ঢাকা, বাংলাদেশ

শনিবার, শ্রাবণ ১২ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪

English

লাইফস্টাইল

রাতে স্বামী-স্ত্রীর এসব কাজে ‘রোম্যান্স’ বজায় থাকবে চিরদিন

উইমেনআই২৪ ডেস্ক

প্রকাশিত: ২০:৩৫, ১১ সেপ্টেম্বর ২০২৩; আপডেট: ২১:২৫, ১১ সেপ্টেম্বর ২০২৩

রাতে স্বামী-স্ত্রীর এসব কাজে ‘রোম্যান্স’ বজায় থাকবে চিরদিন

ছবি সংগৃহীত

কথায় আছে, ভালোবাসা ভালোবাসে শুধুই তাঁকে, ভালোবেসে ভালোবাসায় বেঁধে যে রাখে! তাই তো নিজেদের দাম্পত্যে রোম্যান্স বজায় রাখতে চাইলে, সারাজীবন একে অপরের সঙ্গে বেঁধে বেঁধে থাকতে চাইলে শত ব্যস্ততার মধ্যেও একে অপরের জন্য সময় বের করতে হবে। কাটাতে হবে ‘কোয়ালিটি টাইমস’। তাহলেই দাম্পত্যের বাগানে বসন্তের ফুল ফুটবে। নইলে হাজার চেষ্টাতেও সম্পর্কের নৌকায় চড়ে জীবনের নদী পার করতে পারবেন না। বরং মাঝপথেই দেখা দেবে নৌকাডুবির আশঙ্কা!

তাই যেন তেন প্রকারেণ দাম্পত্যের সাদা-কালো ক্যানভাসে রোম্যান্সের রঙিন ছবি আঁকতে হবে। আর এই কাজে আপনাকে সাহায্য করবে কয়েকটি ‘নাইট রিচুয়ালস’। সোজা ভাষায় বললে, রাতে দম্পতিরা কয়েকটি কাজ করলেই কিন্তু দাম্পত্যে চিরকাল ভালোবাসার প্রদীপ জ্বলিয়ে রাখতে পারবেন। তাই আর দেরি না করে এইসব ‘নাইট রিচুয়ালস’ সম্পর্কে জেনে নিন।

মোবাইল, টিভি নিপাত যাক​
রাতে বিছানায় শুতে যাওয়ার পর আর মোবাইল বা টিভির স্ক্রিনের দিকে নজর দেওয়া চলবে না। এমনটা করলে কিন্তু নিজেদের মধ্যে তৈরি হবে আলোকবর্ষ দূরত্ব। তাই তো রাতে শোয়ার সময় মোবাইল, টিভি দূরে রেখে একে অপরের সঙ্গে কথা বলার চেষ্টা করুন। এতেই দেখবেন আপনাদের মধ্যে ভালোবাসা ও বিশ্বাস, দুইই বাড়বে। বেঁধে বেঁধে গোটা জীবন কাটিয়ে ফেলতে পারবেন।

​দিননামচা ভাগ করে নিন​
আমরা সকলেই সারাদিন খুব স্ট্রেসের মধ্যে থাকি। তাই তো দিনের শেষে মনের মানুষের সঙ্গে মানসিক চাপ ভাগ করে নিলে মন্দ হবে না। বরং এই টোটকাতে স্ট্রেস কমবে। এমনকী সম্পর্কের বন্ধনী হবে শক্তপোক্ত। তাই তো এবার থেকে শুতে গিয়ে একে অপরের দিননামচা অকপটে বলে ফেলার চেষ্টা করুন। তাহলেই দেখবেন কাজ হবে। অচিরেই ভালোবাসার সাগরে আপনারা ভেসে যেতে পারবেন।

ভালোবাসার মৌসুম
শুতে যাওয়ার আগে নিজেদের মধ্যে একটু প্রেম বিনিময় করলে মন্দ হবে না কিন্তু। তাই তো রোজ রাতে শোয়ার পর স্বামী-স্ত্রী একে অপরকে ‘আই লাভ ইউ’ বলতে ভুলবেন না যেন! এই কাজটা করলেই দেখবেন সারাদিনের ক্লান্তিকে পাশে সরিয়ে রেখে একে অপরকে কাছে টেনে নিতে পারবেন। হয়ে উঠতে পারবেন পরস্পরের অমরসঙ্গী। আর তারপরই শুরু হবে অন্য খেলা। ভালোবাসা, শুধু ভালোবাসা!

আরো কাছাকাছি আরো কাছে এসো​
দাম্প্যতকে চির সবুজ রাখতে চাইলে নিজেদের মধ্যে শারীরিক ঘনিষ্ঠতা থাকা চাই-ই চাই। নইলে মাঝপথেই সম্পর্কের গাড়ির ব্রেক ডাউন হবে নিশ্চিত! সুতরাং সম্পর্কের প্রদীপ জ্বালিয়ে রাখার তাগিদ থাকলে রাতেরবেলায় একে অপরের ঘনিষ্ঠ হওয়ার চেষ্টা করুন। পরস্পরকে আদরের চাদরে মুড়ে দিয়েই চলুক রাত্রিযাপন। হলফ করে বলতে পারি, এতেই আপনাদের মনের নদীতে আসবে প্রেমের জোয়ার। সারাজীবন একসঙ্গে কাটিয়ে ফেলতে পারবেন।

গুড নাইট কিস ইজ মাস্ট​
সপ্তাহের সাত দিন একে অপরের কাছে আসা সম্ভব নয়। কিন্তু তাই বলে হার মেনে নিলে চলবে না। বরং শোয়ার আগে স্বামী-স্ত্রী একটা গুড নাইট কিস করতে ভুলবেন না যেন। এতেই দেখবেন দাম্পত্যের বাগানে ফুটবে রঙিন ফুল। সারাজীবন হাতে হাত রেখে একাধিক চ্যালেঞ্জ উতরে যেতে পারবেন। তাই শুভ কাজে আর দেরি নয়! এই সময়

ইউ

দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগ ও সেতু ভবন পরিদর্শনে প্রধানমন্ত্রী

দেশের পরিস্থিতি নিয়ে আল জাজিরাকে যা বললেন তথ্য প্রতিমন্ত্রী

মোবাইল ইন্টারনেট কখন চালু হচ্ছে, জানাল বিটিআরসি

‘পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হলে কারফিউ তুলে নেওয়া হবে’

দেশকে অর্থনৈতিকভাবে পঙ্গু করতেই এই তাণ্ডব: প্রধানমন্ত্রী

নারী এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কা 

প্যারিসে নদীর বুকে পর্দা উঠলো অলিম্পিকের

ছাত্রলীগের রাজনীতি ছাড়ার ঘটনা নিয়ে যা জানালেন সারজিস

আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে প্রধানমন্ত্রী

এক দফা দাবিতে ‘জাতীয় ঐক্যের’ ডাক বিএনপির

নিরাপত্তার জন্য ডিবি হেফাজতে তিন সমন্বয়ক

৬ দিন পর ঢাকা-বরিশাল রুটে লঞ্চ চলাচল শুরু

সজীব ওয়াজেদ জয়ের ৫৩তম জন্মবার্ষিকী আজ

আজও বিকেল ৫টা পর্যন্ত কারফিউ শিথিল

দক্ষিণ আফ্রিকার প্রথম নারী প্রধান বিচারপতি মান্দিসা মায়া