ঢাকা, বাংলাদেশ

শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪

English

স্বাস্থ্য

ডেঙ্গু আক্রান্ত নতুন আরও ৪ জন

উইমেনআই২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৩১, ২৬ মে ২০২৩

ডেঙ্গু আক্রান্ত নতুন আরও ৪ জন

হাসপাতালে ডেঙ্গু রোগী

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৪ জন। শুক্রবার (২৬ মে) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে নতুন করে চার জন ডেঙ্গুরোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এই ৪ জনই ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

এ নিয়ে বর্তমানে সারা দেশে সর্বমোট ১৭৮ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ১৪৮ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ৩০ জন। গতকাল বৃহস্পতিবার ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৫২ রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে।

৫২ জনের মধ্যে ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে ৪১ জন ভর্তি হয়েছে এবং ১১ জন অন্যান্য বিভাগে। একদিন পরেই আজ শনাক্ত ডেঙ্গু রোগী ৪ জন। ২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ২৬ মে পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে মোট এক হাজার ৬২৪ জন ডেঙ্গুরোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ১ হাজার ৪৬ জন এবং ঢাকার বাইরে অন্যান্য বিভাগে ৫৭৮ জন ভর্তি হয়েছেন।

একই সময়ে সারা দেশের বিভিন্ন হাসপাতাল থেকে চিকিৎসা সেবা নিয়ে বাড়ি ফিরেছেন, সর্বমোট ডেঙ্গুরোগী ১হাজার ৪৩৩ জন। এর মধ্যে ঢাকায় ৮৮৮ জন এবং ঢাকার বাইরে অন্যান্য বিভাগে ৫৪৫ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি এবং এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ১৩ জনের মৃত্যু হয়েছে।

উল্লেখ্য গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৬২ হাজার ৩৮২ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ২৮১ জন মারা যান।

//জ//

কোন দূর্নীতিকে প্রশ্রয় দেব না: বিএসএমএমইউ ভিসি

বিএসএমএমইউতে সভা ও জাতীয় সম্মেলন  অনুষ্ঠিত 

 ইন্টার্ন চিকিৎসকরাই একটি হাসপাতালের প্রাণ: স্বাস্থ্যমন্ত্রী

এক চুমুতে আড়াই বছরের জেল!

ঢাবির কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে প্রিয়ন্তি প্রথম

ডিজিটাল সুরক্ষা বিষয়ক প্রশিক্ষণ সম্পন্ন

নারীর নিরাপদ কর্মক্ষেত্র নিশ্চিতে পুরুষদের সম্পৃক্তের আহ্বান

ঢাবির সব ইউনিটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

মায়ের উৎসাহে চাকরি ছেড়ে উদ্যোক্তা হয়েছেন শায়লা

চালক ছাড়াই ট্রেন চললো ৭০ কিলোমিটার!

ইসলামী ব্যাংকে বঙ্গবন্ধুর জীবনাদর্শের উপর আলোচনা

বিশ্বে প্রতিদিন ১০০ কোটি টন খাবার নষ্ট হয়: জাতিসংঘ

রাজধানীতে শিশু অপহরণ বেড়েছে: ডিবি প্রধান

কর্মবিরতি প্রত্যাহার ইন্টার্ন চিকিৎসকদের

ঠাকুরগাঁওয়ে রোজাদার ও শিশুদের মাঝে ইফতার বিতরণ