সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯
২৭ জুন ২০২২ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

টেক্সাসে স্কুলে হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২১

উইমেনআই২৪ ডেস্ক: যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের ইউভালদে নামক স্থানের একটি প্রাথমিক বিদ্যালয়ে বন্দুকধারীর হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২১ হয়েছে। যুক্তরাষ্ট্রের সংবাদপত্রগুলো এবং পুলিশ বিষয়টি নিশ্চিত করেছে।

টেক্সাস রাজ্যের সিনেটর রোনাল্ড গুতিয়েরেজ জানিয়েছেন ২১ জন নিহত হওয়ার বিষয়টি পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে। তার মধ্যে ১৮ জন শিশু এবং ৩ জন প্রাপ্তবয়স্ক। খবর— বিবিসি, সিএনএন ও আল জাজিরার।

স্থানীয় সময় মঙ্গলবার দুপুরে এ হামলার ঘটনা ঘটে। এ বিষয়ে টেক্সাস অঙ্গরাজ্যের গভর্নর গ্রেগ অ্যাবোট জানিয়েছেন, ১৮ বছর বসয়ী একজন বন্দুকধারী সান অ্যান্টোনিও শহর থেকে ৮৩ কিলোমিটার দূরে অবস্থিত ইউভালদের রাব এলিমেন্টারি স্কুলে হামলা চালায়। বন্দুকধারী নির্বিচারে গুলি করেছে এবং হত্যা করেছে। বন্দুকধারীর নাম সালভাদর রামোস, তার বয়স ১৮ বছর। সে উইভালদেতেই থাকতো এবং ইউভালদে উচ্চ বিদ্যালয়ে পড়তো। স্কুলের সামনে সে তার গাড়ি পার্ক করে স্কুলে প্রবেশ করে এবং হ্যান্ডগান দিয়ে নির্বিচারে গুলি করতে থাকে। ধারণা করা হচ্ছে তার কাছে একটি রাইফেলও ছিল।

অবশ্য পুলিশের সঙ্গে গুলি বিনিময়ের সময় বন্দুকধারীও ঘটনাস্থলেই নিহত হয়েছে। বন্দুকধারীর হামলায় প্রথম যিনি নিহত হন তিনি গ্রেড-৪ এর শিক্ষিকা ইভা মিরেলেস।

টেক্সাস পুলিশ জানিয়েছে, বন্দুকধারী আজ দুটি ঘটনা ঘটিয়েছে। প্রথমটি সে তার দাদীকে গুলি করে। তাকে জরুরিভিত্তিতে এয়ার অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নেওয়া হয়। এরপর গাড়ি নিয়ে যাওয়ার সময় তার গাড়িটি ইউভালদের রাব এলিমেন্টারি স্কুলের সামনে দুর্ঘটনায় পড়ে। গাড়িটি সেখানে রেখে সেখান থেকে বেরিয়ে স্কুলে ঢুকে হামলা করে সে।

সংবাদ মাধ্যম সিএনএনের হিসেব মতে, এই হামলাটি ছিল মার্কিন যুক্তরাষ্ট্রে ২০২২ সালে কিন্ডারগার্টেন থেকে শুরু করে ১২তম গ্রেড পর্যন্ত বিভিন্ন স্কুলে ৩০তম হামলা। আর কিন্ডারগার্টেন, স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে মিলিয়ে এটা ছিল ৩৮তম হামলা। চলতি বছর এর আগের হামলাগুলোতে ১০ জন নিহত ও ৫১ জন আহত হয়েছিল।

তবে মঙ্গলবারের ইউভালদে স্কুলের হামলাটি ছিল ইতিহাসের সবচেয়ে মারাত্মক। এর আগে ২০১৮ সালে ফ্লোরিডার পার্কল্যান্ডে মেজোরিটি স্টোনম্যান ডগলাস হাইস্কুলে হামলায় ১৭ জন নিহত হয়েছিল।

তার আগে ২০১২ সালের ডিসেম্বরে কানেক্টিকাটের নিউটাউনে একটি প্রাথমিক বিদ্যালয়ে বন্দুকধারীর হামলায় ২৬ জন নিহত হয়েছিল।

উইমেনআই২৪ডটকম//জ//২৫-০৫-২০২২//০৯.৫০ এ এম

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
মগবাজারে ভবনে আগুন         ৫-১২ বছর শিশুরা ফাইজারের টিকা পাবে         ২৭ জুলাই থেকে ঢাকা-টরন্টো বিমানের ফ্লাইট         গাড়ির চাপ না থাকায় শিমুলিয়ার দুই ফেরি আরিচা         পদ্মা সেতুতে টহল দিচ্ছে সেনাবাহিনী         উন্নত যোগাযোগ ব্যবস্থা শিল্পায়নকে ত্বরান্বিত করে: প্রধানমন্ত্রী         করোনা টিকা মৃত্যুর ঝুঁকি কমায়: ডা. আলমগীর হোসেন         ঢাবির ‘খ’ ইউনিটে প্রথম নুয়েল         বন্যাকবলিত এলাকা ত্রাণ সামগ্রী বিতরণ করলেন স্বাস্থ্যমন্ত্রী         ঢাবি ‘খ’ ইউনিটে ৯০ শতাংশই ফেল         টাঙ্গাইলে স্কুলছাত্রকে হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ         প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ইসলামী ব্যাংকের ১০ কোটি টাকা         পদ্মা সেতু পারাপারে যাত্রীদের দায়িত্বশীল হতে হবে: কাদের         ডিজিটাল সংযোগ স্থাপনে ২ হাজার কোটি টাকার প্রকল্প         নেত্রকোনায় বন্যাদুর্গত মানুষের পাশে হুয়াওয়ে         দূর্গাপুর উপজেলাকে দুর্গত এলাকা ঘোষণার দাবিতে সমাবেশ         বড় শিরোপা জেতার এখনই সময়         ছাত্রের মারধরে আইসিইউতে থাকা সেই শিক্ষকের মৃত্যু         বিএসএমএমইউর অ্যালামনাই এসোসিয়েশনের আহ্বায়ক কমিটি গঠন         দেশে ফিরেছেন রওশন এরশাদ