ঢাকা, বাংলাদেশ

বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪

English

অর্থনীতি

ইসলামী ব্যাংকের উপশাখাসমূহের ব্যবসায় উন্নয়ন সম্মেলন 

উইমেনআই২৪ প্রতিবেদক

প্রকাশিত: ১৮:২১, ২৮ জানুয়ারি ২০২৩

ইসলামী ব্যাংকের উপশাখাসমূহের ব্যবসায় উন্নয়ন সম্মেলন 

ছবি: ইসলামী ব্যাংকের উপশাখাসমূহের ব্যবসায় উন্নয়ন সম্মেলনকালে...

ইসলামী ব্যাংকের উপশাখাসমূহের ব্যবসায় উন্নয়ন সম্মেলন শনিবার (২৮ জানুয়ারি) রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মুহাম্মদ মুনিরুল মওলা। সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. মাকসুদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন ব্যাংকের অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ কায়সার আলী, মো. ওমর ফারুক খান ও ড. জেকিউএম. হাবিবুল্লাহ, এফসিএস, ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ জামাল উদ্দিন মজুমদার ও আবুল ফায়েজ মুহাম্মাদ কামালউদ্দিন, ক্যামেলকো তাহের আহমেদ চৌধুরী, চিফ হিউম্যান রিসোর্সেস অফিসার মো. মোস্তাফিজুর রহমান সিদ্দিকী, সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. মাহবুব আলম ও মিজানুর রহমান, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. শামসুদ্দোহা, ড. মো. আশরাফুল হক, মো. মিজানুর রহমান ভুঁইয়া এবং সিনিয়র ভাইস প্রেসিডেন্ট নজরুল ইসলাম। সম্মেলনে ব্যাংকের ২২৯ টি উপ-শাখার ইনচার্জসহ প্রধান কার্যালয়ের নির্বাহী ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে মুহাম্মদ মুনিরুল মওলা বলেন, ইসলামী ব্যাংক প্রতিষ্ঠার শুরু থেকে দেশের অর্থনৈতিক উন্নয়নে কাজ করছে। দীর্ঘ ৪০ বছরের পথচলায় দেশের সেরা ব্যাংকের মযার্দা অর্জন করেছে এ ব্যাংক। ক্ষুদ্র, মাঝারি ও বৃহৎ শিল্পসহ অসংখ্য শিল্প প্রতিষ্ঠান স্থাপনের মাধ্যমে প্রায় ৮৫ লাখ মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা হয়েছে এ ব্যাংকের অর্থায়নে। তিনি ইসলামী ব্যাংকের অগ্রগতির অংশীদার হিসেবে সরকার, কেন্দ্রীয় ব্যাংক, নিয়ন্ত্রক সংস্থা এবং দেশের ও প্রবাসী গ্রাহকদের ধন্যবাদ জ্ঞাপন করেন।

তিনি বলেন, ইসলামী ব্যাংকের কর্মকর্তাদের সততা, আন্তরকিতা ও নিষ্ঠা এ ব্যাংকের বড় শক্তি। তিনি আরো নিবেদিত হয়ে গ্রাহকদের প্রযুক্তিসমৃদ্ধ সেবা প্রদানের জন্য সকলের প্রতি আহ্বান জানান। ২০২৩ সালের ব্যবসায়িক লক্ষ্যমাত্রা অর্জনে তিনি ইনচার্জবৃন্দকে  বিভিন্ন পরামর্শ প্রদান করেন।

অন্যান্য বক্তারা বলেন, ইসলামী ব্যাংকের সকল অর্জনের মূলে রয়েছে এর নিবেদিত প্রাণ কর্মকর্তা-কর্মচারীদের অবদান। গ্রাহকদের ব্যাংকের সকল আমানত ও বিনিয়োগ প্র্রোডাক্টের সাথে পরিচয় করিয়ে উন্নত ব্যাংকিং সেবা প্রদানরে পরামর্শ দেয়া হয়। দেশের অর্থনৈতিক উন্নয়নকে ত্বরান্বিত করতে প্রয়োজনকে প্রাধান্য দিয়ে বিনিয়োগ কার্যক্রম পরিচালনার পরামর্শ দেন বক্তারা।

ইউ

প্রিমিয়ার ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জাফর

ইন্টিলিজেন্স ভিত্তিক পুলিশিং বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

৪১ জেলায় তাপপ্রবাহ, আরও বাড়বে গরমের তীব্রতা

আওয়ামী লীগ থেকে বহিষ্কার নারী কাউন্সিলর

সিয়ামের নায়িকা হচ্ছেন বুবলী

বাড়ছে না শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি

বিএফডিসিতে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় মানববন্ধন

ইসলামী ব্যাংকের ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা

সাজেকে শ্রমিকবাহী ট্রাক খাদে, নিহত ৬

গ্যাটকো মামলায় খালেদার অভিযোগ গঠনের শুনানি পেছাল

আবারো কমলো স্বর্ণের দাম

নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে বাংলালিংক ও হুয়াওয়ের চুক্তি

ছাদে বাগান থাকলেই উপহার পৌঁছে দিচ্ছেন সাংবাদিক নওশাদ রানা সানভী

ব্যাংককে শেখ হাসিনাকে রাজকীয় বরণ

আপিল বিভাগে তিন বিচারপতি নিয়োগ