বুধবার, ১৫ আষাঢ় ১৪২৯
২৯ জুন ২০২২ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

বিশ্বের সবচেয়ে লম্বা পুরুষ কুকুর, উচ্চতা সাড়ে তিন ফুট

উইমেনআই ডেস্ক:
গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে যেমন বিভিন্ন কর্মকাণ্ডের জন্য মানুষেরা নাম তোলেন, তেমনি পশু-পাখির নামও ওঠে এই তালিকায়। এবার গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসের তালিকায় যুক্ত হলো বিশ্বের সবচেয়ে লম্বা কুকুরের নাম। 
যুক্তরাষ্ট্রের টেক্সাসের দুই বছর বয়সী গ্রেট ডেন জিউস। কুকুরের উচ্চতা ১.০৪৬ মিটার অর্থাৎ প্রায় ৩ ফুট ৫.১৮ ইঞ্চি। কুকুরটি বিশ্বের সবচেয়ে লম্বা কুকুর হিসেবে সম্প্রতি গিনেস ওয়ার্ল্ড বুকে নাম লিখিয়েছে। একই সঙ্গে সে সৃষ্টি করেছে নতুন বিশ্বরেকর্ড। যে এখন বিশ্বের সবচেয়ে লম্বা জীবন্ত পুরুষ কুকুর। এরইমধ্যে স্থানীয়দের মধ্যে দারুণ জনপ্রিয় হয়ে উঠেছে জিউস।

জানা যায়, মাত্র দুই বছর বয়সী জিউস যুক্তরাষ্ট্রের গ্রেট ডেন প্রজাতির কুকুর। বাদামি ও ধূসর রঙের কলোসাস কুকুরটিকে নিয়ে বাজারে গেলে সবাই তাকে নিয়ে ব্যস্ত হয়ে যায়। উচ্চতার কারণে প্রথম দর্শনে তাকে অনেকে ঘোড়াও মনে করে বলে জানিয়েছেন কুকুরটির মালিক ব্রিটানি ডেভিস।

তিনি জানান, বিশ্বের সবচেয়ে লম্বা কুকুরের বয়স যখন আট সপ্তাহ, তখন তিনি তাকে কেনেন। বয়স দুই বছর হতেই কুকুরটি গড়ে ফেলেছে বিশ্বরেকর্ড এবং নাম তুলেছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে।

ডেভিস বলেন, প্রথমে যখন বাড়িতে নিয়ে আসা হয় কুকুরটিকে, তখনই সে অনেকটা লম্বা ছিল। আস্তে আস্তে তার উচ্চতা বাড়তে থাকে। অনেকে উচ্চতার কারণে কুকুরটিকে দেখে ভয় পায়। তবে জিউস খুবই শান্ত প্রকৃতির। বাসায় সবার সঙ্গে অনেক ভালো সম্পর্ক, এমনকি তার সন্তানদেরও খেয়াল রাখে বলেও দাবি করেন ডেভিস।

বাসায় সবার সঙ্গে অনেক ভালো সম্পর্ক, এমনকি তার সন্তানদেরও খেয়াল রাখে বলেও দাবি করেন ডেভিস
বাসায় সবার সঙ্গে অনেক ভালো সম্পর্ক, এমনকি তার সন্তানদেরও খেয়াল রাখে বলেও দাবি করেন ডেভিস

সবচেয়ে বড় এই কুকুরটিকে প্রতিদিন ১২ কাপ জেন্টাল ডায়েটের (কুকুরের খাবার) পাশাপাশি মাঝে মাঝে ডিম ভাজা এবং বুলি স্টিকসও দেওয়া হয়। তবে বরফের টুকরা তার সবচেয়ে প্রিয় খাবার।

মজার বিষয় হচ্ছে, এর আগেও জিউস নামে একটি কুকুর সবচেয়ে লম্বা কুকুরের খেতাব জেতে। যদিও সেই জিউসের উচ্চতা ছিল তিন ফুট ১০ ইঞ্চি।

সূত্র: ডেইলি মেইল 
উইমেনআই২৪ ডটকম//এল//12.27 pm

 

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
চিকিৎসক অদিতি সরকারের মৃত্যু         মারা গেছেন স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ         বাংলাদেশের বিপক্ষে উইন্ডিজের দল ঘোষণা         কলম্বিয়ার কারাগারে দাঙ্গার মধ্যে আগুন, নিহত ৪৯         প্রেমিকার জন্মদিনে সারপ্রাইজ দিলেন দেব         ঈদুল আজহা কবে, জানা যাবে কাল         পোস্তগোলা ব্রিজে আলাদা টোল দিতে হবে না         চট্টগ্রামে একদিনে করোনা আক্রান্ত ৫৮         প্রেমিকাকে নিয়ে উধাও ছেলে, মাকে পুড়িয়ে হত্যা!         ঢাকাগামী ৭ ট্রেন বিমানবন্দর স্টেশনে থামবে না চার দিন         মহানবিকে কটূক্তি : দর্জিকে কুপিয়ে হত্যা, কারফিউ জারি         ভারতে আটকে থাকা ২৫ নারী ও শিশু ফিরলেন দেশে         ভয়ঙ্কর নদী রিও টিনটো         স্ত্রীকে গলা কেটে হত্যার পর স্বামীর আত্মহত্যা         বিশ্বে করোনায় আক্রান্ত আরও ৭ লাখ, মৃত্যু ১৩২৬         আমার ভুলগুলো ক্ষমা করে দিন: প্রভা         করোনা সংক্রমণ রোধে ৬ নির্দেশনা         জাবিতে জাতীয় গণিত অলিম্পিয়াড পহেলা জুলাই         দেশে রপ্তানি আয়ে রেকর্ড         মুম্বাইয়ে ভবন ধসে নিহত ১৯         দাম নিয়ন্ত্রণে ভারত থেকে পেঁয়াজ আমদানির পরামর্শ