বুধবার, ৪ জ্যৈষ্ঠ ১৪২৯
১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
যুক্ত থাকুন

আর্কাইভ
সর্বশেষ

দর্শক মনে সাড়া ফেলেছে গলুই, বাড়ছে হলের সংখ্যা

উইমেনআই২৪ ডেস্ক: ঈদুল ফিতর উপলক্ষে বহুল প্রতিক্ষিত সিনেমা ‘গলুই’ মুক্তি পেয়েছে গত ৩ এপ্রিল। সিনেপ্লেক্সসহ দেশের ২৯ টি সিনেমা হলে মুক্তি পায় শাকিব খান ও পূজা চেরি জুটির এই ছবি। মুক্তির প্রথম দিনেই দর্শক মনে সাড়া ফেলেছে গলুই।

রাজধানীর হলগুলোতে ঘুরে সে চিত্রই দেখা গিয়েছিল ঈদসহ পরবর্তী দিনগুলোতে। ‘গলুই’ রাজধানীর স্টার সিনেপ্লেক্সের বসুন্ধরা সিটি, সীমান্ত সম্ভার, এসকেএস টাওয়ার ও সনি স্কয়ার আউটলেটে, ব্লকবাস্টার সিনেমাস এবং কেরানীগঞ্জের লায়ন সিনেমাসে চলছে। হলগুলোর মালিক ও ম্যানেজাররা বলছেন, গলুইয়ের মাধ্যমে দীর্ঘদিন পর বাংলা ছবি এত দর্শক পেল।

এদিকে জানা যায়, গত শুক্রবার ৬ এপ্রিল জামালপুরের সিনেমা হলগুলোতে বিভিন্ন প্রদর্শনীর সময় নায়িকা পূজাসহ গলুই টিমসহ সবাই গিয়েছিলেন। সেখানে দর্শকদের সঙ্গে সিনেমা দেখেন টিমের সবাই। জামালপুর ছাড়াও রাজধানীর বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্স ছিল হাউজফুল। স্টার সিনেপ্লেক্সের অন্য শাখাগুলোতেও ছিল উপচে পড়া ভিড়।

সাভারের সেনা অডিটোরিয়ামেও গতকাল ছিল হাউজফুল শো। সেখানে সন্ধ্যার শো চলাকালীন হাজির হন নায়িকা পূজা চেরী, পরিচালক এসএ হক অলিকসহ ‘গলুই’ টিমের অনেকে। দর্শকের সঙ্গে এ সময় মতবিনিময় করেন তারা।

সিনেমায় অভিনয় করা প্রসঙ্গে শাকিব খানের ভাষ্য, ‘ঈদে মুক্তি পাওয়া নতুন সিনেমা ‘গলুই’ সিনেমায় শেকড়ের গল্প তুলে ধরার চেষ্টা করা হয়েছে। হারিয়ে যেতে বসা লোক ঐতিহ্য আর সংস্কৃতিকে এই সিনেমায় তুলে ধরার আপ্রাণ চেষ্টা ছিল। ‘গলুই’ একটি চমৎকার মৌলিক গল্প ও হৃদয় ছুঁয়ে যাওয়ার মতো সিনেমা। পিরিওডিক্যাল রোম্যান্টিক গল্প সহজ সরলভাবে উঠে এসেছে এই সিনেমায়। এতে আছে প্রতিটি বাঙালির শেকড়ের গল্প; আরও আছে নৌকা বাইচের মতো প্রায় বিলীন হতে যাওয়া হারানো ঐতিহ্য। সবদিক বিবেচনায় নিজের দায়বদ্ধতা থেকে ‘গলুই’ সিনেমায় কাজ করেছি।’

তিনি আরও বলেন, ‘সরকারি অনুদানে এটি আমার অভিনীত প্রথম সিনেমা। সরকারি অনুদানের হলেও এটি পুরোপুরি মূলধারার বাণিজ্যিক সিনেমা। পরিচালক, প্রযোজকসহ সিনেমা সংশ্লিষ্ট সবাই নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করেছেন। আশা করছি, সব শ্রেণির দর্শক ‘গলুই’র সঙ্গে আছেন এবং থাকবেন। একজন অভিনেতা হিসেবে চলচ্চিত্র ইন্ডাস্ট্রির প্রয়োজনে সব ধরনের কাজে নিজেকে যুক্ত করতে হয়। আমারও তাই চাওয়া-মৌলিক গল্পের ‘গলুই’ সিনেমাপ্রেমীরা সাদরে গ্রহণ করেছেন।

