শুক্রবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯
২৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

‘দেশের পরিস্থিতি ভালো থাকার পরও একটি মহল ষড়যন্ত্র করছে’

উইমেনআই প্রতিবেদক:
দেশের পরিস্থিতি ভালো থাকার পরও একটি মহল উদ্দেশ্যপ্রণোদিতভাবে ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে নানামুখী ষড়যন্ত্র শুরু হয়েছে। অর্থনীতির সব সূচকে বাংলাদেশ ভালো অবস্থানে থাকার পরও একটি মহল উদ্দেশ্যপ্রণোদিতভাবে হায়-হুতাশ সৃষ্টির ষড়যন্ত্র করছে। এদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ ও সতর্ক থাকতে হবে।

শুক্রবার (১৩ মে) রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ড সভায় তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে দেশে যেন খাদ্যের ঘাটতি না হয়, সেজন্য খাদ্য উৎপাদন আরও বাড়াতে হবে। একটু জায়গাও ফাঁকা রাখা যাবে না।

তিনি আরও বলেন, বাংলাদেশ ভালো অবস্থানে আছে এবং এই অবস্থানে থেকেই আরও এগিয়ে যাবে। তবে সরকারি ব্যয় সংকোচনের জন্য কিছু ক্ষেত্রে আমরা কাটছাঁট করছি। সতর্কতা অবলম্বন করছি।

বৈঠকে শ্রীলঙ্কা, ইউক্রেন-রাশিয়া পরিস্থিতি ও নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম বৃদ্ধির বিষয়ে আলোচনা করা হয়। এসময় নেতারা বলেন, একটি গোষ্ঠী বাংলাদেশকে শ্রীলঙ্কার সঙ্গে তুলনা করছে। তারা দিবাস্বপ্নে বিভোর। এরা ষড়যন্ত্রকারী। দেশ যখন এগিয়ে যায়, এদের ভাল লাগে না। তাই তারা সরকার ও দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে। আগামী ৬ মাস খুব ক্রিটিক্যাল সময়। এই সময় সবাইকে সর্বোচ্চ সতর্ক থাকতে হবে।

সভায় উপস্থিত ছিলেন- আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, ওবায়দুল কাদের, শেখ ফজলুল করিম সেলিম, আবুল হাসনাত আব্দুল্লাহ, ড. আব্দুর রাজ্জাক, কাজী জাফর উল্লাহ, লে. কর্নেল (অব.) ফারুক খান, রাশিদুল আলম, রমেশ চন্দ্র, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান প্রমুখ।

উইমেনআই২৪ ডটকম//এল 10.05 am
 

 

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
চালের দাম বেড়েছে ৫০-২০০ টাকা         ‘প্রস্রাব’ থেকে তৈরি হচ্ছে বিয়ার!         সাভার ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজে চাকরি         পি কে হালদার পশ্চিমবঙ্গে আরও ১১ দিন জেল হেফাজতে থাকবেন         খাদ্য সঙ্কট নিরসনে পুতিনের প্রস্তাব         দেশে করোনায় মৃত্যু নেই, শনাক্ত ২৩ রোগী         জাপান ও ওইসিডির সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী         রাজধানীতে গৃহবধূর লাশ উদ্ধার         শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে গাফফার চৌধুরীর মরদেহ         মাদক মামলায় ক্লিন চিট পেলেন শাহরুখ পুত্র         অবশেষে মুখ খুললেন ‘নিখোঁজ’ নুসরাত         বুকার পুরস্কার জিতলো ভারতীয় উপন্যাস ‘টম্ব অফ স্যান্ড’         সোনার দাম কমেছে         ৪৪তম বিসিএসে পরীক্ষার্থীর সংখ্যা বেশি         কুমিল্লা সিটি প্রার্থীদের ডেকেছে ইসি         পথশিশুকে বিয়ে দিল গান্ধি আশ্রম ট্রাস্ট         ভারতে স্বীকৃতি পেল যৌন পেশা         কচ্ছপ জানালো চ্যাম্পিয়নস লিগ চ্যাম্পিয়নের নাম         শনিবার আসছে গাফ্‌ফার চৌধুরীর মরদেহ