সোমবার, ১৪ আষাঢ় ১৪২৯
২৭ জুন ২০২২ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

ত্বকের উজ্জ্বলতা বাড়াবে আম

উইমেনআই২৪ ডেস্ক: আম হচ্ছে ফলের রাজা। আর সুস্বাদু এই ফল কম-বেশি সবাই ভালোবাসেন। কাঁচা থেকে পাকা আম সবই খাওয়া হয় আমাদের। সালাদ, আঁচার, জুস, আমসত্ত্ব, পুডিং, শরবত ও ডেসার্টসহ বিভিন্নভাবেই খাওয়া যায় এই ফলকে। পুষ্টিগুণে ভরপুর এই ফল শরীরের ভেতরের পাশাপাশি বাইরে রূপচর্চাতেও কার্যকর।

ত্বকে বয়সের ছাপ আটকাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে আম। এবার তাহলে রূপচর্চায় এর ব্যবহার সম্পর্কে জেনে নেয়া যাক—

আম ও ওটস: দুটো উপাদানই ত্বকের জন্য ভালো। ত্বকে ব্যবহারের জন্য প্রথমে আম টুকরো করে কেটে নিন। তাতে এবার তিন চামচ ওটসের গুঁড়ো এবং এক চামচ কাঁচা দুধ মিশিয়ে মিশ্রণ বানিয়ে নিন। মিশ্রণ হয়ে গেলে তা ত্বকে লাগিয়ে ১৫ থেকে ২০ মিনিটের মতো রাখুন। মিশ্রণটি ত্বকের ওপর শুকিয়ে এলে ঠাণ্ডা পানি দিয়ে ভালো করে ধুয়ে নিন। এভাবে সপ্তাহে দু’দিন করে নিয়মিত প্যাকটি ব্যবহার করলে ত্বকের সব মৃত কোষ দূর হবে এবং ত্বকের হারিয়ে যাওয়া উজ্জ্বলতা আবার ফিরে আসবে।

আম ও গোলাপজল: ত্বকের যত্নের ক্ষেত্রে গোলাপজল গুরুত্বপূর্ণ একটি উপাদান। এর সঙ্গে আম যোগ করলে আরও ভালো ফল পাওয়া যায়। এ জন্য প্রথমে একটি আম কেটে নিয়ে চটকে নিন। তারপর এতে মুলতানি মাটি, দু চামচ দই ও দু চামচ গোলাপজল মিশিয়ে নিন। মিশ্রণটি ত্বকে লাগিয়ে কিছুক্ষণ রেখে দিন। তারপর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে নিন। একদিন পর পর সপ্তাহে তিন দিন ফেসপ্যাকটি ব্যবহার করলে ত্বক আরও উজ্জ্বল ও মসৃণ হবে।

উইমেনআই২৪ডটকম//জ//২৩-০৬-২০২২//০৪.৪৬ পিএম
 

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
পদ্মা সেতুতে আহত ২ যুবকের মৃত্যু         পদ্মা সেতুর টোল প্লাজায় বিদ্যুৎ বিভ্রাট         বরিশালে বাড়ছে বাস যাত্রী, কমছে লঞ্চে যাত্রী         ২৪ ঘণ্টার মধ্যে কোরবানির পশুর বর্জ্য অপসারণের নির্দেশ         ঈদে দেখা মিলবে পরীমনির         ২৫ ইউপি ও তিন পৌরসভায় আ.লীগের প্রার্থী যারা         পদ্মা সেতুতে মোটরসাইকেল নিষিদ্ধ         শহীদ জননী জাহানারা ইমাম স্মরণে মোমবাতি প্রজ্বলন         কাল থেকে পদ্মা সেতুতে ছবি তুললেই যে শাস্তি         সিরিজ জিতলো নারী ফুটবল দল         দেশে বন্যায় মৃত্যু বেড়ে ৮৪         খালোদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল         সোমবার পদ্মা সেতু নিয়ে ষড়যন্ত্র রুলের শুনানি         রাজধানীকে আর প্লাবিত হতে দেব না: তাপস         পদ্মা সেতুর নাট খুলে ভাইরাল হওয়া যুবক আটক         ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল সোমবার         রাষ্ট্রের মদদে বিরোধী দল নিধন চলছে: মির্জা ফখরুল         পদ্মা সেতুতে টোল আদায় হলো যত টাকা         দাম কমলো সয়াবিন তেলের