ঢাকা, বাংলাদেশ

সোমবার, আশ্বিন ১০ ১৪২৯, ২৬ সেপ্টেম্বর ২০২২

English

লাইফস্টাইল

কসমেটিকস উৎপাদনে আন্তর্জাতিক নেটওয়ার্কে বাংলাদেশ

উইমেনআই২৪ ডেস্ক

প্রকাশিত: ২১:৫১, ১৪ সেপ্টেম্বর ২০২২

কসমেটিকস উৎপাদনে আন্তর্জাতিক নেটওয়ার্কে বাংলাদেশ

নিওরের কসমেটিকস

বাংলাদেশ সর্বাধুনিক প্রযুক্তিনির্ভর উন্নতমানের কসমেটিকস পণ্য উৎপাদনের আন্তর্জাতিক নেটওয়ার্কে প্রবেশ করেছে। দেশেই উৎপাদিত কসমেটিকস পণ্য এখন ইউরোপ-আমেরিকায় রফতানি হবে। পাশাপাশি বিশ্বের অন্যান্য উন্নত দেশে তৈরি কসমেটিকস পণ্য বাংলাদেশি ক্রেতাদের জন্য নিয়ে আসছে রিমার্ক। এর ফলে যে চেইন তৈরি হলো তাতে বাংলাদেশের কসমেটিকস ইন্ডাস্ট্রিতে সূচিত হলো নতুন যুগ।

বাংলাদেশের ভোক্তারা এই প্রক্রিয়ায় এখন থেকে ভেজালমুক্ত ও নকলমুক্ত উন্নত মানের কসমেটিকস ব্যবহার করতে পারবে। কসমেটিকস উৎপাদনের আন্তর্জাতিক নেটওয়ার্কে প্রবেশের মাধ্যমে বাংলাদেশের ভোক্তাদের আর নকলের ভীতি থাকবে না। যুক্তরাষ্ট্র, কানাডা, জার্মানিসহ উন্নত দেশে তৈরি এসব পণ্য শুধু স্থানীয় বাজারে নয়, বাংলাদেশের বাইরে বিশ্বের অন্যান্য দেশের বাজারেও বিপণন করছে রিমার্ক।

একইসঙ্গে আমেরিকার সর্বোত্তম প্রযুক্তিতে বাংলাদেশেও কসমেটিকস পণ্য উৎপাদন ও তা বিশ্বের অন্যান্য দেশে বাজারজাতকরণের উদ্যোগ নেয়া হয়েছে। এ লক্ষে মুন্সিগঞ্জের গজারিয়ায় প্রতিষ্ঠা করা হয়েছে অত্যাধুনিক ইন্ডাষ্ট্রি। ফলে, বাংলাদেশ হবে দক্ষিণ এশিয়ায় উন্নতমানের কসমেটিকস পণ্য উৎপাদনের আন্তর্জাতিক হাব। 

বাংলাদেশে উৎপাদিত সর্বাধুনিক প্রযুক্তির আন্তর্জাতিক মানের কসমেটিকস সামগ্রী রপ্তানি হবে বিশ্বের বিভিন্ন দেশে। উন্নত বিশ্বের দেশ যেমন আমেরিকা, কানাডা ও জার্মানীতে তৈরি কসমেটিকস পণ্য বাংলাদেশে যেমন আসবে, তেমনি এখানকার তৈরি কসমেটিকস পণ্য রপ্তানি করা হবে।

এর আগে যুক্তরাষ্ট্রের নিওর কসমেটিকস এলএলসি অধিগ্রহণের মাধ্যমে সারাবিশ্বে নিওরের পণ্য উৎপাদন ও বিপণনের দায়িত্ব গ্রহণ করে রিমার্ক। বাংলাদেশে নিওরের অংশীদারিত্ব বাড়াতে ব্যাপক ভিত্তিক বিপণন কার্যক্রম ইতোমধ্যে শুরু হয়েছে। আমেরিকায় উদ্ভাবিত সর্বাধুনিক প্রযুক্তিতে কানাডা ও জার্মানীতে তৈরি নিওর ব্র্যান্ডের ৪৯টি পণ্য এখন বিক্রি হচ্ছে দেশের বিভিন্ন শো’রুমে।

