রবিবার, ১২ আষাঢ় ১৪২৯
২৬ জুন ২০২২ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

সুনামগঞ্জের দুর্গম সীমান্তবর্তী এলাকায় ত্রাণ পৌঁছে দিল বিজিবি

উইমেনআই২৪ ডেস্ক: হেলিকপ্টারযোগে সুনামগঞ্জ জেলার বন্যায় ক্ষতিগ্রস্ত দুর্গম সীমান্তবর্তী অঞ্চলের অসহায় বানভাসি মানুষের কাছে ত্রাণ পৌঁছে দিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বৃহস্পতিবার(২৩ জুন) সকালে বিজিবি মহাপরিচালকের নির্দেশনায় বিজিবি সদর দপ্তর থেকে হেলিকপ্টারযোগে ত্রাণ নিয়ে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার দুর্গম সীমান্তবর্তী এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় বানভাসি মানুষের কাছে ত্রাণ পৌঁছে দেওয়ার জন্য বিজিবি সদস্যদের কাছে হস্তান্তর করা হয়।

জনগণের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে হেলিকপ্টার থেকে সরাসরি না ফেলে তাহিরপুর উপজেলার দুর্গম সীমান্তবর্তী টেকেরহাট ও চানঁপুর এলাকার বন্যাদুর্গত ১০০০ পরিবারের প্রায় ৫ হাজার অসহায় বানভাসি মানুষের মাঝে বিতরণের জন্য বিজিবি সদস্যদের কাছে এসব ত্রাণসামগ্রী হস্তান্তর করা হয়েছে।

বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মো. শরিফুল ইসলাম জানান, সারাদেশে বিজিবি কর্তৃক বন্যাদুর্গত অসহায় জনগোষ্ঠীর উদ্ধার এবং বিজিবির অব্যাহত ত্রাণ তৎপরতা কার্যক্রমকে ফলপ্রসূ করতেই বিজিবি সদর দপ্তর কর্তৃক আজকের এই হেলি মিশন পরিচালনা করা হয়।

এছাড়া দেশের বিভিন্ন স্থানে বন্যায় ক্ষতিগ্রস্ত বানভাসি অসহায় জনগোষ্ঠীর উদ্ধার তৎপরতা ও তাদের মাঝে প্রয়োজনীয় ত্রাণসামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে বিজিবি।

আজ বিজিবির সুনামগঞ্জ ব্যাটালিয়নের তত্ত্বাবধানে তাহিরপুর উপজেলার দুর্গম সীমান্তবর্তী বন্যাদুর্গত টেকেরহাট এলাকায় ৩৫০টি পরিবারের মাঝে ত্রাণসামগ্রী, সুনামগঞ্জ ব্যাটালিয়ন সদরের আশেপাশে বিভিন্ন এলাকার বন্যাদুর্গত মানুষের মাঝে ২০০ প্যাকেট রান্না করা খাবার এবং ১০০০ বোতল বিশুদ্ধ পানি বিতরণ; সিলেট ব্যাটালিয়নের তত্ত্বাবধানে কোম্পানীগঞ্জ উপজেলার বন্যাদুর্গত সীমান্তবর্তী ভোলাগঞ্জ এলাকার ২০০টি অসহায় পরিবার; বিয়ানীবাজার ব্যাটালিয়নের তত্ত্বাবধানে সীমান্তবর্তী নয়াগ্রাম এলাকার বন্যাদুর্গত ৩০টি পরিবার এবং সীমান্ত পরিবার কল্যাণ সমিতি (সীপকস), কুড়িগ্রাম উপশাখা কর্তৃক ধরলা নদীর পার সংলগ্ন বন্যাকবলিত ৫০টি অসহায় পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

উইমেনআই২৪ডটকম//জ//২৩-০৬-২০২২// ০৬.২৩ পিএম

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
পদ্মা সেতুতে আহত ২ যুবকের মৃত্যু         পদ্মা সেতুর টোল প্লাজায় বিদ্যুৎ বিভ্রাট         বরিশালে বাড়ছে বাস যাত্রী, কমছে লঞ্চে যাত্রী         ২৪ ঘণ্টার মধ্যে কোরবানির পশুর বর্জ্য অপসারণের নির্দেশ         ঈদে দেখা মিলবে পরীমনির         ২৫ ইউপি ও তিন পৌরসভায় আ.লীগের প্রার্থী যারা         পদ্মা সেতুতে মোটরসাইকেল নিষিদ্ধ         শহীদ জননী জাহানারা ইমাম স্মরণে মোমবাতি প্রজ্বলন         কাল থেকে পদ্মা সেতুতে ছবি তুললেই যে শাস্তি         সিরিজ জিতলো নারী ফুটবল দল         দেশে বন্যায় মৃত্যু বেড়ে ৮৪         খালোদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল         সোমবার পদ্মা সেতু নিয়ে ষড়যন্ত্র রুলের শুনানি         রাজধানীকে আর প্লাবিত হতে দেব না: তাপস         পদ্মা সেতুর নাট খুলে ভাইরাল হওয়া যুবক আটক         ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল সোমবার         রাষ্ট্রের মদদে বিরোধী দল নিধন চলছে: মির্জা ফখরুল         পদ্মা সেতুতে টোল আদায় হলো যত টাকা         দাম কমলো সয়াবিন তেলের