ঢাকা, বাংলাদেশ

মঙ্গলবার, আষাঢ় ৩ ১৪৩১, ১৮ জুন ২০২৪

English

লাইফস্টাইল

সন্ধ্যার পরে যে কাজগুলো জীবন পরিবর্তন করবে

উইমেনআই২৪ ডেস্কঃ

প্রকাশিত: ২০:৫১, ১৮ সেপ্টেম্বর ২০২৩; আপডেট: ২১:১৭, ১৮ সেপ্টেম্বর ২০২৩

সন্ধ্যার পরে যে কাজগুলো জীবন পরিবর্তন করবে

সন্ধ্যার পরে যে কাজগুলো জীবন পরিবর্তন করবে

সূর্য অস্ত যাওয়ার সঙ্গে সঙ্গে সুযোগের একটি জাদুকরী জানালা আপনার জন্য অপেক্ষা করে। এটি এমন একটি সময় যখন আপনি আপনার জীবনকে গভীরভাবে রূপান্তর করতে পারেন। কিছু কাজ রয়েছে যা সন্ধ্যা ৭ টার পরে করলে ইতিবাচক পরিবর্তন এবং ব্যক্তিগত সমৃদ্ধি ঘটবে। জীবনে পরিবর্তন নিয়ে আসতে সন্ধ্যার পরে এই কাজগুলো করুন-

সংযোগ বিচ্ছিন্ন করুন
সমস্ত দিনের শেষে বাইরের পৃথিবীর কোলাহল থেকে সংযোগ বিচ্ছিন্ন করা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনার ইলেকট্রনিক ডিভাইসগুলো দূরে রাখুন, টেলিভিশন বন্ধ রাখুন, নিজেকে মগ্ন করুন গভীর প্রার্থনায়। আপনার আত্মাকে প্রশান্তি দেয় এমন ক্রিয়াকলাপে নিযুক্ত হন। ধর্মীয় প্রার্থনার পাশাপাশি বই পড়া, গোসল করা বা শুধু শান্তভাবে বসে থাকুন। নিজের সঙ্গে সময় কাটান।

পুরো দিনটির কথা ভাবুন এবং লক্ষ্য তৈরি করুন
আপনার পুরো দিনটি পর্যালোচনা করার জন্য কয়েক মুহূর্ত নিন এবং আগামীকালের জন্য লক্ষ্য তৈরি করুন। নিজেকে জিজ্ঞাসা করুন, আজ কি ভালো হয়েছে? আমি কোন চ্যালেঞ্জের সম্মুখীন হয়েছিলাম? আমি কীভাবে এই অভিজ্ঞতা থেকে এগিয়ে যেতে পারি? সচেতনভাবে আপনার দিন পর্যালোচনা করে, আপনি মূল্যবান অন্তর্দৃষ্টি অর্জন করতে পারেন এবং পরের দিনের জন্য একটি ইতিবাচক লক্ষ্য তৈরি করতে পারেন।

কৃতজ্ঞ থাকুন
সন্ধ্যার সময় কৃতজ্ঞতার মনোভাব গড়ে তুলুন। আপনার জীবনের আশীর্বাদগুলোর জন্য কৃতজ্ঞতা প্রকাশ করার জন্য সময় নিন। কৃতজ্ঞতার এই সাধারণ কাজটি আপনার মানসিকতা পরিবর্তন করতে পারে, আপনার আত্মাকে উন্নত করতে পারে এবং প্রাচুর্য ও তৃপ্তির অনুভূতি জাগাতে পারে।

নিজের যত্ন নিন
নিজের যত্নকে অগ্রাধিকার দিন যা আপনার মন, শরীর এবং আত্মাকে শুদ্ধ করবে। এর মধ্যে মননশীলতা বা ধ্যান অনুশীলন, মৃদু ব্যায়াম, আপনার চিন্তাভাবনা এবং আবেগ লিখে রাখা বা শখ ও সৃজনশীল সাধনায় সময় দিতে পারেন। নিজের যত্নকে আপনার সন্ধ্যার রুটিনের একটি অংশ করে নিন।

আগামীকালের জন্য পরিকল্পনা করুন
রাতের ঘুমাতে যাওয়ার আগে পরবর্তী দিনের জন্য পরিকল্পনা করার জন্য একটু সময় নিন। আপনার সময়সূচী পর্যালোচনা করুন, অগ্রাধিকার সেট করুন এবং আপনি যে মূল কাজ বা লক্ষ্যগুলো অর্জন করতে চান তা চিহ্নিত করুন। সক্রিয়ভাবে পরিকল্পনা করে আপনি উদ্দেশ্য এবং দিকনির্দেশের একটি স্পষ্ট ধারণা নিয়ে জেগে উঠবেন। দিনটি ভালোভাবে মোকাবিলা করার জন্য প্রস্তুত থাকবেন।

//এল//ইউ

উত্তরে শতভাগ, দক্ষিণে ৮৫ শতাংশ বর্জ্য অপসারণ

গণভবনে ঈদ শুভেচ্ছা বিনিময় করলেন প্রধানমন্ত্রী

বৃষ্টিতে ডুবলো সিলেট, ঈদ আনন্দ ম্লান

রাত ৮টার মধ্যেই পরিষ্কার হবে ডিএনসিসির বর্জ্য: আতিকুল ইসলাম

ঈদের নামাজে দেশ ও মুসলিম উম্মাহর শান্তি কামনা

হজের দিনে আরাফাতের ময়দানে নারীর সন্তান প্রসব

জাতীয় ঈদগাহে নামাজ পড়লেন রাষ্ট্রপতি

ঈদের নামাজ শেষে ফিলিস্তিনের জন্য বিশেষ মোনাজাত

মহল্লায় মহল্লায় চলছে পশু কোরবানি

ইতিহাস গড়ে সুপার এইটে বাংলাদেশ

নেপালের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

বায়তুল মোকাররমে ঈদুল আজহার প্রথম জামাত অনুষ্ঠিত

জাতীয় ঈদগাহে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত

পবিত্র ঈদুল আজহা আজ

ঈদের আগে রিজার্ভ বেড়ে ১৯ বিলিয়ন ডলার ছাড়িয়েছে