ঢাকা, বাংলাদেশ

শনিবার, আষাঢ় ১ ১৪৩১, ১৫ জুন ২০২৪

English

লাইফস্টাইল

রাতে স্বামী-স্ত্রীর এসব কাজে ‘রোম্যান্স’ বজায় থাকবে চিরদিন

উইমেনআই২৪ ডেস্ক

প্রকাশিত: ২০:৩৫, ১১ সেপ্টেম্বর ২০২৩; আপডেট: ২১:২৫, ১১ সেপ্টেম্বর ২০২৩

রাতে স্বামী-স্ত্রীর এসব কাজে ‘রোম্যান্স’ বজায় থাকবে চিরদিন

ছবি সংগৃহীত

কথায় আছে, ভালোবাসা ভালোবাসে শুধুই তাঁকে, ভালোবেসে ভালোবাসায় বেঁধে যে রাখে! তাই তো নিজেদের দাম্পত্যে রোম্যান্স বজায় রাখতে চাইলে, সারাজীবন একে অপরের সঙ্গে বেঁধে বেঁধে থাকতে চাইলে শত ব্যস্ততার মধ্যেও একে অপরের জন্য সময় বের করতে হবে। কাটাতে হবে ‘কোয়ালিটি টাইমস’। তাহলেই দাম্পত্যের বাগানে বসন্তের ফুল ফুটবে। নইলে হাজার চেষ্টাতেও সম্পর্কের নৌকায় চড়ে জীবনের নদী পার করতে পারবেন না। বরং মাঝপথেই দেখা দেবে নৌকাডুবির আশঙ্কা!

তাই যেন তেন প্রকারেণ দাম্পত্যের সাদা-কালো ক্যানভাসে রোম্যান্সের রঙিন ছবি আঁকতে হবে। আর এই কাজে আপনাকে সাহায্য করবে কয়েকটি ‘নাইট রিচুয়ালস’। সোজা ভাষায় বললে, রাতে দম্পতিরা কয়েকটি কাজ করলেই কিন্তু দাম্পত্যে চিরকাল ভালোবাসার প্রদীপ জ্বলিয়ে রাখতে পারবেন। তাই আর দেরি না করে এইসব ‘নাইট রিচুয়ালস’ সম্পর্কে জেনে নিন।

মোবাইল, টিভি নিপাত যাক​
রাতে বিছানায় শুতে যাওয়ার পর আর মোবাইল বা টিভির স্ক্রিনের দিকে নজর দেওয়া চলবে না। এমনটা করলে কিন্তু নিজেদের মধ্যে তৈরি হবে আলোকবর্ষ দূরত্ব। তাই তো রাতে শোয়ার সময় মোবাইল, টিভি দূরে রেখে একে অপরের সঙ্গে কথা বলার চেষ্টা করুন। এতেই দেখবেন আপনাদের মধ্যে ভালোবাসা ও বিশ্বাস, দুইই বাড়বে। বেঁধে বেঁধে গোটা জীবন কাটিয়ে ফেলতে পারবেন।

​দিননামচা ভাগ করে নিন​
আমরা সকলেই সারাদিন খুব স্ট্রেসের মধ্যে থাকি। তাই তো দিনের শেষে মনের মানুষের সঙ্গে মানসিক চাপ ভাগ করে নিলে মন্দ হবে না। বরং এই টোটকাতে স্ট্রেস কমবে। এমনকী সম্পর্কের বন্ধনী হবে শক্তপোক্ত। তাই তো এবার থেকে শুতে গিয়ে একে অপরের দিননামচা অকপটে বলে ফেলার চেষ্টা করুন। তাহলেই দেখবেন কাজ হবে। অচিরেই ভালোবাসার সাগরে আপনারা ভেসে যেতে পারবেন।

ভালোবাসার মৌসুম
শুতে যাওয়ার আগে নিজেদের মধ্যে একটু প্রেম বিনিময় করলে মন্দ হবে না কিন্তু। তাই তো রোজ রাতে শোয়ার পর স্বামী-স্ত্রী একে অপরকে ‘আই লাভ ইউ’ বলতে ভুলবেন না যেন! এই কাজটা করলেই দেখবেন সারাদিনের ক্লান্তিকে পাশে সরিয়ে রেখে একে অপরকে কাছে টেনে নিতে পারবেন। হয়ে উঠতে পারবেন পরস্পরের অমরসঙ্গী। আর তারপরই শুরু হবে অন্য খেলা। ভালোবাসা, শুধু ভালোবাসা!

আরো কাছাকাছি আরো কাছে এসো​
দাম্প্যতকে চির সবুজ রাখতে চাইলে নিজেদের মধ্যে শারীরিক ঘনিষ্ঠতা থাকা চাই-ই চাই। নইলে মাঝপথেই সম্পর্কের গাড়ির ব্রেক ডাউন হবে নিশ্চিত! সুতরাং সম্পর্কের প্রদীপ জ্বালিয়ে রাখার তাগিদ থাকলে রাতেরবেলায় একে অপরের ঘনিষ্ঠ হওয়ার চেষ্টা করুন। পরস্পরকে আদরের চাদরে মুড়ে দিয়েই চলুক রাত্রিযাপন। হলফ করে বলতে পারি, এতেই আপনাদের মনের নদীতে আসবে প্রেমের জোয়ার। সারাজীবন একসঙ্গে কাটিয়ে ফেলতে পারবেন।

গুড নাইট কিস ইজ মাস্ট​
সপ্তাহের সাত দিন একে অপরের কাছে আসা সম্ভব নয়। কিন্তু তাই বলে হার মেনে নিলে চলবে না। বরং শোয়ার আগে স্বামী-স্ত্রী একটা গুড নাইট কিস করতে ভুলবেন না যেন। এতেই দেখবেন দাম্পত্যের বাগানে ফুটবে রঙিন ফুল। সারাজীবন হাতে হাত রেখে একাধিক চ্যালেঞ্জ উতরে যেতে পারবেন। তাই শুভ কাজে আর দেরি নয়! এই সময়

ইউ

পদ্মা সেতু: একদিনে প্রায় ৫ কোটি টাকা টোল আদায়

বঙ্গবন্ধুর সমাধিতে নাঈমুল ইসলাম খানের শ্রদ্ধা

নগরবাসীকে নিরাপদ ঈদ পালনে পুলিশের যেসব পরামর্শ

ঢাকায় নকল ওষুধ তৈরির কারখানা, গ্রেফতার ৩

বিএনপির ভোটের অধিকার নিয়ে কথা হাস্যকর: প্রধানমন্ত্রী

আক্রান্ত হলে ছাড় নয়, সেন্টমার্টিন প্রসঙ্গে ওবায়দুল কাদের

বনানীতে বাসচাপায় মোটরসাইকেল আরোহীর প্রাণহানি

এমপি আনার হত্যা, শিমুল-তানভীর-শিলাস্তির পর বাবুর দায় স্বীকার

সালাম গোলন্দাজ হত্যা মামলার স্বাক্ষীদের বিরুদ্ধে মামলা

এশিয়া কাপ হকিতে থাইল্যান্ডকে হারালো বাংলাদেশ নারী দল

সন্ধ্যার মধ্যে ৬০ কিমি বেগে ঝড়ের শঙ্কা

বিএনপির শীর্ষ ৩৯ পদে রদবদল

বাংলাদেশে তুফানের মুখে মিমি! 

লাব্বাইক ধ্বনিতে মুখর আরাফাতের ময়দান

ত্রিশের পরে যে কারণে মেয়েদের জন্য জরুরি কোলাজেন