ০৯:১৮, ৭ সেপ্টেম্বর ২০২২; আপডেট: ১২:৪২, ৭ সেপ্টেম্বর ২০২২

দুদক মিডিয়া অ্যাওয়ার্ড প্রতিবেদন আহ্বান

দুদক মিডিয়া অ্যাওয়ার্ড-২০২০ ও ২০২১

দুদক মিডিয়া অ্যাওয়ার্ড-২০২০ ও ২০২১ সালের জন্য প্রতিবেদন আহ্বান করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। পুরস্কারের জন্য দুর্নীতি প্রতিরোধ ও দমনে সহায়ক ভূমিকা পালন করেছে এমন অনুসন্ধানী প্রতিবেদন জমা দেওয়া যাবে। আগামী ৪ অক্টোবরের মধ্যে অফিস চলাকালীন সময়ে প্রতিবেদন জমা দিতে হবে।

মিডিয়া অ্যাওয়ার্ড-২০২০ সালের জন্য ২০২০ সালের ১ জানুয়ারি থেকে ২০২০ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত সময়ে প্রকাশিত প্রতিবেদন এবং মিডিয়া অ্যাওয়ার্ড-২০২১ সালের জন্য ২০২১ সালের ১ জানুয়ারি থেকে ২০২১ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত সময়ের প্রতিবেদন বিবেচনা করা হবে।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) দুদক উপপরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক এ বিষয়ে বলেন, দুর্নীতি সংক্রান্ত অনুসন্ধানী ও সৃজনশীল সাংবাদিকতাকে উৎসাহিত করার লক্ষ্যে ২০১৩ সাল থেকে দুদক মিডিয়া অ্যাওয়ার্ড প্রবর্তন করে। এরই ধারাবাহিকতায় দুর্নীতি প্রতিরোধে সহায়ক ভূমিকা পালনের জন্য সংশ্লিষ্ট সংবাদকর্মীদের উৎসাহিত করার লক্ষ্যে দুদক মিডিয়া- ২০২০ ও ২০১১ প্রদানের জন্য আগ্রহীদের নিকট থেকে আবেদন আহ্বান করা হয়েছে।

পুরস্কার প্রদানের ক্ষেত্রে বিবেচ্য বিষয়গুলো-
>> যে সকল প্রতিবেদন দুর্নীতি অপরাধ উদঘাটনের বিষয়ে কমিশনের অনুসন্ধান ও তদন্তে যথাযথ ভূমিকা পালন করেছে

>> দুর্নীতি প্রতিরোধে সহায়ক ভূমিকা পালন করেছে এরূপ সৃজনশীল বিজ্ঞাপন, টিভি কার্টুন, জিঙ্গেল ও টিভি প্রচারণা

>> নতুন উপায় উদ্ভাবনী প্রতিবেদন যা দুর্নীতি বিস্তাররোধে সহায়ক ভূমিকা পালন করেছে ;

প্রতিবেদন জমা দেওয়ার নিয়মাবলী

জাতীয় ও স্থানীয় পর্যায়ে প্রকাশিত বাংলা বা ইংরেজি দৈনিক সংবাদপত্র, সাপ্তাহিক, পাক্ষিক, মাসিক, ত্রৈমাসিক সাময়িকী ও অনলাইনে এবং বাংলাদেশ বেতার ও অন্যান্য বেসরকারি বেতার, বিটিভি ও দেশীয় মালিকানাধীন বেসরকারি টিভি চ্যানেলের দুর্নীতি সংক্রান্ত ও দুর্নীতি প্রতিরোধে সহায়ক সৃজনশীল প্রতিবেদন প্রচার বা প্রকাশের পর প্রতিবেদককে নিজ নাম, যোগাযোগের ঠিকানা ও ফোন নম্বরসহ ডাকযোগে অথবা সরাসরি প্রিন্ট মিডিয়ার ক্ষেত্রে প্রতিবেদনের চার কপি স্ক্রিপ্ট জমা দিতে হবে।

অন্যদিকে ইলেক্ট্রনিক মিডিয়ার ক্ষেত্রে চার কপি স্ক্রিপ্টসহ সিডি কমিশনের ই-মেইলে ( [email protected]) অথবা জনসংযোগ কর্মকর্তা, দুর্নীতি দমন কমিশন, প্রধান কার্যালয়, সেগুনবাগিচা, ঢাকা- ১০০০ ([email protected])- এর নিকট জমা দিতে হবে।

সিরিজ প্রতিবেদনের ক্ষেত্রে একজন সাংবাদিকের একাধিক প্রতিবেদন গ্রহণযোগ্য হবে। প্রতিবেদন জমা দেওয়ার সময় খামের ওপরে ‌‌‘দুদক মিডিয়া অ্যাওয়ার্ড ২০২০’ ও ‘দুদক মিডিয়া অ্যাওয়ার্ড ২০২১’ উল্লেখ করতে হবে।

দুদক মিডিয়া অ্যাওয়ার্ড প্রদানের জন্য প্রত্যেক বছরের জন্য প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার জন্য ১ম, ২য় ও ৩য় বিজয়ী নির্বাচন করা হবে। তবে বিজয়ীর সংখ্যা কমিশন হ্রাস ও বৃদ্ধি করার ক্ষমতা রাখে।

প্রতিবেদককে প্রতিবেদনের সঙ্গে এক কপি রঙিন পাসপোর্ট সাইজের ছবি ও জীবন বৃত্তান্ত জমাও দিতে হবে। একই সঙ্গে প্রতিযোগিতার জন্য সংবাদপত্র সাময়িকীতে প্রকাশিত প্রতিবেদনের মূলকপি সম্পাদক ও সিইও কর্তৃক সত্যায়িত হতে হবে।

//জ//

কোন দূর্নীতিকে প্রশ্রয় দেব না: বিএসএমএমইউ ভিসি

বিএসএমএমইউতে সভা ও জাতীয় সম্মেলন  অনুষ্ঠিত 

 ইন্টার্ন চিকিৎসকরাই একটি হাসপাতালের প্রাণ: স্বাস্থ্যমন্ত্রী

এক চুমুতে আড়াই বছরের জেল!

ঢাবির কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে প্রিয়ন্তি প্রথম

ডিজিটাল সুরক্ষা বিষয়ক প্রশিক্ষণ সম্পন্ন

নারীর নিরাপদ কর্মক্ষেত্র নিশ্চিতে পুরুষদের সম্পৃক্তের আহ্বান

ঢাবির সব ইউনিটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

মায়ের উৎসাহে চাকরি ছেড়ে উদ্যোক্তা হয়েছেন শায়লা

চালক ছাড়াই ট্রেন চললো ৭০ কিলোমিটার!

ইসলামী ব্যাংকে বঙ্গবন্ধুর জীবনাদর্শের উপর আলোচনা

বিশ্বে প্রতিদিন ১০০ কোটি টন খাবার নষ্ট হয়: জাতিসংঘ

রাজধানীতে শিশু অপহরণ বেড়েছে: ডিবি প্রধান

কর্মবিরতি প্রত্যাহার ইন্টার্ন চিকিৎসকদের

ঠাকুরগাঁওয়ে রোজাদার ও শিশুদের মাঝে ইফতার বিতরণ