সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯
২৭ জুন ২০২২ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

গ্রামীণফোনের স্কিল ডেভেলপমেন্ট সেন্টার উন্মোচন

উইমেনআই২৪ প্রতিবেদক: গ্রামীণফোন ও এর ব্যবসায়িক পার্টনার প্রতিষ্ঠানসহ বর্তমান বাজারের সম্ভাবনাময় প্রফেশনালদের শিল্পসংশ্লিষ্ট দক্ষতা বৃদ্ধি এবং তাদের ক্যারিয়ার বিকাশের লক্ষ্যে সম্প্রতি শেখ হাসিনা সফটওয়্যার টকেনালেজি পার্কে একটি স্কিল ডেভেলপমেন্ট সেন্টার উন্মোচন করেছে গ্রামীণফোন।  

এ বিষয়ে সোমবার (১৬ মে) গ্রামীণফোনের চিফ হিউম্যান রিসোর্সেস অফিসার (সিএইচআরও) সৈয়দ তানভির হোসেনের নেতৃত্বে গ্রামীণফোনের একটি দল বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষের সঙ্গে রাজধানীর আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে সাক্ষাৎ করে। 
        
বিকর্ণ কুমার ঘোষ গ্রামীণফোনকে স্বাগত জানান ও গ্রামীণফোনের প্রশংসা করেন। তিনি গ্রামীণফোনের উদ্যোগের ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন, যাতে হাই-টেক কর্তৃপক্ষও সংশ্লিষ্ট ক্ষেত্রে গ্রামীণফোন সহযোগিতায় এগিয়ে আসতে পারে। জাতীয় পর্যায়ে কার্যকর ফলাফল বয়ে আনার লক্ষ্যে যৌথ প্রয়াসকে উৎসাহিত করেন তিনি।

তরুণদের দক্ষতার উন্নয়নে সামনে এগিয়ে থাকার প্রত্যয়ে বিদ্যমান বাজারের প্রফেশনালদের সম্ভাবনা উন্মোচনে নিরলস কাজ করে যাচ্ছে গ্রামীণফোন। প্রতিষ্ঠানটি বিশ্বাস করে যে, বিশ্বের প্রগতিশীল দেশগুলোয় যে প্রতিষ্ঠানের মধ্যে যে আধুনিকায়ন বা রূপান্তর পরিলক্ষিত হচ্ছে, বাংলাদেশের জন্যও তা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই, কর্মীদের কাজ পরিচালনা ও ব্যবস্থাপনায় উদ্ভাবনী ও আধুনিক পদ্ধতির সাথে মানিয়ে নিতে এবং ভবিষ্যৎমুখী দক্ষতা গ্রহণের মাধ্যমে নিজেদের দক্ষতা বিকাশে সহায়তা প্রদানে গ্রামীণফোন উদ্ভাবনী এ স্কিল ডেভেলপমেন্ট সেন্টার তৈরি করেছে। এ সেন্টার গ্রামীণফোনের মতো স্বনামধন্য প্রতিষ্ঠানের অংশীজন এবং গ্রাহকদের প্রত্যাশা পূরণের ব্যাপারে আশ্বাস স্বরূপ। সেন্টারটি প্রশিক্ষণ শুরু করার সাথে সাথে এ খাতে আরও সুযোগ্য জনশক্তি তৈরি হবে বলে প্রত্যাশা করা যাচ্ছে, যাদের চাকরি পাওয়ার সম্ভাবনা বাড়বে এবং নিজের প্রতিষ্ঠানে ও প্রতিষ্ঠানের বাইরে কীভাবে ক্যারিয়ার গড়ে তোলা যায় সে সম্পর্কে তারা আরও ভালো ধারণা পাবেন।

