সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯
২৭ জুন ২০২২ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

কানের উদ্বোধনী অনুষ্ঠানে জেলেনস্কির ভাষণ

উইমেনআই২৪ডেস্ক: কান চলচ্চিত্র উৎসবের ৭৫তম আসরের উদ্বোধনী অনুষ্ঠানে ভাষণ দিলেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। সেখানে তিনি যুদ্ধ ও স্বৈরশাসকদের তুলে ধরার বিষয়ে কথা বলেন। এই ভাষণে স্যাটেলাইটের মাধ্যমে সরাসরি যুক্ত হন তিনি। রুশ আগ্রাসনের বিরুদ্ধে লড়াইয়ের জন্য ইউক্রেনের সাবেক এই অভিনেতা বিশ্বজুড়ে সবার সমর্থনের জন্য আবেদনও জানান।

মঙ্গলবার (১৭ মে) দক্ষিণ ফ্রান্সে কান শহরের পালে দে ফেস্টিভাল ভবনের গ্র্যান্ড থিয়েটার লুমিয়ের এই ঘটনার সাক্ষী হয়েছে অনেকে।

বক্তব্যের সময় ‘দ্য গ্রেট ডিক্টেটর’ ও ‘অ্যাপোক্যালিপস নাউ’র মতো ছবির উদাহরণ টেনেছেন তিনি। চার্লি চ্যাপলিনের ফ্যাসিবাদের বিরুদ্ধে ব্যঙ্গের উল্লেখ করে বিশ্বের অনেক উচ্চ-প্রোফাইল তারকা এবং চলচ্চিত্র নির্মাতাদের সামনে বর্তমান বাস্তবতা তুলে ধরেন জেলেনস্কি।

তিনি বলেন, “মানুষের ঘৃণা কেটে যাবে, এবং স্বৈরশাসকদের মৃত্যু হবে, এবং তারা যে ক্ষমতা জনগণের কাছ থেকে নিয়েছিল তা জনগণের কাছে ফিরে আসবে। যতদিন মানুষ মারা যাবে, স্বাধীনতা কখনই বিনষ্ট হবে না।"  - নিউ ইয়র্ক  টাইমস

উইমেনআই২৪ডটকম//জ // ১৮-০৫-২০২২//০১.৩৭ পি এম

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
সরিষাবাড়ীতে ৬ শতাধিক বন্যার্তকে খাদ্য সামগ্রী বিতরণ         ঢাকায় ১৭ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি         ‘উন্নত বাংলাদেশের লক্ষ্য অর্জনে আমরা দৃঢ়প্রতিজ্ঞ’         ১ হাজার ৮৩৬ নারী-শিশু পেলেন ১ কোটি ৩৫ লাখ টাকা অনুদান         মগবাজারে ভবনে আগুন         ৫-১২ বছর শিশুরা ফাইজারের টিকা পাবে         ২৭ জুলাই থেকে ঢাকা-টরন্টো বিমানের ফ্লাইট         গাড়ির চাপ না থাকায় শিমুলিয়ার দুই ফেরি আরিচা         পদ্মা সেতুতে টহল দিচ্ছে সেনাবাহিনী         উন্নত যোগাযোগ ব্যবস্থা শিল্পায়নকে ত্বরান্বিত করে: প্রধানমন্ত্রী         করোনা টিকা মৃত্যুর ঝুঁকি কমায়: ডা. আলমগীর হোসেন         ঢাবির ‘খ’ ইউনিটে প্রথম নুয়েল         বন্যাকবলিত এলাকা ত্রাণ সামগ্রী বিতরণ করলেন স্বাস্থ্যমন্ত্রী         ঢাবি ‘খ’ ইউনিটে ৯০ শতাংশই ফেল         টাঙ্গাইলে স্কুলছাত্রকে হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ         প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ইসলামী ব্যাংকের ১০ কোটি টাকা         পদ্মা সেতু পারাপারে যাত্রীদের দায়িত্বশীল হতে হবে: কাদের         ডিজিটাল সংযোগ স্থাপনে ২ হাজার কোটি টাকার প্রকল্প         নেত্রকোনায় বন্যাদুর্গত মানুষের পাশে হুয়াওয়ে         দূর্গাপুর উপজেলাকে দুর্গত এলাকা ঘোষণার দাবিতে সমাবেশ