বৃহস্পতিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯
২৬ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

১১ বছর পর লিগ শিরোপা স্বপ্নে বিভোর এসি মিলান

উইমেনআই২৪ ডেস্ক: সান্দ্রো টোনালির জোড়া গোলে ভেরোনাকে হারিয়েছে এসি মিলান। এই জয়ে ইন্টার মিলানের থেকে দুই পয়েন্ট এগিয়ে সিরি-আ টেবিলের শীর্ষে উঠে এসেছে এসি মিলান।

ইতালিয়ান মিডফিল্ডার টোনালি বিরতির ঠিক আগে ও পরে রাফায়েল লিয়াওয়ের এ্যাসিস্টে প্রায় একই ধরনের দুটি গোল করে মিলানকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন। ৮৬ মিনিটে আলেহান্দ্রো ফ্লোরেঞ্জির গোলে মিলানের জয় নিশ্চিত হয়। লিগে বাকি থাকা দুই ম্যাচে চার পয়েন্ট পেলেই ২০১১ সালের পর প্রথমবারের মত এসি মিলানের ইতালিয়ান শিরোপা নিশ্চিত হবে।

এবারের মৌসুমে মিলান ডার্বিতে এগিয়ে যাওয়াটাই মূলত সাতবারের ইউরোপীয়ান চ্যাম্পিয়নদের এবারের লিগ শিরোপা জয়ের পথকে সুগম করে তুলেছে। যদিও বর্তমান চ্যাম্পিয়ন ইন্টারও এখনো শিরোপা দৌড়ে ভালভাবেই টিকে রয়েছে। কাল ম্যাচ শেষে মিলান কোচ স্টিফানো পিওলি বলেছেন, ‘খেলোয়াড়দের প্রতি আমার ভালবাসা জন্মে গেছে। প্রতিদিনই তাদের পরিশ্রম দেখে আমি অবাক হচ্ছি। আমি জানি এই যাত্রাটা মোটেই সহজ ছিলনা। ধারাবাহিক ভাবে আমাদের মনোযোগ ধরে রাখতে হয়েছে। বাকি থাকা দুই ম্যাচেও যেন এর পুনরাবৃত্তি ঘটাতে পারি এই আশাই করছি।’

নবম স্থানে থাকা ভেরোনার বিপক্ষে জয়টা মোটেই সহজ ছিলনা। ৩৮ মিনিটেই মার্কো ডেভিড ফারায়োনির গোলে এগিয়ে গিয়েছিল স্বাগতিক ভেরোনা। আগামী সপ্তাহে ইউরোপীয়ান লড়াইয়ে টিকে থাকা আটালান্টা ও শেষ ম্যাচে সাসৌলোর মোকাবেলা করবে পিউলির দল। অন্যদিকে শেষ দুই ম্যাচে ইন্টারের প্রতিপক্ষ কাগলিয়ারি ও সাম্পদোরিয়া। এর আগে বুধবার ইতালিয়ান কাপের ফাইনালে জুভেন্টাসের মোকাবেলা করবে ইন্টার।

মিলানের গুরুত্বপূর্ণ শিরোপা দৌঁড়ে গত তিন ম্যাচে দ্বিতীয়বারের মত জয়সূচক গোল করলেন ২২ বছর বয়সী টোনালি। ১৫ মিনিটে গোলরক্ষক মাইক মেইগনানের কাছ থেকে লম্বা পাস পেয়ে ভেরোনা গোলরক্ষক লোরেঞ্জো মনটিপোকে পরাস্ত করেছিলেন টোনালি। কিন্তু অল্পের জন্য অফসাইডের কারনে ভিএআর তা বাতিল করে দেয়। উল্টো ডারকো লাজোভিচের ফ্লোটেড ক্রস থেকে ফারায়োনির গোলে পিছিয়ে পড়ে সফরকারীরা। যদিও ভেরোনার এই গোল উৎসব খুব বেশীক্ষন স্থায়ী হয়নি। প্রথমার্ধের স্টপেজ টাইমে পর্তুগীজ স্ট্রাইকার লিয়াওয়ের পাসে টোনালি মিলানকে সমতায় ফেরান।

বিরতির পর প্রথম গোলের একেবারে অবিকল আরো একটি আক্রমন থেকে লিয়াওয়ের লো পাসে টোনালি নিজের দ্বিতীয় গোল করলে এগিয়ে যায় মিলান। ম্যাচ শেষের চার মিনিট আগে ফ্লোরেঞ্জির গোলে মিলানের জয় নিশ্চিত হয়।

উইমেনআই২৪ডটকম//জ// ০৯-০৫-২০২২//০৪.০৪ পি এম 
 

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
শেখ হাসিনাকে হত্যাচেষ্টা: ফাঁসির আসামি গ্রেপ্তার         বিশ্বে করোনার তাণ্ডবে বেড়েছে মৃত্যু, কমেছে আক্রান্ত         সিরাজগঞ্জে ট্রাক-লেগুনা সংঘর্ষে নিহত ৪         ‘ইভিএম ভার্চুয়ালি ম্যানুপুলেট করা অসম্ভব’         কর্মসংস্থান ব্যাংকে নিয়োগ পেলেন যারা         রোবট তৈরির উৎসবে মেতেছে কুমিল্লার শিক্ষার্থীরা         ‘বিশ্বে আমাদের সম্মান বেড়েছে’         আমি বেঁচে আছি: হানিফ সংকেত         মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হুজির প্রতিষ্ঠাতা মুফতি হাই গ্রেপ্তার         বিদ্যুৎ সংযোগ পেল পদ্মা সেতু         শনিবার দেশে পৌঁছাবে গাফফার চৌধুরীর মরদেহ         নারীর ক্ষমতায়নে দক্ষতা-সক্ষমতা বাড়ানোর আহ্বান         নায়িকা এমিকে সন্তান নেওয়ার পরামর্শ দিলেন পরীমনি         দীপিকার উপহার পেয়ে বাকরুদ্ধ শাশ্বতর মেয়ে         পিটিআইয়ের ‘আজাদী মার্চ’, গ্রেপ্তার হতে পারেন ইমরান খান         নজরুলের লেখনী অন্যায়ের প্রতিবাদ করতে শেখায়: রাষ্ট্রপতি         মানুষের মুক্তি আর সাম্যের জয়গানে স্বতন্ত্র নজরুল: তথ্যমন্ত্রী         মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক নূরুল ইসলামের মৃত্যুবার্ষিকী পালন         পরিবেশ রক্ষা করে উন্নয়ন প্রকল্প গ্রহণের নির্দেশ প্রধানমন্ত্রীর         সংসদের জন্য ৩৪১ কোটি ৮৯ লাখ টাকার বাজেট