শুক্রবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯
২৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

নারী উদ্যোক্তাদের উন্নয়নে সফট স্কিল ট্রেনিং দিচ্ছে উই

উইমেনআই প্রতিবেদক:
নারী উদ্যোক্তাদের সংগঠন উইমেন অ্যান্ড ই-কমার্স ট্রাস্টের (উই) আয়োজনে চলছে সফট স্কিল উন্নয়নে বছরব্যাপী প্রশিক্ষণ। বৃহস্পতিবার ‘অল অ্যাবাউট টাইম অ্যান্ড স্ট্রেস ম্যানেজমেন্ট’ শীর্ষক বিষয়বস্তুতে ইন্ডিয়ান কালচারাল সেন্টারে প্রশিক্ষণ ক্লাস শুরু হয়েছে।  

শুক্রবার (১৩ মে) ঢাকার ভারতীয় হাইকমিশন থেকে পাঠানো এক বার্তায় এসব তথ্য জানানো হয়।

এতে জানানো হয়, ভারতের ৭৫ বছর পূর্তি উপলক্ষে দেশটির দূতাবাস উইকে এই ট্রেনিং সেশনটি উপহার হিসেবে দিয়েছে। যার মাধ্যমে উইয়ের উদ্যোক্তারা তাদের সফট স্কিল ও উদ্যোগকে সবার সামনে এগিয়ে নিয়ে যাওয়ার ব্যাপারে কাজ করতে পারেন।

জানা যায়, উইয়ে যারা সাবস্ক্রাইবার ও নিয়মিত উদ্যোক্তা সবার জন্যই এ প্রশিক্ষণ কর্মশালা উন্মুক্ত। আয়োজনটির সার্বিক সহযোগিতায় কাজ করছে বাংলাদেশে ভারতীয় হাইকমিশন, বাংলাদেশ সরকারের আইসিটি ডিভিশন ও সিল্কক গ্লোবালের সিইও, উইয়ের বৈশ্বিক উপদেষ্টা সৌম্য বসু।

উইয়ের প্রতিষ্ঠাতা ও সভাপতি নাসিমা আক্তার নিশা বলেন, আমরা সব সময় চাই উইয়ের হাত ধরে নারীরা এগিয়ে যাক। তারা অবদান রাখুক দেশের অর্থনৈতিক উন্নয়নে। আর তাদেরকে এগিয়ে যাওয়ার পথ তৈরি করে দিচ্ছি আমরা। যাতে করে নারীদের আর ঘরবন্দি হয়ে থাকতে না হয়।

তিনি বলেন, উইয়ের হাত ধরে তারা উঠে আসতে পারে দেশের যেকোনো প্রান্ত থেকে। আমাদের উদ্যোক্তাদের ব্যবসায়ের নানা রকম সমস্যা ও সম্ভাবনার কথা জানাতে চাই। তাই সরকার, ভারতীয় হাইকমিশন ও সিল্কক গ্লোবালের পূর্ণ সহযোগিতায় এবার বছরব্যাপী আটটি ক্লাসের আয়োজন করছি; যেটার শেষে উদ্যোক্তারা সার্টিফিকেটও পাবে।

সফট স্কিলের এই ট্রেনিংয়ে অংশগ্রহণ করার জন্য এ ঠিকানায় www.weforumbd.org রেজিস্ট্রেশন করতে হবে।


উইমেনআই২৪ ডটকম//এল 8.57 pm
 

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
‘প্রস্রাব’ থেকে তৈরি হচ্ছে বিয়ার!         সাভার ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজে চাকরি         পি কে হালদার পশ্চিমবঙ্গে আরও ১১ দিন জেল হেফাজতে থাকবেন         খাদ্য সঙ্কট নিরসনে পুতিনের প্রস্তাব         দেশে করোনায় মৃত্যু নেই, শনাক্ত ২৩ রোগী         জাপান ও ওইসিডির সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী         রাজধানীতে গৃহবধূর লাশ উদ্ধার         শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে গাফফার চৌধুরীর মরদেহ         মাদক মামলায় ক্লিন চিট পেলেন শাহরুখ পুত্র         অবশেষে মুখ খুললেন ‘নিখোঁজ’ নুসরাত         বুকার পুরস্কার জিতলো ভারতীয় উপন্যাস ‘টম্ব অফ স্যান্ড’         সোনার দাম কমেছে         ৪৪তম বিসিএসে পরীক্ষার্থীর সংখ্যা বেশি         কুমিল্লা সিটি প্রার্থীদের ডেকেছে ইসি         পথশিশুকে বিয়ে দিল গান্ধি আশ্রম ট্রাস্ট         ভারতে স্বীকৃতি পেল যৌন পেশা         কচ্ছপ জানালো চ্যাম্পিয়নস লিগ চ্যাম্পিয়নের নাম         শনিবার আসছে গাফ্‌ফার চৌধুরীর মরদেহ         সাবেক প্রতিমন্ত্রী গৌতম চক্রবর্তী মারা গেছেন