বুধবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯
১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

বিশ্বের সবচেয়ে লম্বা পুরুষ কুকুর, উচ্চতা সাড়ে তিন ফুট

উইমেনআই ডেস্ক:
গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে যেমন বিভিন্ন কর্মকাণ্ডের জন্য মানুষেরা নাম তোলেন, তেমনি পশু-পাখির নামও ওঠে এই তালিকায়। এবার গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসের তালিকায় যুক্ত হলো বিশ্বের সবচেয়ে লম্বা কুকুরের নাম। 
যুক্তরাষ্ট্রের টেক্সাসের দুই বছর বয়সী গ্রেট ডেন জিউস। কুকুরের উচ্চতা ১.০৪৬ মিটার অর্থাৎ প্রায় ৩ ফুট ৫.১৮ ইঞ্চি। কুকুরটি বিশ্বের সবচেয়ে লম্বা কুকুর হিসেবে সম্প্রতি গিনেস ওয়ার্ল্ড বুকে নাম লিখিয়েছে। একই সঙ্গে সে সৃষ্টি করেছে নতুন বিশ্বরেকর্ড। যে এখন বিশ্বের সবচেয়ে লম্বা জীবন্ত পুরুষ কুকুর। এরইমধ্যে স্থানীয়দের মধ্যে দারুণ জনপ্রিয় হয়ে উঠেছে জিউস।

জানা যায়, মাত্র দুই বছর বয়সী জিউস যুক্তরাষ্ট্রের গ্রেট ডেন প্রজাতির কুকুর। বাদামি ও ধূসর রঙের কলোসাস কুকুরটিকে নিয়ে বাজারে গেলে সবাই তাকে নিয়ে ব্যস্ত হয়ে যায়। উচ্চতার কারণে প্রথম দর্শনে তাকে অনেকে ঘোড়াও মনে করে বলে জানিয়েছেন কুকুরটির মালিক ব্রিটানি ডেভিস।

তিনি জানান, বিশ্বের সবচেয়ে লম্বা কুকুরের বয়স যখন আট সপ্তাহ, তখন তিনি তাকে কেনেন। বয়স দুই বছর হতেই কুকুরটি গড়ে ফেলেছে বিশ্বরেকর্ড এবং নাম তুলেছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে।

ডেভিস বলেন, প্রথমে যখন বাড়িতে নিয়ে আসা হয় কুকুরটিকে, তখনই সে অনেকটা লম্বা ছিল। আস্তে আস্তে তার উচ্চতা বাড়তে থাকে। অনেকে উচ্চতার কারণে কুকুরটিকে দেখে ভয় পায়। তবে জিউস খুবই শান্ত প্রকৃতির। বাসায় সবার সঙ্গে অনেক ভালো সম্পর্ক, এমনকি তার সন্তানদেরও খেয়াল রাখে বলেও দাবি করেন ডেভিস।

বাসায় সবার সঙ্গে অনেক ভালো সম্পর্ক, এমনকি তার সন্তানদেরও খেয়াল রাখে বলেও দাবি করেন ডেভিস
বাসায় সবার সঙ্গে অনেক ভালো সম্পর্ক, এমনকি তার সন্তানদেরও খেয়াল রাখে বলেও দাবি করেন ডেভিস

সবচেয়ে বড় এই কুকুরটিকে প্রতিদিন ১২ কাপ জেন্টাল ডায়েটের (কুকুরের খাবার) পাশাপাশি মাঝে মাঝে ডিম ভাজা এবং বুলি স্টিকসও দেওয়া হয়। তবে বরফের টুকরা তার সবচেয়ে প্রিয় খাবার।

মজার বিষয় হচ্ছে, এর আগেও জিউস নামে একটি কুকুর সবচেয়ে লম্বা কুকুরের খেতাব জেতে। যদিও সেই জিউসের উচ্চতা ছিল তিন ফুট ১০ ইঞ্চি।

সূত্র: ডেইলি মেইল 
উইমেনআই২৪ ডটকম//এল//12.27 pm

 

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
আলোচনার মাধ্যমে সম্পর্ক আরও এগিয়ে নিতে চায়: মার্কিন রাষ্ট্রদূত         নির্বাচন নিয়ে কথা বলার অধিকার নেই বিএনপির: প্রধানমন্ত্রী         ‘আইসোলেশনে’ শাকিব-বুবলী জুটি!         একদিনের ব্যবধানে ডলারের দাম কিছুটা কমেছে         চেয়ারম্যানপুত্রের খুনি ঘাতক এরশাদ মোল্লার আত্মহত্যা         শিশুর কান্নার বিল প্রায় ৩৬০০ টাকা         চারজন অতিরিক্ত সচিবকে সচিব পদে পদোন্নতি         বাংলাদেশ ব্যাংক কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ বাতিল         আপনি অন্যদের থেকে কত বেশি বুদ্ধিমান বলে দেবে এই ছবি         রাজধানীর শ্যামপুর শিল্পাঞ্চলে আর জলাবদ্ধতা হবে না: তাপস         ‘আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী হবে’         বাজেট অধিবেশন শুরু ৫ জুন         ৯ সচিব পদে রদবদল         হজ নিবন্ধনের সময় বাড়ল         ৭ কোটি টাকার গম নিয়ে ডুবল এমভি তামিম জাহাজ         ফরিদপুরে ইউপি চেয়ারম্যানের শিশু সন্তানকে কুপিয়ে হত্যা         বঙ্গবন্ধু টানেলের টোল আদায় করবে চীনা প্রতিষ্ঠান         ইসলামী ব্যাংকের সঙ্গে জেপি মরগান চেজ ব্যাংকের দ্বিপাক্ষিক সভা         শ্রীলঙ্কাকে লিড দিল বাংলাদেশ         সয়াবিন তেল শরীরের জন্য ক্ষতিকর: বাণিজ্যমন্ত্রী         পরীমণিকে হত্যা-ধর্ষণ চেষ্টায় বিচার শুরু