বুধবার, ১৫ আষাঢ় ১৪২৯
২৯ জুন ২০২২ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

গুঁতিয়ে খুন করার অপরাধে ভেড়ার তিন বছরের জেল

উইমেনআই২৪ ডেস্ক: এক নারীকে হত্যার দায়ে দোষী সাব্যস্ত হলো একটি ভেড়া। তিন বছরের জন্য পশুটিকে কারাদণ্ড দিল আদালত। শাস্তি হলো পশুপালকেরও। ঘটনাটি ঘটেছে আফ্রিকার দক্ষিণ সুদানে।

সংবাদমাধ্যমে প্রকাশ, চলতি মাসের শুরুতে দুর্ঘটনার কবলে পড়েন অ্যাডিউ চাপিং। ৪৫ বছরের ওই নারীকে রাস্তায় আক্রমণ করে একটি ভেড়া। সিং দিয়ে গুঁতিয়ে তাকে রাস্তার উপর আছড়ে ফেলে সেটি। কিছুক্ষণের মধ্যে অকুস্থলে রক্তক্ষরণ হয়ে মৃত্যু হয় ওই প্রবীণের।

এর পরই ওই ভেড়াটিকে বন্দি করে পুলিশ। মামলা ওঠে আদালতে। মালেং আগোক পায়েম নামে একটি থানার পুলিশ ওই ভেড়াটিকে নিজেদের হেফাজতে নেয়। পরে তাকে তোলা হয় আদালতে।

আদালতের পর্যবেক্ষণ, ওই নারী নির্দোষ ছিলেন। বিনা কারণে নারীকে আক্রমণ করে ভেড়াটি। তাই সে শাস্তি পাওয়ার যোগ্য। এর পর ভেড়াটিকে তিন বছরের কারাদণ্ড দেয় আদালত। শুধু তাই নয়, ওই ভেড়ার মালিককেও একটি নির্দেশ দিয়েছে আদালত। তাকে ক্ষতিপূরণ হিসেবে মৃতের পরিবারকে দিতে হবে পাঁচটি গরু।

উইমেনআই২৪ডটকম//জ// ২৪-০৫-২০২২//০৪.৪৭ পি এম 
 

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
প্রেমিকাকে নিয়ে উধাও ছেলে, মাকে পুড়িয়ে হত্যা!         ঢাকাগামী ৭ ট্রেন বিমানবন্দর স্টেশনে থামবে না চার দিন         মহানবিকে কটূক্তি : দর্জিকে কুপিয়ে হত্যা, কারফিউ জারি         ভারতে আটকে থাকা ২৫ নারী ও শিশু ফিরলেন দেশে         ভয়ঙ্কর নদী রিও টিনটো         স্ত্রীকে গলা কেটে হত্যার পর স্বামীর আত্মহত্যা         বিশ্বে করোনায় আক্রান্ত আরও ৭ লাখ, মৃত্যু ১৩২৬         আমার ভুলগুলো ক্ষমা করে দিন: প্রভা         করোনা সংক্রমণ রোধে ৬ নির্দেশনা         জাবিতে জাতীয় গণিত অলিম্পিয়াড পহেলা জুলাই         দেশে রপ্তানি আয়ে রেকর্ড         মুম্বাইয়ে ভবন ধসে নিহত ১৯         দাম নিয়ন্ত্রণে ভারত থেকে পেঁয়াজ আমদানির পরামর্শ         আবারও বাড়ছে বন্যার পানি         মাস্ক পরা বাধ্যতামূলক, অন্যথায় শাস্তি         সুনামগঞ্জে বন্যার্তদের মাঝে শিক্ষক কর্মচারী ঐক্যজোটের ত্রাণ বিতরণ         স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগরের সব কমিটি বিলুপ্ত         বানারীপাড়ায় নির্মমতার কালের সাক্ষী হয়ে দাঁড়িয়ে আছে ‘সতীদাহ মঠ’         নিউজিল্যান্ডে ‘৬ মাঠে ৬ ম্যাচ’ খেলবে টাইগ্রেস ক্রিকেটাররা         ছাত্রদল নেতা সাইফকে জনসমক্ষে হাজির করার দাবি মির্জা ফখরুলের