সিনেমাটির প্রযোজক খোরশেদ আলম খসরু বলেন, ‘অনেক যত্ন নিয়ে আমরা ছবিটি তৈরি করেছি। শাকিব-পূজা প্রথমবার জুটি হয়ে আসছেন এ ছবি দিয়ে। নানা কারণেই ছবিটি দর্শকের আগ্রহের কেন্দ্রবিন্দুতে রয়েছে। তাই ঈদে ছবিটি মুক্তি পেয়েছে। দর্শকরা ভালোভাবে গ্রহণ করেছে দেখে ভালো লেগেছে।’

এদিকে দর্শকের চাহিদা বিবেচনা করে গলুই দেশের আরও বেশ কিছু হলে মুক্তি পাচ্ছে। সিনেমাটির ডিস্ট্রিবিউটর মঞ্জু আরটিভি নিউজকে এসব কথা জানান। তিনি আরও বলেন, ‘সিনেমাটি দেখতে ইতোমধ্যেই দর্শকের ব্যাপক চাহিদার খবর আমরা প্রতিদিনই কোন না কোন জেলা থেকে শুনতে পাচ্ছি। তাই এই সপ্তাহের মধ্যেই গলুই নতুন করে আরও বেশ কিছু হলে মুক্তি পাচ্ছে। এর মধ্যে ময়মনসিংহ ও খুলনা বিভাগে সিনেমা মুক্তি ব্যাপারে নিশ্চিত হওয়া গেছে। আমরা আরও সিনেমা হলে মুক্তি দেওয়ার কথা ভাবছি। কারণ, দর্শক গলুই সিনেমা দেখতে চাচ্ছে।’

এস এ হক অলিক পরিচালিত সরকারি অনুদানের এই সিনেমায় শাকিব খান ও পূজা চেরি ছাড়াও আরও অভিনয় করেছেন আজিজুল হাকিম, সুচরিতা, আলী রাজ, সমু চৌধুরী প্রমুখ।

প্রসঙ্গত, সিনেমার নামসহ বিভিন্ন অনুষঙ্গ দিয়ে অলংকৃত পোশাক বাজারে আনে জনপ্রিয় ফ্যাশন হাউস বিশ্বরঙ। তাদের নিজস্ব ডিজাইনে পাওয়া যাচ্ছে গলুই সিনেমার লোগো ও নানা দৃশ্যে সজ্জিত পোশাক। ঈদ উপলক্ষে এই পোশাকগুলো ইতোমধ্যে সিনেমাপ্রেমী ক্রেতাদের নজর কেড়েছে। এসব পোশাকের মধ্যে আছে শাড়ি, সালোয়ারকামিজ, টিশার্ট ও পাঞ্জাবি।

উইমেনআই২৪ডটকম//জ// ০৮-০৫-২০২২//০৪.২৭ পি এম 

Mujib Borsho

সর্বশেষ

শীর্ষ সংবাদ:
‘মুজিব’ পোস্টারে ছেয়ে গেছে কান প্রাঙ্গণ         গ্রামীণফোনের স্কিল ডেভেলপমেন্ট সেন্টার উন্মোচন         রাজীব গান্ধী হত্যায় দণ্ডিত আসামি ৩১ বছর পর মুক্ত         ‘সুবিধা নিতেই নির্বাচনী মাঠ গরম করতে চাইছে বিএনপি’         অ্যান্টিবায়োটিকের যথেচ্ছ ব্যবহার রোধে সিদ্ধান্ত         বিদ্যুতের দাম বাড়ানোর সুপারিশ         মালামাল কিনতে এসে অজ্ঞান পার্টির খপ্পরে ব্যবসায়ী         এনায়েত উল্লাহ আব্বাসীর বিরুদ্ধে মামলা         জাতীয় জাদুঘরকে আধুনিকায়ন করার উদ্যোগ: সংস্কৃতি প্রতিমন্ত্রী         ‘মিশন এক্সট্রিম’-এর দুই পুরস্কার         প্রথম বাংলাদেশি হিসেবে টেস্টে মুশফিকের ৫ হাজার রান         বজ্রসহ বৃষ্টির আভাস         সিরাজগঞ্জে ট্রাক চাপায় শিশু ও নারী নিহত         কক্সবাজারে যত্রতত্র স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রীর         কানের উদ্বোধনী অনুষ্ঠানে জেলেনস্কির ভাষণ         মুশফিক-লিটন জুটির সেঞ্চুরি         অল্প পরিচিত পুরুষের যৌন ইঙ্গিত বুঝবেন যেভাবে         মধুমাসে রসালো ফলে ভরপুর যশোরের বাজার         বরগুনায় অগ্নিকান্ডে ১৭০টি দোকান পুড়ে গেছে         বুস্টার ডোজ নিয়েছেন ১কোটি ৩৮ লাখ ২৭ হাজার ২৩জন         সম্রাটের জামিন বাতিল