গ্রামীণফোনের সিএইচআরও সৈয়দ তানভির হোসেন বলেন, ‘প্রযুক্তির আধুনিকতায় আমাদের প্রযুক্তিভিত্তিক ব্যবসার পরিবেশ ধারাবাহিকভাবে পরিবর্তিত হচ্ছে। আমাদের  অবশ্যই কর্মীদের সর্বাধুনিক দক্ষতার সাথে প্রস্তুত করতে হবে যদি আমরা উৎকর্ষ লাভের বৈশ্বিক প্রতিযোগিতায়  পিছিয়ে পড়তে না চাই ।  গ্রামীণফোনের নতুন স্কিল ডেভেলপমেন্ট সেন্টার আমাদের ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠায় অনেকদূর এগিয়ে দিবে। এ উদ্দেশ্য পূরণে, ইতিমধ্যে যশোরে শেখ হাসিনা সফটওয়্যার টকেনালেজি পার্কে স্থান করে নিয়েছে গ্রামীণফোন; যেখান থেকে গ্রামীণফোন নিজেদের স্কিল ডেভেলপমেন্ট সেন্টার পরিচালনা করবে।’

এর আগে, এ সেন্টার প্রতিষ্ঠায় শেখ হাসিনা সফটওয়্যার টকেনালেজি পার্কের সাথে চুক্তি স্বাক্ষর করে গ্রামীণফোন।  

উল্লেখ্য, টেলিনর গ্রুপের অঙ্গসংগঠন গ্রামীণফোন ৮০ মিলিয়ন এরও অধিক গ্রাহক নিয়ে বাংলাদেশের অগ্রণী টেলিযোগাযোগ প্রতিষ্ঠান। ১৯৯৭ সালে যাত্রা শুরু করার পর দেশব্যাপী সর্ববৃহৎ নেটওয়ার্ক ব্যবস্থা গড়ে তুলেছে গ্রামীণফোন যার মাধ্যমে দেশের ৯৫ শতাংশ মানুষ সেবা গ্রহণ করতে পারে। ব্র্যান্ড প্রতিজ্ঞা ‘চলো বহুদূর’ এর আওতায় গ্রামীণফোন, গ্রাহকদের জন্য সর্বোত্তম মোবাইল ডাটা, ভয়েস সেবা এবং সবার জন্য ইন্টারনেট প্রদানে প্রতিজ্ঞাবদ্ধ। গ্রামীণফোন ঢাকা স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত।

উইমেনআই২৪//ইউ//১৮-০৫-২০২২//২:৫৬ পিএম//
 

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
মগবাজারে ভবনে আগুন         ৫-১২ বছর শিশুরা ফাইজারের টিকা পাবে         ২৭ জুলাই থেকে ঢাকা-টরন্টো বিমানের ফ্লাইট         গাড়ির চাপ না থাকায় শিমুলিয়ার দুই ফেরি আরিচা         পদ্মা সেতুতে টহল দিচ্ছে সেনাবাহিনী         উন্নত যোগাযোগ ব্যবস্থা শিল্পায়নকে ত্বরান্বিত করে: প্রধানমন্ত্রী         করোনা টিকা মৃত্যুর ঝুঁকি কমায়: ডা. আলমগীর হোসেন         ঢাবির ‘খ’ ইউনিটে প্রথম নুয়েল         বন্যাকবলিত এলাকা ত্রাণ সামগ্রী বিতরণ করলেন স্বাস্থ্যমন্ত্রী         ঢাবি ‘খ’ ইউনিটে ৯০ শতাংশই ফেল         টাঙ্গাইলে স্কুলছাত্রকে হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ         প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ইসলামী ব্যাংকের ১০ কোটি টাকা         পদ্মা সেতু পারাপারে যাত্রীদের দায়িত্বশীল হতে হবে: কাদের         ডিজিটাল সংযোগ স্থাপনে ২ হাজার কোটি টাকার প্রকল্প         নেত্রকোনায় বন্যাদুর্গত মানুষের পাশে হুয়াওয়ে         দূর্গাপুর উপজেলাকে দুর্গত এলাকা ঘোষণার দাবিতে সমাবেশ         বড় শিরোপা জেতার এখনই সময়         ছাত্রের মারধরে আইসিইউতে থাকা সেই শিক্ষকের মৃত্যু         বিএসএমএমইউর অ্যালামনাই এসোসিয়েশনের আহ্বায়ক কমিটি গঠন         দেশে ফিরেছেন রওশন এরশাদ