রবিবার, ১২ আষাঢ় ১৪২৯
২৬ জুন ২০২২ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

পিটিআইয়ের ‘আজাদী মার্চ’, গ্রেপ্তার হতে পারেন ইমরান খান

উইমেনআই২৪ ডেস্ক: সরকারবিরোধী আন্দোলনকে ঘিরে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও দেশটির বিরোধী দল পাকিস্তান তেহরিক-ই ইনসাফের (পিটিআই) নেতা ইমরান খানকে গ্রেপ্তার করতে পারে সে দেশের সরকার। একইসঙ্গে গ্রেপ্তার করা হতে পারেন দলটির কয়েকজন শীর্ষ নেতাও।

বুধবার (২৫ মে) পাকিস্তান সরকারের বিভিন্ন সূত্রের বরাত দিয়ে এ কথা জানিয়েছে জিও নিউজ।

পেশোয়ার থেকে ‘আজাদী মার্চ’ নামে লং মার্চ নিয়ে রাজধানী ইসলামাবাদে পৌঁছানোর কথা রয়েছে ইমরান খানের। তবে পাকিস্তান সরকার ওই লং মার্চের অনুমোদন দেয়নি।

এদিকে লাহোর থেকে ইসলামাবাদের দিকে অগ্রসর হওয়া  পিটিআই-এর কিছু কর্মী বাট্টি চকে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েছে বলে জানা গেছে।  মূলত সড়ক প্রতিবন্ধকতা সরিয়ে দেওয়ার সময় নিরাপত্তা বাহিনীর সঙ্গে তাদের সংঘর্ষ বাঁধে।

লাহোরের বাট্টি চকে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পরে পিটিআই কর্মী সমর্থকরা

মঙ্গলবার (২৪ মে) শেহবাজ শরিফের সরকার পিটিআই-এর ‘আজাদী মার্চ’ বানচাল করতে সব শক্তি প্রয়োগের সিদ্ধান্ত নেয়। এ জন্য পুলিশ পিটিআই নেতা-কর্মীদের আটক করতেও শুরু করেছে। একই সঙ্গে লং মার্চ যাতে কোনো অবস্থাতেই অগ্রসর হতে না পারে সে জন্য লাহোর, করাচি, ইসলামাবাদ ও রাওয়ালপিন্ডি শহরে ১৪৪ ধারা জারি করা হয়েছে। ইসলামাবাদের সঙ্গে সরাসরি যোগাযোগ স্থাপনকারী প্রতিটি সড়কও বন্ধ করে দেওয়া হয়েছে। এমনকি ইসলামাবাদের নিরাপত্তার জন্য সেনাবাহিনীকেও নামানো হচ্ছে বলে জিও নিউজের খবরে বলা হয়েছে।

সূত্র জানায়, পাকিস্তান অধ্যুষিত পাঞ্চাবে ১৪৪ ধারা জারি করার পর থেকে এখন পর্যন্ত পিটিআই-এর ১৬২ নেতাকর্মীকে লাহোর থেকে গ্রেপ্তার করা হয়েছে।

জিও নিউজ সরকারের বিভিন্ন সূত্রকে উদ্ধৃত করে জানায়, কর্তৃপক্ষ ইমরান খানকে গ্রেপ্তার করার পরিকল্পনা নিয়ে বিভিন্ন সংস্থার সঙ্গে বৈঠক করেছে। একই সঙ্গে তারা সমস্ত দিক এবং ফলাফল নিয়ে আলোচনা করেছে। এরপরই তারা পরিকল্পনাটি এগিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

তারা আরো জানায়, লং মার্চ থেকে অরাজকতা সৃষ্টি হতে পারে এমন পরিস্থিতি থেকেই ইমরান ও তার দলের শীর্ষ নেতাদের আটক করা ছাড়া সরকারের কাছে আর কোনো সুযোগ নেই।

গোয়েন্দা সংস্থার প্রতিবেদনের উদ্ধৃতি দিয়ে সূত্রগুলো জানায়, পিটিআই কর্মীরা আইন প্রয়োগকারী সংস্থার প্রতিরোধের মোকাবেলায় সুসজ্জিত থাকবে। সরকারি সংস্থাগুলো পরিস্থিতি সম্পর্কে ভালোভাবে অবগত।  -জিও নিউজ

উইমেনআই২৪ডটকম//জ//২৫-০৫-২০২২//০৮.০২ পি এম

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
পদ্মা সেতুর টোল প্লাজায় বিদ্যুৎ বিভ্রাট         বরিশালে বাড়ছে বাস যাত্রী, কমছে লঞ্চে যাত্রী         ২৪ ঘণ্টার মধ্যে কোরবানির পশুর বর্জ্য অপসারণের নির্দেশ         ঈদে দেখা মিলবে পরীমনির         ২৫ ইউপি ও তিন পৌরসভায় আ.লীগের প্রার্থী যারা         পদ্মা সেতুতে মোটরসাইকেল নিষিদ্ধ         শহীদ জননী জাহানারা ইমাম স্মরণে মোমবাতি প্রজ্বলন         কাল থেকে পদ্মা সেতুতে ছবি তুললেই যে শাস্তি         সিরিজ জিতলো নারী ফুটবল দল         দেশে বন্যায় মৃত্যু বেড়ে ৮৪         খালোদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল         সোমবার পদ্মা সেতু নিয়ে ষড়যন্ত্র রুলের শুনানি         রাজধানীকে আর প্লাবিত হতে দেব না: তাপস         পদ্মা সেতুর নাট খুলে ভাইরাল হওয়া যুবক আটক         ঢাবির ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল সোমবার         রাষ্ট্রের মদদে বিরোধী দল নিধন চলছে: মির্জা ফখরুল         পদ্মা সেতুতে টোল আদায় হলো যত টাকা         দাম কমলো সয়াবিন তেলের         মডেল হলেন শাবনাজ-নাঈমের দুই মেয়ে