ঢাকা, বাংলাদেশ

শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪

English

বিনোদন

নিপুণকে নিয়ে মন্তব্যের ব্যাখ্যা দিলেন পীরজাদা 

উইমেনআই২৪ ডেস্ক

প্রকাশিত: ১৫:০৪, ১৮ সেপ্টেম্বর ২০২২

নিপুণকে নিয়ে মন্তব্যের ব্যাখ্যা দিলেন পীরজাদা 

অভিনেত্রী নিপুণ ও পীরজাদা হারুন

ঢাকাই সিনেমার অভিনেত্রী নিপুণ আক্তার অভিনীত ‘বীরত্ব’ সিনেমা মুক্তি পেয়েছে শুক্রবার (১৬ সেপ্টেম্বর)। দেশের ৩৪টি সিনেমা হলে মুক্তি পেয়েছে সিনেমাটি। মুক্তির আগে থেকেই সিনেমা সংশ্লিষ্টরা প্রচারণা করছেন। ইন্ডাস্ট্রির অনেক তারকাই ‘বীরত্ব’র জন্য শুভ কামনা জানিয়ে দর্শকদের হলে এসে দেখার জন্যও আহ্বান জানান। আর প্রচারণার অংশ হিসেবে ব্যতিক্রমী পদক্ষেপ নেন অভিনেতা পীরজাদা শহীদুল হারুন।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) রাতে সোশ্যাল মিডিয়া ফেসবুকে নিপুণ ও তার এই সিনেমা নিয়ে একটি স্ট্যাটাস দেন অভিনেতা পীরজাদা হারুন। যেখানে ‘নিপুণকে বাজে মেয়ে’ উল্লেখ করে স্ট্যাটাস শুরু করলেও শেষে তার অভিনীত সিনেমা দেখার জন্য আহ্বান জানান পীরজাদা।

এই অভিনেতা স্ট্যাটাসে লেখেন, “নিপুণ একটি বাজে মেয়ে। তার স্বভাব চরিত্রে প্রবলেম আছে বহুবিধ। তাই সে নিজেকে স্বাভাবিক জীবনযাত্রায় নিয়োজিত রাখতে না পেরে অস্বাভাবিক পথ বেছে নেয়। আর একারণেই কিন্তু তাকে বিতর্কিত হতে হয় প্রায়শ।”

“একমাত্র আমিই তার ভবিষ্যতের বিষয়ে সঠিক সিদ্ধান্ত দিয়েছিলাম। কারণ আমি তো বিচারক ছিলাম। আর এই বিচারকগণ বাস্তবতার প্রমাণ, কাগজপত্র যাচাই-বাছাই করেই কিন্তু আদেশ দিয়ে থাকেন। আমিও নিপুণের বিষয়ে সবকিছু সঠিকভাবে, ন্যায়সঙ্গতভাবে বিচার-বিশ্লেষণ করেই আমার আদেশ দিয়েছিলাম। এতে কিন্তু বিন্দুমাত্র আমার কোনো স্বার্থ ছিল না। তাতে কে কি বলল, সেটা আমি পরোয়া করি না। কারণ আমি সঠিক ছিলাম। আর আমি জানি সঠিক সব সময় সত্য এবং সত্য একদিন প্রকাশ পাবেই। সন্দেহের কোনো কোনো বেড়া জাল যদিও সত্য প্রকাশকে মাঝে মাঝে বিলম্বিত করে ঠিকই। কিন্তু তা সাময়িক, পরে কিন্তু আসল সত্যি ঠিকই বের হয়ে আসে। তাই আমিও তার মেয়ের বিষয়ে সঠিক আদেশটিই আদালতে দিয়েছিলাম, পরে বাস্তবে কি হয়েছিল তা সিনেমার রঙিন পর্দায় দেখুন আগামীকাল হতে---সিনেমা ‘বীরত্ব’, পরিচালনায় সাইদুল ইসলাম রানা। চরিত্র- নিপুণ ‘পতিতা’ আর আমি ‘বিচারক’।”

ওই দিন পীরজাদা ‘চ্যানেল 24 অনলাইন’কে এই স্ট্যাটাস সম্পর্কে বলেন, “বিষয়টি তেমন কিছুই নয়। আসলে ‘বীরত্ব’ সিনেমার প্রচারণার জন্যই এমন ব্যতিক্রমী স্ট্যাটাস দেয়া। এটি কেবলই প্রচারণার অংশ। আমি চাইব মানুষ সিনেমা হলে আসুক, সিনেমা দেখুক। নিয়মিত সিনেমাও মুক্তি পাক।”

এই অভিনেতা যে ব্যতিক্রমী উপস্থাপনার মাধ্যমে ‘বীরত্ব’ সিনেমার প্রচারণা করেছেন, দর্শকদের হলে যাওয়ার অনুরোধ করেছেন তা তার বক্তব্যেই স্পষ্ট। কিন্তু কেন তিনি নেতিবাচকভাবে সিনেমার প্রচারণা করলেন সেই বিষয়টিও স্পষ্ট করেছেন।

এ বিষয়ে শনিবার (১৭ সেপ্টেম্বর) ফেসবুকে আরেকটি স্ট্যাটাসে তিনি লিখেছেন, “তুলনামূলক চিত্র- একই সিনেমার প্রচারনা একটি করলাম ‘ইতিবাচক’, সেটাতে ২ দিনে রেসপন্স করল মাত্র ১০০ জন (কমেন্ট মাত্র ২৪)। আরেকটি করলাম ‘নেতিবাচক’, সেটাতে ১ দিনেই রেসপন্স করল ১,০০০ জনেরও বেশী (কমেন্ট ৪১৭টি)। তাহলে বুঝতেই পারছেন নেতিবাচক সংবাদই মানুষ বেশি পছন্দ করে।”

‘বীরত্ব’ সিনেমায় নিপুণ ছাড়াও আরও অভিনয় করেছেন ইমন, নবাগতা সালওয়া, ইন্তেখাব দিনার, আহসান হাবিব নাসিম, মনিরা মিঠু, আরমান পারভেজ মুরাদ, শিল্পি সরকার অপু প্রমুখ।


 

//জ//

২৪ ঘণ্টার মধ্যে ইন্টারনেট ও ডিসের তার অপসারণের নির্দেশ

ভারতের ভূতুড়ে ৫ শহর

বাংলাদেশের টি-টোয়েন্টি দল ঘোষণা

কানাডার কুইন্স পার্কে বাংলাদেশের লাল সবুজের পতাকা উত্তোলন

ইফতার পার্টি করে মিথ্যাচার চালাচ্ছে বিএনপি : কাদের

বুবলীর পর মাহির ছেলের জন্মদিনে সরব পরীমণি 

বন্ধ্যাত্বের অন্যতম কারণ এন্ডোমেট্রিয়োসিস, সতর্ক হোন

এভারকেয়ারে চাকরি, লাগবে না অভিজ্ঞতা 

ভিকারুননিসায় আরও ৩৬ ছাত্রীর তথ্য ফাঁস!

টাঙ্গাইলে শাড়ি তৈরিতে ব্যস্ত সময় পার করছেন তাঁতীরা

নারী শিক্ষার্থীদের ঝরে পড়ার হার ৩৪.৮৭ শতাংশ

বঙ্গবন্ধু রেল সেতুর পৌনে ৪ কিলোমিটার দৃশ্যমান

সেতু থেকে খাদে পড়ে বাসে আগুন, নিহত ৪৫

রাজধানীতে ঝাল কমতে শুরু করেছে পেঁয়াজের

৮ এপ্রিলের ট্রেনের টিকিট পাওয়া যাচ্ছে আজ