সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯
২৭ জুন ২০২২ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

অকেজো সাত কলেজের মোবাইল অ্যাপস

উইমেনআই২৪ ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের অফিসিয়াল মোবাইল অ্যাপস অকেজো অবস্থায় রয়েছে। শিক্ষার্থীরা অ্যাপসের মাধ্যমে পরীক্ষার ফরম পূরণ করতে চাইলেও ব্যর্থ হচ্ছেন। এতে উষ্মা প্রকাশ করছেন অনেক শিক্ষার্থী।

সম্প্রতি সাত কলেজের অনার্স ২০১৭-১৮ সেশনের ফরম পূরণ শুরু হয়েছে। অনলাইনের মাধ্যমেই শিক্ষার্থীদের যাবতীয় তথ্য পূরণ করতে হবে। এজন্য মোবাইলে "DU 7 College" নামের অফিসিয়াল অ্যাপস ব্যবহার করে ফরম পূরণের চেষ্টা করছেন অনেক শিক্ষার্থী। তবে তারা ব্যর্থ হচ্ছেন। অ্যাপসটি মোবাইলে চালু করার পর রেজিষ্ট্রেশন নাম্বার আর পাসওয়ার্ড দিয়ে ফরম পূরণের জন্য প্রবেশ করতে চাইলেও তা কোন কাজ করছে না। এজন্য সবাই ওয়েবসাইটের মাধ্যমেই ফরম পূরণ করছেন বলে জানান শিক্ষার্থীরা। তবে দ্রুতই এই অ্যাপসের কার্যকর ব্যবহার চান সাত কলেজের শিক্ষার্থীরা।

সরকারি তিতুমীর কলেজর ৪র্থ বর্ষের শিক্ষার্থী রাব্বি হোসেন বলেন, আমি গতকাল সাত কলেজের অ্যাপসে ফরম পূরণের চেষ্টা করেছিলাম। কিন্তু অ্যাপস কাজ না করায় ফরম ফিলাপ করতে পারিনি। আজকে ওয়েবসাইট থেকে করব।

তিতুমীর কলেজের বাংলা বিভাগের এক শিক্ষার্থী বলেন, অ্যাপসে পূরণ করা যাচ্ছে না। আমাদের বিভাগের কেউ করতে পারেনি। পরে দোকান থেকে ওয়েবসাইটে গিয়ে করেছি। দ্রুত এই অ্যাপস ঠিক করা উচিত। নইলে এই অ্যাপস থেকে কি লাভ হবে?

সুদেব মন্ডল নিলয় বলেন, আমি ওয়েবসাইটে ফরম ফিলাপ করেছি। অ্যাপস দিয়ে ফরম পূরণ করা যাচ্ছে না। সারওয়ার নামের আরেক শিক্ষার্থী বলেন, আমি এখনও ফরম ফিলাপ করিনি। তবে অ্যাপস কাজ করছেনা তা দেখতে পেয়েছি। ওয়েবসাইট ঠিকাছে। সেখান থেকে শীগ্রই ফরম পূরণ করবো।

এ প্রসঙ্গে সাত কলেজ সমন্বয়ক অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য্য বলেন, আমি গতকাল জেনেছি পরীক্ষার কোর্সের কোড সংক্রান্ত একটি ঝামেলার কারণে অ্যাপসটিতে সাময়িক কার্যক্রম বন্ধ রয়েছে। এখন অ্যাপসটি ঠিক করার কাজ চলছে। আশা রাখছি খুব শীগ্রই শিক্ষার্থীরা অ্যাপসের মাধ্যমে ফরম পূরণ করতে পারবেন৷ আমি আজকে আবার বিষয়টির ব্যাপারে খোঁজখবর নিবো।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক বাহালুল হক চৌধুরী বলেন, কারিগরি ক্রটির কারণে সাময়িক সময়ের জন্য অ্যাপসটি কাজ করছে না। আমি শিক্ষার্থীদের আপাতত ওয়েবসাইট ব্যবহার করার অনুরোধ করছি। অ্যাপস ঠিক করার জন্য আমাদের বিশেষ টিম কাজ করছে। শীগ্রই অ্যাপস চালু হবে।

উইমেনআই২৪ডটকম//জ// ২৪-০৫-২০২২//০৩.০৭ পি এম 
 

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
করোনা শনাক্ত ছাড়ালো ২ হাজার, মৃত্যু ২         সরিষাবাড়ীতে ৬ শতাধিক বন্যার্তকে খাদ্য সামগ্রী বিতরণ         ঢাকায় ১৭ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি         ‘উন্নত বাংলাদেশের লক্ষ্য অর্জনে আমরা দৃঢ়প্রতিজ্ঞ’         ১ হাজার ৮৩৬ নারী-শিশু পেলেন ১ কোটি ৩৫ লাখ টাকা অনুদান         মগবাজারে ভবনে আগুন         ৫-১২ বছর শিশুরা ফাইজারের টিকা পাবে         ২৭ জুলাই থেকে ঢাকা-টরন্টো বিমানের ফ্লাইট         গাড়ির চাপ না থাকায় শিমুলিয়ার দুই ফেরি আরিচা         পদ্মা সেতুতে টহল দিচ্ছে সেনাবাহিনী         উন্নত যোগাযোগ ব্যবস্থা শিল্পায়নকে ত্বরান্বিত করে: প্রধানমন্ত্রী         করোনা টিকা মৃত্যুর ঝুঁকি কমায়: ডা. আলমগীর হোসেন         ঢাবির ‘খ’ ইউনিটে প্রথম নুয়েল         বন্যাকবলিত এলাকা ত্রাণ সামগ্রী বিতরণ করলেন স্বাস্থ্যমন্ত্রী         ঢাবি ‘খ’ ইউনিটে ৯০ শতাংশই ফেল         টাঙ্গাইলে স্কুলছাত্রকে হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ         প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ইসলামী ব্যাংকের ১০ কোটি টাকা         পদ্মা সেতু পারাপারে যাত্রীদের দায়িত্বশীল হতে হবে: কাদের         ডিজিটাল সংযোগ স্থাপনে ২ হাজার কোটি টাকার প্রকল্প         নেত্রকোনায় বন্যাদুর্গত মানুষের পাশে হুয়াওয়ে