সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯
২৭ জুন ২০২২ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

মায়ের সঙ্গে কমনওয়েলথ গেমসে থাকার অনুমতি পাননি ফাতিমা

উইমেনআই ডেস্ক:
চলতি বছর নিউজিল্যান্ডে নারী ওয়ানডে বিশ্বকাপে আলোচিত ছিলেন পাকিস্তানের অধিনায়ক বিসমাহ মারুফ ও তার শিশু কন্যা ফাতিমা। দুই চিরপ্রতিদ্বন্ধী দল ভারত-পাকিস্তানের ম্যাচ শেষে ড্রেসিং রুমে ফাতিমাকে নিয়ে মেতে ওঠেন ভারতীয় দলের ক্রিকেটাররা। এমন কী তার ছবি নজর কাড়ে সবার।

বিশ্বকাপে ড্রেসিং রুমে থাকার অনুমতি পান বিসমাহ’র মা ও তার মেয়ে। তবে এবার আর হচ্ছে না। আগামী ২৫ জুলাই বার্মিংহামে শুরু হতে যাওয়া কমনওয়েলথ গেমসে মেয়েকে সঙ্গে রাখার অনুমতি পাননি বিসমাহ।

পাকিস্তান ক্রিকেট বোর্ড থেকে এরই মধ্যে কমনওয়েলথ গেমসের (সিডব্লিউজি) বরাবর আবেদন করলেও নাকচ করা হয়েছে বলে জানিয়েছে ইএসপিএন-ক্রিকইনফো।

পিসিবি বিসমাহ মারুফের মা ও মেয়েসহ ২২ সদস্যের দলের জন্য অনুমতি চাইলে সেখান থেকে দুজনকে বাদ দেয়। এমন অবস্থায় পিসিবি সাপোর্ট স্টাফের কাউকেও বাদ দিতে পারছে না।

গত বিশ্বকাপে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) বিসমাহ’র মেয়ে ও তার নানিকে সঙ্গে রাখার অর্ধেক খরচ বহন করে। পাকিস্তান নারী ক্রিকেটের আসন্ন মৌসুমের জন্যও একই নীতি অনুসরণ করবে বলে জানিয়েছে।

এ নিয়ে বিসমাহ মারুফ বলেছেন, ‘আমার ক্যারিয়ার জুড়ে এবং বিশেষ করে ফাতিমার জন্মের পর আমাকে খেলা চালিয়ে যাওয়া ও ব্যক্তিগত জীবনে ভারসাম্য বজায় রাখতে সাহায্য করার জন্য আমি পাকিস্তান ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানাতে চাই। একটা সময় আমি আমার ক্রিকেট খেলা ছেড়ে দেওয়ার কথা ভেবেছিলাম, কিন্তু পিসিবি নিশ্চিত করেছিল যে মাতৃত্ব নীতি প্রবর্তনের মাধ্যমে এটি কখনই সমস্যার বিষয় না। যা আমাদের নারীদের জন্য খেলাটিকে আরও সহজ করে দিয়েছে। আমি আমার পরিবারকে এবং বিশেষ করে আমার স্বামী আবরারকে ধন্যবাদ জানাতে চাই, যিনি আমার ক্যারিয়ার জুড়ে দারুণ সমর্থন করেছেন এবং আমাকে পাকিস্তানের হয়ে খেলা চালিয়ে যেতে উৎসাহ দিয়েছেন।’

 

উইমেনআই২৪ ডটকম//এল9.52 pm

 

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
ইনিংস পরাজয়ের কাছাকাছি বাংলাদেশ!         দেশে ফিরছেন রওশন এরশাদ         বিপৎসীমার ৬৫ সেমি নিচে যমুনার পানি         রন্ধনশিল্পী টমিসহ দুজনের বিরুদ্ধে মামলা         পদ্মা সেতুতে প্রথম দিনে টোল আদায় ২ কোটি ৯ লাখ         কলম্বিয়ায় ষাঁড়ের লড়াই: স্টেডিয়াম ভেঙে নিহত ৪         সংকটের মধ্যেই জ্বালানি তেলের দাম বাড়ল শ্রীলংকায়         প্রধানমন্ত্রীকে এশিয়ার পাঁচ দেশের অভিনন্দন         ১২ বিচারপতি করোনায় আক্রান্ত         প্রথম দিনে পদ্মা সেতুতে ১০ আলোচিত ঘটনা         আজ থেকে পদ্মা সেতুতে চলবে না মোটরসাইকেল         বিশ্বে একদিনের ব্যবধানে শনাক্ত কমেছে দেড় লাখ         পদ্মা সেতুতে নিহত ২ ‍যুবকের বাইকের গতি ছিল ১০৫ কিমি.         হজে গিয়ে ভিক্ষা করায় বাংলাদেশি আটক         ঠাকুরগাঁওয়ে জমি দখল নিয়ে মারামারি         পদ্মা সেতুতে আহত ২ যুবকের মৃত্যু         পদ্মা সেতুর টোল প্লাজায় বিদ্যুৎ বিভ্রাট         বরিশালে বাড়ছে বাস যাত্রী, কমছে লঞ্চে যাত্রী         ২৪ ঘণ্টার মধ্যে কোরবানির পশুর বর্জ্য অপসারণের নির্দেশ         ঈদে দেখা মিলবে পরীমনির         ২৫ ইউপি ও তিন পৌরসভায় আ.লীগের প্রার্থী যারা