বুধবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯
১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

ঠাকুরগাঁওয়ে উৎপাদনশীলতার গুরুত্ব বিষয়ক সেমিনার

ঠাকুরগাঁও প্রতিনিধি : ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশনের (এনপিও) জনবলের সক্ষমতা বৃদ্ধি এবং দেশব্যাপী উৎপাদনশীলতা বিষয় অবহিতকরণ শীর্ষক প্রকল্পের আওতায় ঠাকুরগাঁওয়ে উন্নত বাংলাদেশ বিনির্মাণে উৎপাদনশীলতার গুরুত্ব বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়। গতকাল মঙ্গলবার ন্যাশনাল প্রোডাকটিভিটি অর্গানাইজেশনের (এনপিও) ও শিল্প মন্ত্রণালয় এবং জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতির (নাসিব) যৌথ আয়োজনে ঠাকুরগাঁও শহরের মানবকল্যাণ ট্রেনিং সেন্টার এই সেমিনার হয়। 
জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতির (নাসিব) ঠাকুরগাঁও জেলা শাখার সভাপতি হাসান আলীর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, শিল্প মন্ত্রণালয়ের এসএমই ফাউন্ডেশনের পরিচালক ও নাসিবের সভাপতি মির্জা নুরুল গণী শোভন, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, ঠাকুরগাঁও জেলা বিসিকের উপ-ব্যবস্থাপক নুরেল হক, জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতির (নাসিব) ঠাকুরগাঁও জেলা শাখার সহ-সভাপতি ও কারুপণ্য উন্নয়ন সংস্থার পরিচালক চন্দনা ঘোষ। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন শিল্প মন্ত্রণালয়ের প্রকল্প পরিচালক ও উর্ধ্বতন গবেষণা কর্মকর্তা মুহাম্মদ আরিফুজ্জামান। 
দিনব্যাপী সেমিনারে ৮৩ জন উদ্যোক্তা অংশগ্রহণ করেন। সেমিনারে অংশগ্রহণকারীরা উৎপাদনশীলতা বৃদ্ধিতে ঠাকুরগাঁওয়ের চ্যালেঞ্জ, উদ্যোক্তাদের প্রশিক্ষণের স্বল্পতা, বাজারজাতকরণ ব্যবস্থাপনার ঘাটতি ও কাঁচামালের পর্যাপ্ত সরবরাহ নিশ্চিত করাসহ বিভিন্ন বিষয় তুলে ধরেন।


উইমেনআই২৪ ডটকম//এল// 10.30 am
 

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
বাংলাদেশ ব্যাংক কর্মকর্তাদের বিদেশ ভ্রমণ বাতিল         আপনি অন্যদের থেকে কত বেশি বুদ্ধিমান বলে দেবে এই ছবি         রাজধানীর শ্যামপুর শিল্পাঞ্চলে আর জলাবদ্ধতা হবে না: তাপস         ‘আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী হবে’         বাজেট অধিবেশন শুরু ৫ জুন         ৯ সচিব পদে রদবদল         হজ নিবন্ধনের সময় বাড়ল         ৭ কোটি টাকার গম নিয়ে ডুবল এমভি তামিম জাহাজ         ফরিদপুরে ইউপি চেয়ারম্যানের শিশু সন্তানকে কুপিয়ে হত্যা         বঙ্গবন্ধু টানেলের টোল আদায় করবে চীনা প্রতিষ্ঠান         ইসলামী ব্যাংকের সঙ্গে জেপি মরগান চেজ ব্যাংকের দ্বিপাক্ষিক সভা         শ্রীলঙ্কাকে লিড দিল বাংলাদেশ         সয়াবিন তেল শরীরের জন্য ক্ষতিকর: বাণিজ্যমন্ত্রী         পরীমণিকে হত্যা-ধর্ষণ চেষ্টায় বিচার শুরু         মাদ্রাসায় দৃশ্যমান স্থানে বাংলায় সাইনবোর্ড স্থাপনের নির্দেশ         নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠান খাততে শৃঙ্খলার মধ্যে আনতে হবে: শিল্পমন্ত্রী         ‘সারাদেশে নদীভাঙন রোধে পর্যায়ক্রমে স্থায়ী প্রকল্প হচ্ছে’         ঢাকায় ডেঙ্গু সংক্রমিত হয়ে ৫ রোগী হাসপাতালে ভর্তি         করোনায় টানা ২৮ দিন মৃত্যুশূন্য দেশ         ন্যাটোভুক্ত হতে আনুষ্ঠানিক আবেদন ফিনল্যান্ড ও সুইডেনের         ফের বাংলাদেশ-ভারত ট্রেন চালু হবে ১ জুন