রবিবার, ১২ আষাঢ় ১৪২৯
২৬ জুন ২০২২ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

প্রধানমন্ত্রীকে হত্যাচেষ্টার মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত এনামুল গ্রেপ্তার

উইমেনআই ২৪ ডেস্ক: গোপালগঞ্জের কোটালীপাড়ায় শক্তিশালী বোমা পুঁতে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যাচেষ্টার মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি শেখ মো. এনামুল হককে গ্রেপ্তার করেছে র‌্যাব।

শনিবার (১৮ জুন) র‌্যাবের গণমাধ্যম শাখা থেকে এ তথ্য জানানো হয়েছে।

র‌্যাব জানিয়েছে, পলাতক আসামি শেখ মো. এনামুল হককে রাজধানীর উত্তরা থেকে গ্রেপ্তার করা হয়েছে। এ বিষয়ে রবিবার (১৯ জুন) রাজধানীর কারওয়ানবাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানাবেন সংস্থাটির আইন ও গণমাধ্যম শাখার পরিচালক।

গ্রেপ্তারকৃত এনামুল নিষিদ্ধ জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের (হুজি) সঙ্গে সরাসরি জড়িত ছিল। সে সংগঠনটির প্রতিষ্ঠাতা মুফতি আব্দুল হান্নানের অন্যতম সহযোগী ছিল বলে সন্দেহ করা হচ্ছে।

উল্লেখ্য, ২০০০ সালের ২০ জুলাই গোপালগঞ্জের কোটালীপাড়ায় জনসভাস্থলে ৭৬ কেজি ওজনের বোমা পুঁতে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করা হয়। দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে আদালত মুফতি আব্দুল হান্নান ও এনামুলসহ আটজনকে মৃত্যুদণ্ড এবং ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেন।

উইমেনআই২৪ডটকম//জ//১৮-০৬-২০২২//১০.৪০ পিএম

 

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
পদ্মা সেতুর টোল প্লাজায় বিদ্যুৎ বিভ্রাট         বরিশালে বাড়ছে বাস যাত্রী, কমছে লঞ্চে যাত্রী         ২৪ ঘণ্টার মধ্যে কোরবানির পশুর বর্জ্য অপসারণের নির্দেশ         ঈদে দেখা মিলবে পরীমনির         ২৫ ইউপি ও তিন পৌরসভায় আ.লীগের প্রার্থী যারা         পদ্মা সেতুতে মোটরসাইকেল নিষিদ্ধ         শহীদ জননী জাহানারা ইমাম স্মরণে মোমবাতি প্রজ্বলন         কাল থেকে পদ্মা সেতুতে ছবি তুললেই যে শাস্তি         সিরিজ জিতলো নারী ফুটবল দল         দেশে বন্যায় মৃত্যু বেড়ে ৮৪         খালোদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল         সোমবার পদ্মা সেতু নিয়ে ষড়যন্ত্র রুলের শুনানি         রাজধানীকে আর প্লাবিত হতে দেব না: তাপস         পদ্মা সেতুর নাট খুলে ভাইরাল হওয়া যুবক আটক         ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল সোমবার         রাষ্ট্রের মদদে বিরোধী দল নিধন চলছে: মির্জা ফখরুল         পদ্মা সেতুতে টোল আদায় হলো যত টাকা         দাম কমলো সয়াবিন তেলের         মডেল হলেন শাবনাজ-নাঈমের দুই মেয়ে