রিমার্ক এইচ বি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আশরাফুল আম্বিয়া বলেন, আর্থসামাজিক অবস্থার উন্নয়নের সঙ্গে সঙ্গে দেশের মানুষের ক্রয়ক্ষমতা বেড়েছে। রুচিবোধের উন্নতি ঘটেছে। এখন বাংলাদেশের মানুষ ভেজাল বা নিম্নমানের পণ্য বর্জনের পক্ষে। আর সেটি যদি হয় কসমেটিকস, তাহলেতো কথাই নেই। সৌন্দর্য চর্চার জন্য শুধু কসমেটিকস হলেই চলবে না, বরং তা হতে  হবে স্বাস্থ্যসম্মতও। ক্রেতাদের রুচিবোধের পরিবর্তন আর কমিটমেন্টের জায়গা থেকে রিমার্ক এইচ বি প্রসাধনীর বাজারে নতুন দিক উন্মোচন করতে যাচ্ছে।

নিওরের সিনিয়র ব্র্যান্ড ডিরেক্টর তুহিন সুলতানা জানান, কালার কসমেটিকস পণ্যের মধ্যে রয়েছে বিভিন্ন ধরনের আইটেম। সব আইটেম মিলিয়ে এখন বাজারে রয়েছে ৪৯টির মত পণ্য। নিওর রেড কার্পেট লিপ কালারগুলো ওয়াশিংটন, ফ্লোরিডা, হাওয়াই, আলাস্কা, মিশিগান, নিউজার্সি, টোস, নিউইয়র্ক, জর্জিয়া, ক্যালিফোর্নিয়া, ভার্জিনিয়া, নেভাদা এই ১২টি শেডে পাওয়া যাচ্ছে। নিওর অন পয়েন্ট মাইক্রো আই ব্রো পেন্সিল, নিওর ওয়াটার প্রুফ হাইপো অ্যালার্জিক আইলাইনার, নিওর লিকুইড আইলাইনার, নিওর আল্ট্রা ডিফাইন্ড ভলিউম মাসকারা এখন সৌন্দর্যপ্রেমীদের নিত্যসঙ্গী। 

//জ//

বীরকন্যা প্রীতিলতার নামে সড়ক

প্যারিসে বাংলাদেশি বংশোদ্ভূত কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা

৯০ দিনে দক্ষিণাঞ্চলে আমূল পরির্বতন

মেলোনি হতে পারেন ইতালির প্রথম নারী প্রধানমন্ত্রী  

ইভ্যালি ফিরছে স্মার্টফোন বিক্রির মধ্য দিয়ে

৫ খাবার: কার্বোহাইড্রেটে ভরপুর হলেও স্বাস্থ্যকর

স্বাধীনতার পঞ্চাশ বছরেও নৌপথ নিরাপদ নয়ঃ কাদের

নৌকাডুবি : ২৩ জনের পরিচয় মিলল

‘বিএনপি জ্বালাও পোড়াও রাজনীতি করেছে’

বিপিএলে দল পেলো না সাকিবের মোনার্ক মার্ট

ইডেন ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ

বীজন নাট্য সন্মাাননা পেলেন কবি গোলাম মাওলা জসিম

‘শারদীয় দুর্গাপূজা নির্বিঘ্ন করতে ব্যবস্থা গ্রহণ করবে সরকার’

বাংলাদেশে ফার্মাসিস্টদের নিয়োগ বাধ্যতামূলক করার দাবি

বিপিএলের ৭ ফ্র্যাঞ্চাইজির নাম ঘোষণা