বুধবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯
১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট ফিরিয়ে দেওয়া হবে: মাস্ক

উইমেনআই২৪ ডেস্ক: যুক্তরাষ্ট্রের খ্যাতনামা প্রযুক্তি উদ্যোক্তা ও বিশ্বের শীর্ষ ধনী ই‌লন মাস্ক বলেছেন, সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট ফিরিয়ে দেওয়া হবে। চলতি বছরের শেষ দিকে টুইটারের নিয়ন্ত্রণ নেওয়ার পর এ বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে বলে জানান তিনি।

মঙ্গলবার (১০ মে) ফিন্যান্সিয়াল টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে মাস্ক বলেন, ট্রাম্পের টুইটার ব্যবহারে যে নিষেধাজ্ঞা রয়েছে, আমি তা উঠিয়ে নেব।

তিনি বলেন, টুইটার ব্যবহারে নিষেধাজ্ঞা থাকা উচিত নয়। ট্রাম্পের টুইটার ব্যবহারে নিষেধাজ্ঞাকে ‘নৈতিকভাবে বাজে সিদ্ধান্ত এবং প্রচণ্ড রকমের বোকামি’ বলে অভিহিত করেন মাস্ক।

মাস্ক বলেন, আমি মনে করি ডোনাল্ড ট্রাম্পকে নিষিদ্ধ করা সঠিক ছিল না। এটি একটি ভুল সিদ্ধান্ত। কারণ এটি দেশের একটি বৃহৎ অংশকে বিচ্ছিন্ন করে দিয়েছিল।

গত বছরের জানুয়ারি মাসে যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে দাঙ্গায় উসকানিমূলক পোস্ট দেওয়ার কারণে টুইটার, ফেসবুকসহ অন্যান্য প্ল্যাটফর্মগুলো ট্রাম্পকে পোস্ট করতে বাধা দেয়। টুইটার সে সময় বলেছিল, ট্রাম্প নীতি লঙ্ঘন করেছেন এবং তার সমর্থকদের মধ্যে সহিংসতা উসকে দিচ্ছেন। একই কারণে ফেসবুকও ট্রাম্পকে নিষিদ্ধ করে।

তিনি বলেন, টুইটারে পৃথক পোস্টগুলো লুকানো যায়, কেউ এখনও অস্থায়ীভাবে স্থগিত হতে পারেন ‘যদি তারা এমন কিছু করেন যা, বেআইনি বা এমন কোনো অন্যায় করেন, যা বিশ্বের জন্য বিপজ্জনক’।

ট্রাম্পের নিষেধাজ্ঞার বিষয়টি কীভাবে পরিচালনা করবেন, তা এড়িয়ে গেছেন মাস্ক। কিন্তু তিনি বারবার প্ল্যাটফর্মে বাকস্বাধীনতা প্রসারিত করার জন্য তার অভিপ্রায়ের কথা বলেছেন। পাশাপাশি পরামর্শ দিয়েছেন, টুইটার গণতান্ত্রিক রাজনীতির দিকে ঝুঁকছে।

সম্প্রতি সব ধরনের জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বিশ্বের সেরা ধনকুবের ইলন মাস্ক ৪৪ বিলিয়ন ডলারের (৩৪ দশমিক ৫ বিলিয়ন ইউরো) বিনিময়ে কিনেছেন টুইটার। এর ফলে প্রতিষ্ঠানটি পুরোদস্তুর ব্যক্তিমালিকানায় চলে গেল। আগামী তিন থেকে ছয় মাসের মধ্যে মাস্ক টুইটারের নিয়ন্ত্রণ বুঝে নেবেন বলে আশা করা হচ্ছে।

উইমেনআই২৪ডটকম//জ // ১১-০৫-২০২২//০২.৩৫ পি এম

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
ঢাকায় ডেঙ্গু সংক্রমিত হয়ে ৫ রোগী হাসপাতালে ভর্তি         করোনায় টানা ২৮ দিন মৃত্যুশূন্য দেশ         ন্যাটোভুক্ত হতে আনুষ্ঠানিক আবেদন ফিনল্যান্ড ও সুইডেনের         ফের বাংলাদেশ-ভারত ট্রেন চালু হবে ১ জুন         হজে যেতে না পারলে টাকা তুলে নেওয়ার নির্দেশ         ‘মুজিব’ পোস্টারে ছেয়ে গেছে কান প্রাঙ্গণ         গ্রামীণফোনের স্কিল ডেভেলপমেন্ট সেন্টার উন্মোচন         রাজীব গান্ধী হত্যায় দণ্ডিত আসামি ৩১ বছর পর মুক্ত         ‘সুবিধা নিতেই নির্বাচনী মাঠ গরম করতে চাইছে বিএনপি’         অ্যান্টিবায়োটিকের যথেচ্ছ ব্যবহার রোধে সিদ্ধান্ত         বিদ্যুতের দাম বাড়ানোর সুপারিশ         মালামাল কিনতে এসে অজ্ঞান পার্টির খপ্পরে ব্যবসায়ী         এনায়েত উল্লাহ আব্বাসীর বিরুদ্ধে মামলা         জাতীয় জাদুঘরকে আধুনিকায়ন করার উদ্যোগ: সংস্কৃতি প্রতিমন্ত্রী         ‘মিশন এক্সট্রিম’-এর দুই পুরস্কার         প্রথম বাংলাদেশি হিসেবে টেস্টে মুশফিকের ৫ হাজার রান         বজ্রসহ বৃষ্টির আভাস         সিরাজগঞ্জে ট্রাক চাপায় শিশু ও নারী নিহত         কক্সবাজারে যত্রতত্র স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রীর         কানের উদ্বোধনী অনুষ্ঠানে জেলেনস্কির ভাষণ         মুশফিক-লিটন জুটির সেঞ্চুরি