রবিবার, ১২ আষাঢ় ১৪২৯
২৬ জুন ২০২২ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

থানায় উগ্রসম্প্রদায়ের হামলা: মহিলা পরিষদের উদ্বেগ

উইমেনআই প্রতিবেদক:

বাংলাদেশ মহিলা পরিষদ গভীর উদ্বেগের সাথে বিভিন্ন সংবাদ মাধ্যমে লক্ষ্য করল যে গত ১৯ জুন ২০২২, এক কলেজ ছাত্রীর ফেসবুক আইডি হ্যাক করে সেখানে ধর্ম অবমাননার পোস্ট দেয়া হয়।  এই ঘটনায় তরুণীকে গ্রেফতার করে থানায় নিয়ে যাওয়া হলে  স্থানীয় উগ্রবাদী লোকজন এই ঘটনার জের ধরে চিতলমারী থানায় হামলা চালায়।  এ সময় স্থানীয় ইউএনওর গাড়িও ভাঙচুর করা হয়।
এই ঘটনায় বাংলাদেশ মহিলা পরিষদ গভীর উদ্বেগ, তীব্র নিন্দা  ও ক্ষোভ প্রকাশ করছে এবং এই ধরণের ঘটনা ঘটার পূর্বেই  প্রশাসনকে প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছে।

বিগত সময়ের অভিজ্ঞতায় আমরা দেখতে পাই যে, সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট এর জের ধরে সাম্প্রদায়িক সহিংতা সহ দেশে বিভিন্ন বিশৃঙ্খলা তৈরী করা হয়। এ সময়ে  আইনশৃংখলা  রক্ষাকারীবাহিনী  প্রতিবারই  কোনপ্রকার তদন্ত ছাড়াই  যার আইডি থেকে পোস্ট হচ্ছে সেই  ব্যক্তিকে আইনের আওতায় আনছে এবং প্রকৃত অপরাধী যারা আইডি হ্যাক করে উদ্দেশ্য প্রণোদিতভাবে এই সকল ঘটনাসমূহ ঘটাচ্ছে তারা ধরাছোঁয়ার বাইরে থেকে যাচ্ছে। একটি কুচক্রি উগ্র সাম্প্রদায়িক জনগোষ্ঠী বারবার এ ধরণের ঘটনা ঘটিয়ে দেশে একটি অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করার চেষ্টা করছে।  

বাংলাদেশ মহিলা পরিষদ এই ঘটনাগুলোর পেছনের কারণ উদঘাটন, কেন বার বার  এই ধরনের ঘটনা ঘটছে, কারা এর মদদ দাতা তা তদন্তের পাশাপাশি এই ঘটনার দ্রæত, সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে দোষী ব্যক্তিদের সনাক্তকরণ ও  আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির দাবি জানাচ্ছে।  একই সাথে গ্রেফতারকৃত কলেজছাত্রী ও তার পরিবারের সব রকম নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানাচ্ছে।

 

উইমেনআই২৪ডটকম//এল// 6.35pm

 

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
পদ্মা সেতুর টোল প্লাজায় বিদ্যুৎ বিভ্রাট         বরিশালে বাড়ছে বাস যাত্রী, কমছে লঞ্চে যাত্রী         ২৪ ঘণ্টার মধ্যে কোরবানির পশুর বর্জ্য অপসারণের নির্দেশ         ঈদে দেখা মিলবে পরীমনির         ২৫ ইউপি ও তিন পৌরসভায় আ.লীগের প্রার্থী যারা         পদ্মা সেতুতে মোটরসাইকেল নিষিদ্ধ         শহীদ জননী জাহানারা ইমাম স্মরণে মোমবাতি প্রজ্বলন         কাল থেকে পদ্মা সেতুতে ছবি তুললেই যে শাস্তি         সিরিজ জিতলো নারী ফুটবল দল         দেশে বন্যায় মৃত্যু বেড়ে ৮৪         খালোদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল         সোমবার পদ্মা সেতু নিয়ে ষড়যন্ত্র রুলের শুনানি         রাজধানীকে আর প্লাবিত হতে দেব না: তাপস         পদ্মা সেতুর নাট খুলে ভাইরাল হওয়া যুবক আটক         ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল সোমবার         রাষ্ট্রের মদদে বিরোধী দল নিধন চলছে: মির্জা ফখরুল         পদ্মা সেতুতে টোল আদায় হলো যত টাকা         দাম কমলো সয়াবিন তেলের         মডেল হলেন শাবনাজ-নাঈমের দুই মেয়ে