সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯
২৭ জুন ২০২২ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

যে পানীয় পানে গরমে ত্বক থাকবে সতেজ ও ব্রণ মুক্ত

উইমেনআই ডেস্ক: 
প্রচণ্ড এই গরমে ত্বকের সমস্যা দেখা দেয় বেশি। ধুলোবালি, ঘাম ও প্রচন্ড রোদের কারণে তাপ ত্বককে করে তুলে ড্যামেজ। এছাড়া গরমে ডি হাইড্রেশন হয়ে যায়। যার ফলে ত্বক আরও শুষ্ক হয়ে ওঠে।

তাই নিজেকে কে সুস্থ রাখার জন্য, ডি হাইড্রেশোন থেকে মুক্ত ও ত্বককে আরও সুন্দর করে তোলার জন্য বেশি বেশি পানি অথবা পানীয় জাতীয় পান করুন। যা আপনার ত্বক কে ফ্রেশ রাখবে এবং ব্রন মুক্ত রাখবে সবসময়।

আসুন জেনে নেই স্বাস্থ্যকর কিছু পানীয় যা পান করলে আপনাকে ব্রণমুক্ত ত্বক পেতে সাহায্য করতে পারে-

হলুদ পানি

হলুদ আমাদের ত্বকের জন্য বেশ উপকারী একটি ভেষজ। এই গরমে রোজ অভ্যাস গড়ে তুলুন হলুদ মিশ্রিত পানীয় পান করার। নিয়মিত পান করলে ব্রণের সমস্যা দূর হবে। ত্বককে উজ্জ্বল দেখাবে।

লেবুর শরবত

প্রচন্ড গরমে বাহিরে থেকে এসেই ঠান্ডা এক গ্লাস লেবুর শরবত বানিয়ে খেয়ে নিন। এতে করে সারাদিনের ক্লান্তি নিমীষেই দূর হবে। কারণ লেবুতে রয়েছে প্রচুর ভিটামিন সি যা আপনার শরীরের জন্য বেশ উপকারী। ব্রণমুক্ত ত্বক পেতে লেবুর রস ও হলুদ একসঙ্গে মিশিয়ে খেলে ভালো উপকার পাবেন । অ্যালোভেরার জুস

অ্যালোভেরা আমাদের শরীর ভালো রাখার জন্য সবচেয়ে উপকারী উপাদানগুলোর মধ্যে একটি। এছাড়া এটি আমাদের ত্বক ও চুলকে করে তুলে সুন্দর ও আকর্ষনীয়। ভালো উপকার পেতে নিয়মিত অ্যালোভেরা জুস খাওয়ার অভ্যাস গড়ে তুলুন। আরও ভালো উপকার-এর জন্য এর সঙ্গে আমলকির রস মিশিয়ে নিতে পারেন।

অ্যালোভেরা ও আমলিকির এই জুস প্রতিদিন সকালে খালি পেটে পান করলে ব্রণ হবে বিদায় এবং ত্বক থাকবে স্বাস্থ্যোজ্জ্বল।
শরীরকে সুস্থ রাখার জন্য পানি পান করার কোন বিকল্প নেই। তাই দৈনিক ২-৩ লিটার পানি পান করুন। এতে করে আপনি থাকবেন সবসময় সতেজ ও সুন্দর।

 

উইমেনআই২৪ ডটকম//এল 11.56 am
 

 

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
জনগণের চাহিদা পূরণের সক্ষমতা সৃষ্টিতে গুরুত্বারোপ শিক্ষা উপমন্ত্রীর         ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়ের প্রতি কিলোমিটারে টোল ১০ টাকা         করোনা শনাক্ত ছাড়ালো ২ হাজার, মৃত্যু ২         সরিষাবাড়ীতে ৬ শতাধিক বন্যার্তকে খাদ্য সামগ্রী বিতরণ         ঢাকায় ১৭ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি         ‘উন্নত বাংলাদেশের লক্ষ্য অর্জনে আমরা দৃঢ়প্রতিজ্ঞ’         ১ হাজার ৮৩৬ নারী-শিশু পেলেন ১ কোটি ৩৫ লাখ টাকা অনুদান         মগবাজারে ভবনে আগুন         ৫-১২ বছর শিশুরা ফাইজারের টিকা পাবে         ২৭ জুলাই থেকে ঢাকা-টরন্টো বিমানের ফ্লাইট         গাড়ির চাপ না থাকায় শিমুলিয়ার দুই ফেরি আরিচা         পদ্মা সেতুতে টহল দিচ্ছে সেনাবাহিনী         উন্নত যোগাযোগ ব্যবস্থা শিল্পায়নকে ত্বরান্বিত করে: প্রধানমন্ত্রী         করোনা টিকা মৃত্যুর ঝুঁকি কমায়: ডা. আলমগীর হোসেন         ঢাবির ‘খ’ ইউনিটে প্রথম নুয়েল         বন্যাকবলিত এলাকা ত্রাণ সামগ্রী বিতরণ করলেন স্বাস্থ্যমন্ত্রী         ঢাবি ‘খ’ ইউনিটে ৯০ শতাংশই ফেল         টাঙ্গাইলে স্কুলছাত্রকে হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ         প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ইসলামী ব্যাংকের ১০ কোটি টাকা         পদ্মা সেতু পারাপারে যাত্রীদের দায়িত্বশীল হতে হবে: কাদের