সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯
২৭ জুন ২০২২ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

ঢাকা রিপোর্টার্স ইউনিটির ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ

উইমেনআই প্রতিবেদক:
পেশাদার সাংবাদিকদের সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) ২৭তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ বৃহস্পতিবার। এ উপলক্ষে ডিআরইউ প্রাঙ্গণে আলোকসজ্জাসহ দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার (২৬ মে) দুই পর্বে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হবে। প্রথমপর্বে সকাল ১০টায় জাতীয় পতাকা ও সংগঠনের পতাকা উত্তোলন করা হবে। সকাল ১০টা ১০ মিনিটে বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। সকাল ১১টায় বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হবে। দুপুর ১২টায় কেক কাটা ও শুভেচ্ছা বিনিময় করা হবে।


অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

বেলা ২টা ৩০ মিনিটে শুরু হবে দ্বিতীয় পর্ব। এসময় ডিআরইউ সদস্য বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা (নসরুল হামিদ মিলনায়তন) দেওয়া হবে। এতে প্রধান অতিথি থাকবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি।

১৯৯৫ সালের ২৬ মে প্রতিষ্ঠিত হয় বাংলাদেশে পেশাদার সাংবাদিকদের সবচেয়ে বড় এই সংগঠন। রাজধানী ঢাকা থেকে প্রকাশিত দৈনিক পত্রিকা, ইলেকট্রনিক মিডিয়া, সংবাদ সংস্থা এবং অনলাইন মিডিয়ায় কর্মরত প্রতিবেদকরা এ সংগঠনের সদস্য।


প্রতিষ্ঠার পর থেকে রিপোর্টারদের পেশাগত দক্ষতা বৃদ্ধি, প্রতিভা বিকাশ, পেশাগত মান উন্নয়ন, মর্যাদা প্রতিষ্ঠা, বস্তুনিষ্ঠ ও সুস্থ সাংবাদিকতা বিকাশে সদস্যদের জন্য কল্যাণমূলক ও প্রশিক্ষণ কর্মসূচি গ্রহণ করে আসছে ডিআরইউ।

প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে সরকারের মন্ত্রী, বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, সাংবাদিক নেতা এবং ডিআরইউর বর্তমান ও সাবেক নেতারাসহ বিশিষ্টজনরা উপস্থিত থাকবেন।

উইমেনআই২৪ ডটকম//এল  11.06am

 

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
মগবাজারে ভবনে আগুন         ৫-১২ বছর শিশুরা ফাইজারের টিকা পাবে         ২৭ জুলাই থেকে ঢাকা-টরন্টো বিমানের ফ্লাইট         গাড়ির চাপ না থাকায় শিমুলিয়ার দুই ফেরি আরিচা         পদ্মা সেতুতে টহল দিচ্ছে সেনাবাহিনী         উন্নত যোগাযোগ ব্যবস্থা শিল্পায়নকে ত্বরান্বিত করে: প্রধানমন্ত্রী         করোনা টিকা মৃত্যুর ঝুঁকি কমায়: ডা. আলমগীর হোসেন         ঢাবির ‘খ’ ইউনিটে প্রথম নুয়েল         বন্যাকবলিত এলাকা ত্রাণ সামগ্রী বিতরণ করলেন স্বাস্থ্যমন্ত্রী         ঢাবি ‘খ’ ইউনিটে ৯০ শতাংশই ফেল         টাঙ্গাইলে স্কুলছাত্রকে হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ         প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ইসলামী ব্যাংকের ১০ কোটি টাকা         পদ্মা সেতু পারাপারে যাত্রীদের দায়িত্বশীল হতে হবে: কাদের         ডিজিটাল সংযোগ স্থাপনে ২ হাজার কোটি টাকার প্রকল্প         নেত্রকোনায় বন্যাদুর্গত মানুষের পাশে হুয়াওয়ে         দূর্গাপুর উপজেলাকে দুর্গত এলাকা ঘোষণার দাবিতে সমাবেশ         বড় শিরোপা জেতার এখনই সময়         ছাত্রের মারধরে আইসিইউতে থাকা সেই শিক্ষকের মৃত্যু         বিএসএমএমইউর অ্যালামনাই এসোসিয়েশনের আহ্বায়ক কমিটি গঠন         দেশে ফিরেছেন রওশন এরশাদ