শুক্রবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯
২৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

অহিংসা, মৈত্রী ও করুণার বাণী প্রচার করেছেন গৌতম বুদ্ধ: জি এম কাদের

শাহীন  মোলহেম: শুভ বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা ও ভালোবাসা জানিয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যান। তিনি এ উপলক্ষে বাংলাদেশ সহ বিশে^র সকল বোদ্ধাধর্মাবলম্বীদের প্রাণঢালা অভিনন্দন জানান। অভিনন্দন বার্তায় জাতীয় পার্টি চেয়ারম্যান জি এম কাদের আরো বলেন, মহামতি গৌতম বুদ্ধের জন্ম, বুদ্ধত্বলাভ এবং মহাপ্রয়াণের ঐতিহ্য বিজড়িত বৌদ্ধ পূর্ণিমা বিশে^র সকল বৌদ্ধ ধর্মাবলম্বিদের কাছে অত্যান্ত পবিত্র ও সম্মানিত। তিনি বলেন,“অহিংসা পরম ধর্ম” গৌতম বুদ্ধের এই অমীয় বাণী শান্তিময় বিশ^ প্রতিষ্ঠায় খুবই গুরুত্বপূর্ণ। শনিবার(১৪ মে)জাতীয় পার্টি চেয়ারম্যানের প্রেস কেক্রেটারি -০২ খন্দকার দেলোয়ার জালালী গণমাধ্যমকে আজ এক বিবৃতিতে এতথ্য জানিয়েছেন। বিরোধী দলীয় উপনেতা আরো বলেন, ভয়-ভীতি,লোভ-লালসাকে উপেক্ষা করে মহামতি গৌতম বুদ্ধ মানুষের কল্যাণে শান্তি প্রতিষ্ঠায় অহিংসা, মৈত্রী ও করুণার বাণী প্রচার করেছেন।
শান্তি ও সম্প্রতির মাধ্যমে কল্যাণময় সমাজ গঠনই ছিলো গৌতম বুদ্ধে অনন্য প্রচেষ্টা। অভিনন্দন বার্তায় জি এম কাদের বলেন, পল্লীবন্ধু দেশের বৌদ্ধ সম্প্রদায়ের কল্যাণে বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাষ্ট” গঠন করে ইতিহাস হয়ে আছেন। পল্লীবন্ধু-ই সকল ধর্মের আচার-আচরণে সমান সুযোগ সৃষ্টি করেছিলেন। জাতীয় পার্টি চেয়ারম্যান বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে সবার সুখ, শান্তি ও সম্বৃদ্ধি এবং উজ্জল ভবিষ্যত কামনা করেন।


উইমেনআই২৪ ডটকম//এল 1.40 pm

 

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
খাদ্য সঙ্কট নিরসনে পুতিনের প্রস্তাব         দেশে করোনায় মৃত্যু নেই, শনাক্ত ২৩ রোগী         জাপান ও ওইসিডির সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী         রাজধানীতে গৃহবধূর লাশ উদ্ধার         শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে গাফফার চৌধুরীর মরদেহ         মাদক মামলায় ক্লিন চিট পেলেন শাহরুখ পুত্র         অবশেষে মুখ খুললেন ‘নিখোঁজ’ নুসরাত         বুকার পুরস্কার জিতলো ভারতীয় উপন্যাস ‘টম্ব অফ স্যান্ড’         সোনার দাম কমেছে         ৪৪তম বিসিএসে পরীক্ষার্থীর সংখ্যা বেশি         কুমিল্লা সিটি প্রার্থীদের ডেকেছে ইসি         পথশিশুকে বিয়ে দিল গান্ধি আশ্রম ট্রাস্ট         ভারতে স্বীকৃতি পেল যৌন পেশা         কচ্ছপ জানালো চ্যাম্পিয়নস লিগ চ্যাম্পিয়নের নাম         শনিবার আসছে গাফ্‌ফার চৌধুরীর মরদেহ         সাবেক প্রতিমন্ত্রী গৌতম চক্রবর্তী মারা গেছেন         কাঁচা বাজারে এ সপ্তাহে কাচাঁ মরিচ ও ধনিয়াপাতাসহ বেগুনে আগুন         ঢাকায় টাইগারদের হারে সিরিজ জিতল লংকানরা         পি কে হালদারের বিচার দুই দেশের আদালতেই : দুদক কমিশনার         উদ্বোধনের আগেই সেতু দিয়ে চললো বিয়ের গাড়ি         পেট্রোল ঢেলে ঘুমন্ত নারীকে পুড়িয়ে হত্যার অভিযোগ