রবিবার, ১২ আষাঢ় ১৪২৯
২৬ জুন ২০২২ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

বিশ্বে করোনায় মৃত্যু বেড়েছে, আক্রান্ত আরও ৭ লাখ

উইমেনআই ডেস্ক:
গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৬ হাজার ৯৬৬ জন। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৫১৯ জনের।

বৃহস্পতিবার (২৩ জুন) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৪ কোটি ৬৫ লাখ ৩৬ হাজার ৪০৮ জন। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৪৫ হাজার ৪৬৪ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে ১৭১ জনের মৃত্যু এবং আক্রান্ত হয়েছেন ৫২ হাজার ২৪৬ জন।

জার্মানিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ১৯ হাজার ৭৬২ জন এবং মৃত্যু হয়েছে ১০৫ জনের। একই সময়ে উত্তর কোরিয়ায় সংক্রমিত হয়েছেন ১৫ হাজার ২৬০ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৭৩ জনের। যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৩৯০ জন এবং শনাক্ত হয়েছে ৭৬ হাজার ৭৬৪ জনের। ইতালিতে আক্রান্ত ৫৩ হাজার ৯০৫ জন এবং মৃত ৫০ জন। রাশিয়ায় আক্রান্ত ৩ হাজার ৫৮ জন এবং মৃত্যু ৬৬ জন। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত ৭৭ হাজার ৯৬৭ জন এবং মৃত্যু হয়েছে ৬৬ জনের। ব্রাজিলে মৃত ১৭৬ জন এবং আক্রান্ত ৭০ হাজার ২৮৫ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৬২ জন এবং আক্রান্ত ৩২ হাজার ৯৮৯ জন।

গত ২৪ ঘণ্টায় কানাডায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৩১৭ জন এবং মৃত্যু হয়েছে ২৩ জনের। একই সময়ে থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ২ হাজার ৩৮৭ জন এবং ১৯ জনের মৃত্যু হয়েছে। চিলিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৫৪৬ জন এবং মৃত্যু হয়েছে ১০ জনের। জাপানে আক্রান্ত হয়েছেন ১৩ হাজার ৯৯৮ জন এবং মৃত্যু ১২ জনের। একই সময়ে যুক্তরাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন আরও ৩২ হাজার ৭২৭ জন এবং মৃত্যু হয়েছে ৭৭ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

উইমেনআই২৪ডটকম//এল///9.08am

 

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
পদ্মা সেতুর টোল প্লাজায় বিদ্যুৎ বিভ্রাট         বরিশালে বাড়ছে বাস যাত্রী, কমছে লঞ্চে যাত্রী         ২৪ ঘণ্টার মধ্যে কোরবানির পশুর বর্জ্য অপসারণের নির্দেশ         ঈদে দেখা মিলবে পরীমনির         ২৫ ইউপি ও তিন পৌরসভায় আ.লীগের প্রার্থী যারা         পদ্মা সেতুতে মোটরসাইকেল নিষিদ্ধ         শহীদ জননী জাহানারা ইমাম স্মরণে মোমবাতি প্রজ্বলন         কাল থেকে পদ্মা সেতুতে ছবি তুললেই যে শাস্তি         সিরিজ জিতলো নারী ফুটবল দল         দেশে বন্যায় মৃত্যু বেড়ে ৮৪         খালোদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল         সোমবার পদ্মা সেতু নিয়ে ষড়যন্ত্র রুলের শুনানি         রাজধানীকে আর প্লাবিত হতে দেব না: তাপস         পদ্মা সেতুর নাট খুলে ভাইরাল হওয়া যুবক আটক         ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল সোমবার         রাষ্ট্রের মদদে বিরোধী দল নিধন চলছে: মির্জা ফখরুল         পদ্মা সেতুতে টোল আদায় হলো যত টাকা         দাম কমলো সয়াবিন তেলের         মডেল হলেন শাবনাজ-নাঈমের দুই মেয়ে